1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
দৌলতপুরে পল্লী বিদ্যুতের দু‘টি ট্রান্সফরমার চুরি - dailynewsbangla
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন
শিরোনাম:
বগুড়ায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে পথচারীদের বিশুদ্ধপানি ও খাবার স্যালাইন বিতরণ বোয়ালমারীতে ২০টি মাদক মামলার আসামি মাদকসহ গ্রেপ্তার বদলগাছীতে ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর  কারাদণ্ড বোয়ালমারীতে  সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ণ সংক্রান্ত আলোচনা বগুড়া সান্তাহারে  নারী মাদক  ব্যবসায়ী গ্রেপ্তার দশমিনা উপজেলা পরিষদ নির্বাচনে ৮ জনের মধ্যে ১ জন প্রর্থীর মনোনায়ন অবৈধ ঘোষনা।  ঐতিহাসিক পাহারপুর বৌদ্ধ বিহারে পর্যটকদের সুযোগ সুবিধা নিয়ে আলোচনা সভা  বোয়ালমারীতে  অবৈধ জাল জব্দ পুড়িয়ে ধ্বংস  বগুড়া জেলা পুলিশ আবারো রাজশাহী রেঞ্জে পর্যালোচনায় আবারও শ্রেষ্ঠ  বগুড়া আদমদীঘিতে তাপদাহে বেড়েছে রোগের প্রাদুর্ভাব

দৌলতপুরে পল্লী বিদ্যুতের দু‘টি ট্রান্সফরমার চুরি

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৬ নভেম্বর, ২০২২

দৌলতপুর(কুষ্টিয়া)প্রতিনিধিঃ কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার সংগ্রামপুর এলাকায় অগভীর নলকূপ চালানোর জন্য স্থাপিত বিদ্যুতের দু‘টি ট্রান্সফরমার চুরি হয়েছে।
কুষ্টিয়া পল্লী বিদ্যুৎ সমিতির দৌলতপুর আঞ্চলিক কার্যালয় সূত্রে জানা যায়, ২৫ নভেম্বর(শুক্রবার) রাতে দৌলতপুর উপজেলার রিফায়েতপুর ইউনিয়নের রুইর বিলের ফসলি জমির মাঠে বিছারত আলির ছেলে রাশেদুল ইসলামের অগভীর নলকূপ চালানোর জন্য স্থাপিত একটি ৫ কেভি-র ট্রান্সফরমার চুরি হয়। একই রাতে ঝাউদিয়া সংগ্রামপুর গ্রামের ফসলি মাঠে মুনছের মালিথার ছেলে আতিয়ার রহমানের অগভীর নলকূপের একটি ১০ কেভি ট্রান্সফরমার চুরি হয়।
রুইরবিল এলাকার অগভীর নলকূপের মালিক ছেলে রাশেদুল ইসলাম বলেন, শুক্রবার রাতে অগভীর নলকূপের ঘরে পাহারা ছিল না। শনিবার সকালে কৃষকেরা মাঠে গিয়ে বৈদ্যুতিক খুঁটির ট্রান্সফরমার দেখতে পাননি। তাঁরা অগভীর নলকূপের ঘরের কাছে গিয়ে ট্রান্সফরমারের বোতল ভাঙা ও এলোমেলো অবস্থায় পড়ে থাকতে দেখে তাঁকে খবর দেন। তিনি ঘটনাস্থলে গিয়ে দেখেন একটি ৫ কেভির ট্রান্সফরমার চুরি হয়ে গেছে।

ঝাউদিয়া সংগ্রামপুর মাঠের অগভীর নলকূপের মালিক আতিয়ার রহমান বলেন, শুক্রবার রাতে তাঁর অগভীর নলকূপের ১০ কেভির ট্রান্সফরমার চুরি হয়েছে। সামনে সেচ মৌসুম, এখন কীভাবে ট্রান্সফরমার কিনবেন, তা নিয়ে চিন্তায় আছেন।

ট্রান্সফরমার চুরি কিছুদিন বন্ধ থাকার পর আবারও তা বেড়ে গেছে। এতে গভীর-অগভীর নলকূপের মালিকদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

কুষ্টিয়া পল্লী বিদ্যুৎ সমিতির দৌলতপুর জোনাল অফিসের (ডিজিএম) মির্জা কে.ই. তুহিন বলেন, রিফাইতপুর ইউনিয়নের ঝাউদিয়া এলাকায় দুটি অগভীর নলকূপের ট্রান্সফরমার চুরি হয়েছে। অগভীর নলকূপের ৫ কেভির একটি ট্রান্সফরমারের দাম ৩৮ থেকে ৪০ হাজার টাকা এবং ১০ কেভির একটি ট্রান্সফরমারের দাম ৬৫-৬৮ হাজার টাকা। মির্জা কে.ই. তুহিন ট্রান্সফরমার চুরি ঠেকাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর হস্তক্ষেপ কামনা করেন।

দৌলতপুর থানার (ওসি) মজিবুর রহমান বলেন, ঝাউদিয়া এলাকায় দু‘টি ট্রান্সফরমার চুরি হয়েছে, এই চক্রের সদস্যদের চিহ্নিত করে তাঁদের ধরতে অভিযান চলছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ