1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
পবায় অবৈধ পুকুর খননের সময় আটক ১ , মেশিন জব্দ  - dailynewsbangla
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:০৮ অপরাহ্ন

পবায় অবৈধ পুকুর খননের সময় আটক ১ , মেশিন জব্দ 

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩
সবুজ ইসলাম, পবা  রাজশাহীর পবা উপজেলার হুজুরিপাড়া ইউনিয়নের তালুকধর্মপুর এলাকায় রাতে ফসলি জমিতে অবৈধ ভাবে পুকুর খননের সময় ১ জন কে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।
শনিবার (১৪ ই জানুয়ারি)  রাতে পবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিজিত সরকার এর নেতৃত্বে নিয়মিত অভিযানের অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করা হয়।
এসময় কর্ণহার থানার পুলিশ সদস্যদের সহযোগিতায় এক্সভেটর (মাটিকাটা) মেশিন টি জব্দ করা হয় ও এর চালক কে ভ্রাম্যমাণ আদালতে বালুমহাল ও মাটি ব্যাবস্থাপনা আইন ২০১০ এর ৪ ধারায় হরিপুর ইউনিয়নের সোনাইকান্দি এলাকার মোঃ আনোয়ার হোসেন এর ছেলে মোঃ ওয়ালিদ (২০) কে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডে দন্ডিত করা হয়।
জানা যায় হুজুরিপাড়া ইউনিয়নের এই তালুকধর্মপুর বিলে অবৈধ ভাবে রাতের আঁধারে পুকুর খনন করছিল অবৈধ পুকুর খননকারীরা ।  প্রশাসনের অনুমতি না নিয়ে রাজনৈতিক ছত্রছায়া ব্যাবহার করে এবং প্রভাবশালী ব্যাক্তির নির্দেশে এগুলো পুকুর খনন করা হচ্ছে । ইউনিয়নের যেগুলো বিলে পুকুর খনন করা হচ্ছে সেগুলো বিলের জমিতে বছরে ৩টি করে আবাদ হয়।
এ বিষয়ে পবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিজিত সরকার জানান যে উনার নিয়মিত অভিযানের অংশ হিসেবেই এই অবৈধ পুকুর খননকারীদের বিরুদ্ধে ব্যাবস্থা নিচ্ছেন।    পবা উপজেলার কোথাও কোনক্রমেই ফসলি জমিতে পুকুর খনন করতে দেওয়া হবে না। আগামীতেও উনার এই অভিযান অব্যহত থাকবে বলে তিনি নিশ্চয়তা দিয়েছেন ।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ