এ সপ্তাহে গাংনীর তরকারির বাজার। পেঁয়াজের ঝাঁজ বাড়ছে

56

গাংনী অফিসঃ এ সপ্তাহে মেহেরপুরেরর গাংনী তরকারি বাজারে পেঁয়াজের দামের ঝাঁজ বাড়তে শুরু করেছে সাথে মরিচের দামও। তাছাড়াও কয়েকটি সবজির দাম গত সপ্তাহের তুলোনায় কিছুটা বেড়েছে। গত সপ্তাহে পেয়াজের দাম ছিল ৬০ টাকা কেজি তা এ সপ্তাহে বেড়ে ৮০ টাকা কেজি দরে খুচরা বাজারে বিকয় হচ্ছে। তবে পাইকারি বাজারে কেজি প্রতি ৮ থেকে ১০ টাকা কমে বিক্রয় হচ্ছে।

ঝালের দামও গত সপ্তাহের চাইতে কেজি প্রতি ৫ টাকা বেড়ে ৩৫ টাকা করে বিক্রয় হচ্ছে। বেগুনের দাম গত সপ্তাহে ছিল ২০ থেকে ২৫ টাকা এ সপ্তাহে দাম বেড়ে কেজি প্রতি ৩৫ টাকা তবে কোথাও কোথাও ৪০ টাকা দরেও বিক্রয় হচ্ছে। তাছাড়া অন্যান্য সবজির দাম আগের মতোই রয়েছে। গরু ছাগলের মাংসের দাম আগের মতো ৫শ’ ২০ টাকা ও সাড়ে ৬শ’ টাকা করে বিক্রয় হচ্ছে। এদিকে সব ধরনের মাছের দাম কেজি প্রতি ২০ টাকা করে কমেছে।

তাছাড়া ডিমের দাম গত সপ্তাহের মতো ২শ’ ৫০ টাকা করে খাচি বিক্রয় হচ্ছে যা প্রতি খাচিতে ৩০টি করে ডিম থাকে। দেশী মুরগী সহ অন্যান্য মুরগীর দাম স্থিতিশিল রয়েছে। কয়েকজন ক্রেতার সাথে কথা বলে জানা গেছে এ সপ্তাহে সবজির দাম দু এক টাকা বাড়লেও ঝাল পেয়াজের দাম বেশি। তাছাড়া অন্যান্য তরকারির দাম স্থিতিশিল রয়েছে। এদিকে পেয়াজের দাম বাড়তির বিষয়ে জানতে চাইলে কয়েকজন ব্যাবসায়ী বলেন উৎপাদন কম তাই দাম বেশি। সামনে সপ্তাহে পেঁয়াজের দাম আরো বাড়বে বলে তারা মনে করেন।