কুষ্টিয়ায় একটু পাশে দাঁড়াই সংগঠনের পক্ষ থেকে শিক্ষা সামগ্রী ও কোরআন শরীফ বিতরণ

155

আলেক চাঁদ : “মানবতার জয় হোক” “অসহায়ত্ব দূর হোক”।এতিম অসহায় আমরা ভাই, আসুন একটু পাশে দাঁড়ায় এই স্লোগান কে সামনে রেখে কুষ্টিয়ায় একটু পাশে দাঁড়াই সংগঠনের পক্ষ থেকে শিক্ষা সামগ্রী ও কোরআন শরিফ বিতরন, আলোচনা, দোয়া ও ইফতারি মাহফিল অনুষ্ঠিত। গতকাল কুষ্টিয়ার পাটিকাবাড়ি ইউনিয়নের মাজিলা দারুস সুন্নাহ বহুমূখী মাদরাসা ও লিল্লাহ বোর্ডিং এ শিক্ষা সামগ্রী বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া সদর উপজেলার পাটিকাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

এসময় তিনি বলেন একটু পাশে দাঁড়াই একটি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন আমি যতদূর জানি এই সংগঠন সবসময়ই এতিম ও অসহায়দের পাশে দাঁড়িয়ে তাদের সাহায্য ও সহোযোগিতা করে থাকে এবং বিভিন্ন মাদ্রাসা,শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে জ্ঞান মূলক বই ও কোরআন শরীফ ও শিক্ষা সামগ্রী বিতরণ করে থাকে। আমি একটু পাশে দাঁড়াই এ সংগঠনের সার্বিক সাফল্য কামনা করছি সেই সাথে এ ধরনের সামাজিক কাজ যেন আগামীতে অব্যাহত থাকে সেই কামনা করছি।

একটু পাশে দাড়াই সংগঠনের সভাপতি মোস্তাফিজুর রহমান সুমনের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি ছিলেন মাজিলা দারুস সুন্নাহ বহুমূখী মাদ্রাসা ও লিল্লাহ বোর্ডিং এর সভাপতি, আলহাজ্ব মো বদরুচ্ছালেকীন, হাফেজ সাব্বির আহমাদ সজিব (সহঃ প্রধান) হাঃ মাওঃ ফরিদ উদ্দিন, ক্বারী নাজমুস সালেহীন।এসময় আরো উপস্থিত ছিলেন একটু পাশে দাঁড়াই সংগঠনের সদস্য জাহাঙ্গীর হোসেন শিপ্লু, আশরাফুল ইসলাম অনিক,শফিকুল ইসলাম স্বাধীন, ছাব্বির মোরশেদ,ইমরান হোসেন, হৃদয় আহমেদ সুজন, আশরাফুল ইসলাম সহ অন্যান্য গন্যমান্য ব্যক্তিবর্গ।

উক্ত অনুষ্ঠান টি পরিচালনা করেন রফিক উদ্দিন কালবী ও এসময় মাদ্রাসা টিতে কোরআন শরিফ ও শতাধিক ছাত্রদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরন করা হয়।উল্লেখ্য ২০১৩ সালে সমাজ সচেতন বেক্তি মোস্তাফিজুর রহমান সুমন এর হাত ধরে একটু পাশে দাঁড়াই সংগঠন টি প্রতিষ্ঠা লাভ করে।তারপর থেকেই সমাজের অসহায়, এতিম, ও ছাত্র-ছাত্রী দের পাশে দাঁড়িয়ে আসছে এই সংগঠন টি।

এ বিষয়ে সংগঠন টির প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান সভাপতি মোস্তাফিজুর রহমান সুমন এর সাথে কথা বললে তিনি সাংবাদিক দের বলেন ছোট বেলা থেকেই আমার মানুষের পাশে দাড়াতে অনেক ভালো লাগে। মানুষ এর পাশে দাড়াতে পারলে নিজের মনের ভিতর একটি আত্ম তৃপ্তি অনুভব হয়। তিনি আরো বলেন প্রতিদিন একটি ভালো কাজ করার মনোভব নিয়ে আমার এই এই সংগঠন টি পরিচালনা করছি।