শপিংমল গুলো মানছে না সরকারের নির্দেশ

মাহাবুব আলম ঠাকুরগাঁও প্রতিনিধি: করোনা এই ভয়াবহ পরিস্থিতিতে সরকারের ঘোষনার পরেও গত কাল সকাল থেকে ঠাকুরগাঁওয়ে শপিংমল খুলেছে ব্যবসায়ীরা। জেলা পৌর শহরের হাওলাদার সুপার মার্কেট থেকে শুরু করে প্রত্যেকটি শপিংমলের কর্তৃপক্ষ কিছুটা নিয়ম নামলেও বেশিরভাগ মার্কেটগুলোতে মানা হয়নি সরকারি নিয়ম কানুন।

পৌর শহরের বিভিন্ন মার্কেট ঘুরে দেখা গেছে ক্রেতারা অনেকেই মাস্ক পরিধান ছাড়াই কেনা কাটা শুরু করছে। মার্কেটের অনেকে ব্যবসায়ীরাও মাস্ক না পরেই কাপড় বিক্রি করছেন। এছাড়া সামাজিক দুরত্ব বজায় না রেখে অনেকটা গাদাগাদি করেই বেচা কেনা করা হচ্ছে । বড় বড় শপিংমলগুলো ছাড়াও ছোট মার্কেট গুলোতেও দেখা গেছে একই পরিস্থিতি।

এ অবস্থায় ১০ মে রবিবার দুপুরে জেলা মেজিস্ট্রেট ও জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিম নিজেই মাঠে নেমেছেন পরির্দশনে । পরিদর্শনের সময় তিনি বলেন, বেশিরভাগ ব্যবসায়ীরা সরকারের নিয়ম মানছেন না। প্রথম দিন বলেই তাদের সতর্ক করা হয়েছিল আগামীকাল একই পরিস্থিতি থাকলে সব দোকানপাট বন্ধ করে দেয়া হবে। বলে জানিয়েছেন তিনি তার পরেও জেলা প্রশাসকে আইন অমান্য করে একই ভাবে চলছে কেনাকাটা এতে সাধারণ মানুষ কতটা নিরাপদে থাকবে এমন প্রশ্ন জনগণের ।