সাঁথিয়ায় সাংবাদিকসহ যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা চেষ্টা

পাবনা প্রতিনিধিপাবনার সাঁথিয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সাংবাদিকসহ যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে শনিবার সকালে চব্বিশ মাইল বাজারে। আহতরা হলেন,উপজেলার ক্ষেতুপাড়া ইউনিয়নের রঘুরামপুর গ্রামের সাংবাদিক আবু সাঈদ (৩৫)। তিনি পাবনার স্থানীয় দৈনিক বিশ্ববার্তা ও পাবনা নিউজ. কমের প্রতিনিধি। অপরজন ক্ষেতুপাড়া ইউনিয়ন যুবলীগ নেতা একই গ্রামের আব্দুল আওয়াল (৩৬)।

উভয়কে মুমূর্ষ অবস্থায় সাঁথিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত সাংবাদিক আবু সাইদ জানান, আমিনপুর থানাধীন দুর্গাপুর গ্রামের জহুরালের ছেলে মনির শুক্রবার সন্ধ্যায় তার ছোট ভাই সরকারী এডওয়ার্ড কলেজের অনার্সের ছাত্র শাহানুর শুভকে পিকআপ ভ্যানে চাপা দেয়। এ নিয়ে দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়। শনিবার সকালে মনিরের দাদা আব্দুল করিম শালিশের কথা বলে চব্বিশ মাইল নামক স্থানে যেতে বলে।

সাংবাদিক  আবু সাঈদ ও যুবলীগ নেতা আব্দুল আওয়াল হোন্ডা যোগে চব্বিশ মাইল বাজারে গেলে পূর্ব পরিকল্পিত ভাবে দুর্গাপুর গ্রামের ময়েজ উদ্দিনের ছেলে করিমের নেতৃত্বে মনিরসহ ১০/১২জন সন্ত্রাসী দু’জনের উপর অতর্কিত হামলা চালায়। হামলায় সন্ত্রাসীরা চাপাতি রামদা ও লোহার রড হাসুয়া দিয়ে দুজনের মাথায় ও শরীরে এলোপাতাড়ি ভাবে কুপিয়ে হত্যা চেষ্টা চালায়। এবং তাদের হোন্ডা ও মোবাইল ভাংচুর করে।

আহতদের ডাক চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে সন্ত্রাসীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে আহতদের স্থানীয়রা মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে সাঁথিয়া স্বাস্থ্য কমপ্লেক্রে এ ভর্তি করে। সাঁথিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের আর এম ও (আবাসিক মেডিক্যাল অফিসার) ডাঃ মামুন আব্দুল্লাহ জানান, উভয়ের মাথায় ধারালো অস্ত্র ও ভোতা অস্ত্রের গুরুতর জখম এবং শরীরে বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। মামলার প্রক্রিয়া চলছে।