এন.ডি.আর আলোকিত সংস্থার পক্ষ থেকে ডেঙ্গু আক্রান্ত রোগীদের মাঝে মশারি বিতরণ।

339

দৌলতপুর প্রতিনিধি: কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার নজীবপুর-দাইড় পাড়া ও রওশনপুর এলাকার একঝাঁক তরুণ সামাজিক দায়বদ্ধতা থেকেই এন.ডি.আর আলোকিত সংস্থা ২০১৭ সালে প্রতিষ্ঠিত করেন। তাদের উদ্দেশ্য সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়ানো সামাজিক এবং মানবিক বিভিন্ন কাজে অংশগ্রহণ করা। সারাদেশে ডেঙ্গুজ্বর ভয়াবহ রূপধারণ করেছে।

ইতিমধ্যে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে বহু মানুষ মৃত্যু বরণ করেছেন। সারাদেশের হাসপাতালে ডেঙ্গু রোগী ২২ হাজারের অধিক হলেও দিন দিন তা আরো বৃদ্ধি পাচ্ছে। ৬৪ জেলায় ডেঙ্গুজ্বর ছড়িয়ে পড়েছে। এমতাব্যস্থায় জনসচেতনতা বৃদ্ধিসহ ডেঙ্গুজ্বর প্রতিরোধের অংশ হিসেবে বুধবার বিকেলে এন.ডি.আর আলোকিত সংস্থার উদ্যোগে উপজেলার খলিশাকুন্ডি ইউনিয়নের শ্যামনগর-কামালপুর এলাকায় ডেঙ্গু আক্রান্ত দু:স্থ্য রোগীদের মাঝে মশারী বিতরণ করা হয়।

সে সময় সংগঠনের সভাপতি সাধারণ সম্পাদক সহ সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। ডেঙ্গু আক্রান্তের মাঝে মশারি বিতরণের পর এন.ডি.আর আলোকিত সংস্থার সদস্যরা ডেঙ্গু জ্বরে আক্রান্তদের এবং তাদের আত্মীয় স্বজনদের সাথে সাক্ষাত করে আতংকিত না হয়ে মশারি ব্যবহারের পরামর্শ দেন এবং তাদের উদ্দেশ্যে বলেন কোন সংস্থার মুখের দিকে চেয়ে না থেকে নিজ নিজ উদ্যোগে বাড়ির আঙ্গিনা পরিষ্কার রাখলে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব হবে।