দৌলতপুরে সরকারি রাস্তার গাছ কর্তনের অভিযোগ

299

দৌলতপুর প্রতিনিধি ঃ কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার খলিসাকুন্ডি ইউনিয়নের মালিপাড়াতে সরকারি রাস্তার পাশের গাছ কেটে বিক্রয়ের অভিযোগ পাওয়া গেছে। মালিপাড়া গ্রামের হামিদ ডাক্তার এর বাড়ির পাশের সরকারি রাস্তার পাশে বৃহৎ আকৃতির ৪টি মেহেগুনির গাছ ছিলো। মূল্যবান এ ৪টি গাছের মধ্যে হামিদ ডাক্তার গত (২৮জুলাই) রবিবার স্থানীয় কাঠ ব্যবসায়ী সুজান আলির কাছে দুইটি বিক্রয় করে দিয়েছে।

বাকি দুইটি গাছ তার বাড়ির কাজের জন্য রেখে দিয়েছে। এলাকাবাসী বাধা দিলেও কর্ণপাৎ করা হয়নি। স্থানীয়রা জানান গাছ ৪টি বর্তমান বাজার মূল্য ১৫/২০ হাজার টাকায় । এ ব্যাপারে ১৩ নং খলিসাকুন্ডি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.সিরাজুল ইসলাম বিশ্বাস বিষয়টির সত্যতা স্বীকার করে বলেন আমি বিষয়টা ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানিয়েছি।

পিপুলবাড়িয়া পুলিশ ক্যাম্প ইনচার্জ আব্দুল মান্নান জানান গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ওখানে কিছু সংখ্যক সরকারি গাছ কাটা হয়েছে তাৎক্ষণিক ওখানে আমি উপস্থিত হয়ে সরকারি গাছ কর্তনের বিষয়ে অভিযুক্ত হামিদ ডাক্তারের কাছে জানতে চাইলে তিনি আমার সাথে কোন কথা না বলে তার ভাগ্নের সাথে ফোনে কথা বলিয়ে দেয় উনার ভাগ্নে আমাকে বলেন গাছগুলো যদি এলজিইডি অথবা বনবিভাগের হয়ে থাকে তাহলে বিষয়টা তারাই দেখবে আপনার এখানে কি ।

বিষয়টা তাৎক্ষণিক আমি অফিসার ইনচার্জ স্যারকে জানালে তিনি আমাকে জিডি করার নির্দেশ দেন সেই পরিপ্রেক্ষিতে আমি এবিষয়ে একটি জিডি করি। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন।