স্কুল ছাত্র আনোয়ার হত্যাকারীদের বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল।

229

নিজস্ব প্রতিনিধি: কুষ্টিয়ার দৌলতপুরের ফিলিপনগরে অষ্টম শ্রেনীর ছাত্র আনোয়ার হত্যাকারীদের বিচারের দাবীতে মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। শনিবার বিকেল ৫ টায় স্কুলছাত্র আনোয়ারের নিজ এলাকা ফিলিপনগর -ইসলামপুরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ মানববন্ধনে শিক্ষক-শিক্ষার্থী ও এলাকার শতশত নারী পুরুষ, আনোয়ারের পরিবারের সদস্য, জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন। এসময় এই নিশংস হত্যার কান্ডের সাথে জড়িতদের বিচারের দাবি জানিয়ে বক্তব্য রাখেন ফিলিপনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ কে এম ফজলুল হক কবিরাজ,জাসদ নেতা শরিফুল কবির স্বপন, শিক্ষক-শিক্ষার্থী ,আনোয়ারের স্বজনেরাসহ এলাকাবাসী ।

বক্তারা বলেন এঘটনায় এখন পর্যন্ত তিনজন আসামি গ্রেপ্তার হয়েছে আমরা বাকি আসামীদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানাচ্ছি। উল্লেখ্য, গত ১২ আগষ্ট সোমবার ঈদের দিন বিকেলে ফিলিপনগর পদ্মা নদীর ধারে আবেদের ঘাট এলাকায় সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালে বৃষ্টির কারণে অষ্টম শ্রেণির ছাত্র আনোয়ার হোসেন (১৪) ও গরীব উল্লাহ রাব্বি (২০) এর মধ্যে ঠেলাঠেলি ও কথা কাটা কাটি হয়। এক পর্যায়ে রাব্বি বাড়ী থেকে বড় ভাই ছাব্বির (২০) কে সাথে করে ছুরি নিয়ে এসে পরিকল্পিত ভাবে বন্ধু আনোয়ারকে ছুরিকাঘাত করে।

এবং আনোয়ারের আপন চাচাতো ভাই আলমগীরকেও মাথায় আঘাত করে। পরে এলাকার লোকজন রক্তাক্ত গুরুতর আহত আনোয়ারকে উদ্ধার করে, দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেও অবস্থার বেগতিক দেখলে জীবন বাচাঁনোর যুদ্ধে রাজশাহীতে নিয়ে যাওয়া হয় স্কুল ছাএ আনোয়ারকে। পরেরদিন ভোরে রাজশাহীতে চিকিৎসাধীন অবস্থায় আনোয়ারের মৃত্যু হয়।