মেহেরপুরের গাংনীতে স্বামী স্ত্রীর লাশ উদ্ধার

গাংনী প্রতিনিধিঃ মেহেরপুরের গাংনী উপজেলার পোড়াপাড়া গ্রামে দাউদ হোসেন (৬০) এবং তার স্ত্রী সাইদা খাতুনের (৫৫) লাশ উদ্ধার করেছে পুলিশ। প্রাথমিক ভাবে পুলিশ ও স্থানীয়রা ধারণা করছেন দাম্পত্যা কলহের জের ধরে স্ত্রী সাইদা খাতুনকে শ্বাসরোধ করে হত্যার পর স্বামী নিজে গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছে। শনিবার বিকাল সাড়ে চারটার দিকে এ ঘটনা ঘটে। পুলিশ দুজনের লাশ উদ্ধার করে মেহেরপুর মর্গে পাঠিয়েছে।

স্থানীয়রা জানান, দাউদ হোসেন ও সাইদা খাতুনের মধ্যে কয়েকদিন ধরে দাম্পত্য কলহ হয়ে আসছিল। ঘটনার সময় দাউদ শ্যালো ইঞ্জিন চালিত পাখি ভ্যান কয়েকজন যাত্রী নিয়ে গাংনীর দিকে যাচ্ছিল। এসময় বাড়ির কাছে পৌঁছালে দাউদ ছাতা নিয়ে আসার নাম করে যাত্রীদের নামিয়ে দিয়ে বাড়ি যায়। এর দশ মিনিটের মধ্যে দুজনের মৃত্যুর খবর জানতে পারে স্থানীয়রা। স্থানীয়রা আরো জানান, স্ত্রী সাইদা খাতুনের লাশ তার বসত ঘরের বিছানায় এবং স্বামী দাউদ হোসেনের লাশ বাড়ির পেছনের ইটভাটার পাশ থেকে উদ্ধার করা হয়।

খবর পেয়ে গাংনী থানার ওসি ওবাইদুর রহমান পুলিশের একটি দল নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশের ওই দলটি ঘটনাস্থলে পৌছে লাশের সুরতহাল রিপোর্ট নিয়ে ময়নাতদন্তের জন্য মেহেরপুর মর্গে পাঠিয়েছে। গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুর রহমান জানান, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার পর স্বামী আত্মহত্যা করেছেন। স্বামী আত্মহত্যা করেছে এ বিষয়ে সন্দেহ নেই তবে স্ত্রীর লাশ নিয়ে সন্দেহ রয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন ছাড়া এ বিষয়ে পরিস্কার বলা যাচ্ছে না। তিনি আরো জানান, এ ঘটনায় একটি অপমৃত্যু সহ সাধারণ ডায়েরি অন্তন্তুক্ত করে তদন্ত করা হবে।