দৌলতপুর কলেজে নবীনবরণ ও কৃতি শিক্ষার্থীদের সম্মাননা প্রদান।

246

হেলাল উদ্দিন।। কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা সদরে অবস্থিত দৌলতপুর ডিগ্রি কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নবীন বরণ ও চলতি বছরের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সম্মাননা প্রদান করা হয়েছে। বুধবার (৩১জুলাই) দৌলতপুর ডিগ্রি কলেজ কর্তৃপক্ষ কলেজ ক্যাম্পাসে এ অনুষ্ঠানের আয়োজন করেন। দৌলতপুর কলেজের অধ্যক্ষ মো.ছাদেকুজ্জামান খান (সুমন) এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্যও সমাজকল্যাণ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আঃকাঃমঃ সরওয়ার জাহান বাদশাহ্।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দৌলতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. এজাজ আহমেদ (মামুন), দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সরদার মো.তৌহিদুল ইসলাম, অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য মায়াবী রোমান্স মল্লিক, দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক মো.টিপু নেওয়াজ, দৌলতপুর গার্লস ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ রেজাউল করিম মালিথা, মরিচা কলেজের অধ্যক্ষ আব্দুল মান্নান সহ উক্ত কলেজের শিক্ষক- শিক্ষিকা, ছাত্র-ছাত্রী অভিভাবক ও এলাকার গন্যমান্য ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে এ বছর এপ্লাস পেয়ে উত্তীর্ণ ৫ জন কৃতি শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করেন অতিথিরা।

প্রধান অতিথির বক্তব্যে প্রবীন রাজনীতিবীদ আঃ কাঃ মঃ সরওয়ার জাহান বাদশাহ্ (এমপি)বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে উচ্চ শিক্ষার বিকল্প নেই। তাই বর্তমান সরকার দেশে উচ্চ শিক্ষার পথকে সুগম করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। প্রাথমিক বিদ্যালয় থেকে শুরম্ন করে ডিগ্রী পর্যন্ত বিনামুল্যে বই বিতরণ,উপবৃত্তি চালুসহ সম্ভাব্য সকল সহযোগীতা সরকার অব্যাহত রাখছে। তিনি আরো বলেন, দেশে নারী শিক্ষার ব্যাপক অগ্রগতি হয়েছে। নারীরা আজ দেশে বিদেশে সর্বক্ষেত্রে নের্তৃত্ব দিচ্ছে। তিনি দৌলতপুর কলেজের সফলতা কামণা করে বলেন, দৌলতপুর সদরে মনোরম পরিবেশে অবস্থিত এ কলেজ ।

প্রতিষ্ঠাকালীন সময় থেকে আওয়ামীলীগ সরকার কলেজের পাশে এসে সহযোগীতা করেছে। এধারা অব্যাহত থাকবে। তিনি কলেজের উন্নয়নের সার্থে যা যা করার সব কিছুই করার আশ্বাস দেন। নবীনবরণ ও কৃতি শিক্ষার্থীদের সম্মাননা প্রদান অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।