মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত

62
বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ-এর উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ঢাকা রিপোর্টাস ইউনিট’র ‘সাগর-রুণি’ মিলনায়তনে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুন নেসা ইন্দিরা এম,পি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। “বিশ্বনেতার অনন্য উচ্চতায় শেখ হাসিনা” শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, অধ্যাপক সিরাজুল হক আলো।
বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন এডভোকেট আব্দুল বাসেদ মজুমদার, উপদেষ্টামন্ডীর সদস্য, বাংলাদেশে আওয়ামীলীগ ও নির্বাহী সভাপতি, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ; প্রফেসর ডা. কনক কান্তি বড়ুয়া,উপাচার্য,বনবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়; সুজিত রায় নন্দী,ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ; প্রফেসর ড. শাহীনুর রহমান, উপ-উপাচার্য, ইসলামী বিশ্ববিদ্যালয় ও সভাপতিমন্ডলীর সদস্য, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ; আব্দুল জলিল ভুঁইয়া, সাবেক মহাসচিব,বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন( বিএফইউজে) ও সভাপতিমণ্ডলীর সদস্য , বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা প্ররিষদ।
স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ কাজী মিনাজুল ইসলাম । অধ্যাপক মোফাচ্ছের হোসাইন জীবন ও অধ্যাপক নুর-জাহান মণি- এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- হোসনে আরা সিদ্দিকী জুলি,যুগ্ম সাধারণ সম্পাদক,বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ। মোখতার আহমেদ,যুগ্ম সাধারণ সম্পাদক,বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ। ফিরোজ আলম খান, দপ্তর সম্পাদক,বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ। আবু সাঈদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক,বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ। অনাথ চন্দ্র রায়, সহ-দপ্তর সম্পাদক,বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ। নুর মোহাম্মদ হাওলাদার, সদস্য সচিব, ঢাকা মহানগর দক্ষিণ; অধ্যাপক মোঃ জাহাঙ্গীর, সদস্য,বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ;বক্তাগণ বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাবমুর্তি বঙ্গবন্ধুর সৈনিকদের সবচেয়ে বড় সম্পদ।