1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৫ পূর্বাহ্ন
শিরোনাম:

সুস্থ দেহ ও সুস্থ জাতি গঠনে ফুটবলের বিকল্প নেই : ডিসি মোঃ আসলাম হোসেন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৪ নভেম্বর, ২০২০

কুুুষ্টিয়া প্রতিবেদক: জেলা ফুটবল এসোসিয়েশন কুষ্টিয়ার আয়োজনে গতকাল মঙ্গলবার বিকাল সাড়ে ৩টায় শেখ কামাল ষ্টেডিয়ামে জেএফএ অনুর্ধ্ব-১৪ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশীপের শুভ উদ্বোধন ঘোষিত হয়। পতাকা উত্তোলনের মধ্যদিয়ে আনুষ্ঠানিক ভাবে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে অনুর্ধ্ব-১৪ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশীপের শুভ উদ্বোধন করেন কুষ্টিয়া ৪ আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ।

এসময় তিনি বলেন, নারী নেতৃত্ব বাংলাদেশের উন্নয়নে যেমন বলিষ্ঠ ভূমিকা রেখেছে একই ভাবে নারী খেলোয়াড়রাও তাদের নিজ নিজ জায়গা থেকে এই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বিশেষ করে নারী ফুটবলাররা জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে। তিনি আরও বলেন, সেদিন আর বেশি দুরে নয়, কুষ্টিয়ার এই শেখ কামাল ষ্টেডিয়ামে জাতীয় খেলার ভেন্যু হবে। ফুটবল সংগঠকদের উদ্দেশ্যে বলেন, এই গর্বের জায়গাটি আপনাদের পরিশ্রম ও প্রচেষ্টার ফল। ঘরে ঘরে থেকে নারীদের নিয়ে এসে প্রশিক্ষিত করে তাদের প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ করে দিয়েছেন।

সভাপতির বক্তব্যে ডিসি মোঃ আসলাম হোসেন বলেন, সুস্থ দেহ ও সুস্থ জাতি গঠনে ফুটবলের বিকল্প নেই। বিশেষ করে ফুটবল আমাদের জীবনের সাথে মিশে আছে। ফুটবল খেলা যতদ্রুত এবং সকল শ্রেণী পেশার মানুষের কাছে প্রিয় হয়ে উঠে তা অন্য খেলার দ্বারা সম্ভব নয়। কুষ্টিয়ার নারীরাও ফুটবলে পিছিয়ে নেই। বিভাগীয় পর্যায়ে বিজয়ের গৌরব তাদের রয়েছে। বিশেষ অতিথির বক্তব্যে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বিজ্ঞ পিপি এড. অনুপ কুমার নন্দী বলেন, কুষ্টিয়ায় শেখ কামাল ষ্টেডিয়ামে আজকের এই নারী ফুটবল চ্যাম্পিয়নশীপের খেলা একটি নতুন অধ্যায় সৃষ্টি করলো।

শেখ কামাল ষ্টেডিয়াম নাম করনের পর এটিই প্রথম জাতীয় পর্যায়ের ফুটবল খেলা। বিশেষ অতিথির বক্তব্যে কুষ্টিয়া জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও খুলনা বিভাগীয় এসোসিয়েশনের সভাপতি মোঃ মকবুল হোসেন লাবলু বলেন, আমরা কুষ্টিয়া শেখ কামাল ষ্টেডিয়ামে আরও বেশি বেশি করে ফুটবল খেলার ভেন্যু হিসাবে ব্যবহার করবো। একদিকে ফুটবল এগিয়ে যাবে অন্যদিকে ঐতিহ্যবাহী কুষ্টিয়াও নতুন নতুন ইতিহাসের মুখোমুখি হবে। এছাড়াও বক্তব্য রাখেন জেলা রেফারী আম্পায়র সমিতির সাধারণ সম্পাদক ও ফুটবল এসোসিয়েশনের নির্বাহী সদস্য খন্দকার ইকবাল মাহমুদ, নির্বাহী ম্যাজিষ্ট্রেট আহম্মেদ সাদাত, বাফুফে অনুর্ধ ২০ ইয়ুথ ন্যাশনাল কোচ কাজী আলতাফ উল হক, বাফুফে প্রতিনিধি মোঃ ফেরদৌস রাহুল।

কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থার নির্বাচিত সকল কর্মকর্তা, জেলা ফুটবল এসোসিয়েশনের সকল কর্মকর্তা ও ক্রীড়া সংগঠক, গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। গতকালের উদ্বোধনী ম্যাচে দুপুর ২.১৫ মিনিটে নড়াইল বনাম চুয়াডাঙ্গা জেলা ফুটবল এসোসিয়েশনের মধ্যকার খেলায় নড়াইল জেলা ৬-০ গোলে চুয়াডাঙ্গা জেলা দলকে পরাজিত করে। এছাড়াও বিকাল ৪ টায় টাঙ্গাইল বনাম ঝিনাইদহ জেলা ফুটবল এসোসিয়েশনের মধ্যকার খেলায় ১-০ গোলে টাঙ্গাইল পরাজিত করে ঝিনাইদহ জেলাকে। আজ দুপুর ২.১৫ মিনিটে নড়াইল ও সাতক্ষীরা জেলা দলের খেলা অনুষ্ঠিত হবে এবং বিকাল ৪ টায় টাঙ্গাইল জেলা দলের সাথে কুষ্টিয়া জেলা দলের খেলা অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ