গাজাঁ গাছের চাষ ও মাদকের বিরোধিতা করার জের ধরে স্কুল ছাত্রের উপর হামলা,

104

জাহাঙ্গীর আলম খাঁন জেলা প্রতিনিধিঃ কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার জুনিয়াদহ ইউনিয়নের দলুয়া গ্রামে স্কুল ছাত্রকে পরিকল্পিতভাবে পিটিয়ে গুরুতর আহত করেছেন একই এলাকার চিহ্নিত মাদক কারবারি ইনতাদুল। এ বিষয়ে এলাকাবাসীর সাথে কথা বললে জানাযায়, দলুয়া গ্রামের আনজের মন্ডলের ছেলে ইনতাদুল একজন মাদক সম্রাট তার বাড়ীর পিছনে পান বরজে গাজাঁ গাছের চাষাবাদ করে আসছে দীর্ঘ দিন ধরে।

হামলার স্বীকার স্কুল ছাত্র শাহীনের বাবা আসহায় দিন মজুর ছামাদ আলী অভিযোগ সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, মাদক সম্রাট ইনতাদুল অবৈধ গাজাঁ গাছের চাষাবাদ করে আসছিলো অনেকদিন আগে থেকেই তবে আমি মাদকের বিরোধিতা করে আসছিলাম কিন্তু ৭/৮ মাস পূর্বে কে বা, কাহারা পুলিশে খবর দিলে জুনিয়াদহ ক্যাম্প পুলিশ তার বাড়ীর পাশে আবাদ কৃত গাজাঁর গাছ উদ্ধার করে থানায় নিয়ে যায়। তাতে এই মাদক কারবারি ইনতাদুলের বেশ ক্ষতি সাধন হয়।

তখন থেকেই পুলিশের সোর্স ভাবতে থাকেন ছামাদ আলীর পরিবার’কে। এবং পূর্ব শত্রুতার জেরে আমার স্কুল পড়ুয়া নিরীহ ছেলেকে সারাদিন রোজা থেকে ইফতারির পর নামাজ শেষ করে মসজিদ থেকে বাড়ী ফেরার পথে পূর্ব পরিকল্পিতভাবে সামান্য তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে ইনতাদুলের পুত্র ইমরান বাটাম দিয়ে বেধরক মারপিট করে। নিজেই প্রচার দিতে থাকে আমাকে বাচাঁও বাচাঁও তখন ছেলের পরিকল্পিত নাটকের অংশ নিতে বাটাম হাতে ছুটে এসে বাপ বেটা একসাথে পিটাতে থাকলে শাহিন মাটিতে লুটিয়ে পড়ে পরবর্তীতে এলাকাবাসী চিৎকার চেচামেচিতে ছুটে এসে গুরুতর আহত আবস্থায় শাহীনকে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

এব্যাবারে বাদী হয়ে ভেড়ামারা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন হামলার স্বীকার শাহীনের পিতা অসহায় দিনমজুর ছামাদ আলী। তবে বিষটি সপ্তাহ গড়ালেও অসাধু প্রভাবশালীদের ম্যানেজ করে তাদের ছত্র ছায়ায় বুক ফুলিয়ে এলাকাই ঘুরে বেড়াচ্ছে মাদক কারবারি ইনতাদুল। এমনকি অভিযোগ তুলে নিতে ও মামলা না করতে বিভিন্ন ভাবে হুমকি ধামকি সহ প্রান নাশের হুমকি প্রদান করছে অভিযোগ করেন ভুক্তভোগীর পরিবার। তবে এব্যারে ভেড়ামারা থানার এ এস আই ইয়াকুব আলী ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিষয়টি তদন্ত করার তথ্য নিশ্চিত হয়। এবং এবিষয়ে ব্যাবস্থা গ্রহন করা হবে বলে আসস্থ করেছেন বলে জানান, ছামাদ আলী। এখন ভুক্তভোগী পরিবারটি হুমকির মুখে ও নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে অভিযোগ করেন।