1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
পবায় অবৈধ পুকুর খননের সময় আটক ১ , মেশিন জব্দ  - dailynewsbangla
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:২৮ পূর্বাহ্ন
শিরোনাম:
মহাদেবপুরে মফস্বল সাংবাদিক ফোরামের উদ্যোগে শীতার্তদের  মাঝে শীতবস্ত্র বিতরণ মান্দায় আম বাগান থেকে ১৮ টি ককটেল উদ্ধার ভ্রাম্যমাণ আদালতের জেল, জরিমানা ও মুচলেকা বোয়ালমারীতে প্রধান শিক্ষক সভাপতির দ্বন্দ্বে বিপাকে শিক্ষার্থী শিক্ষক উত্তরবঙ্গে কোন জঙ্গি নাই : রাজশাহীতে কম্বল বিতরণ অনুষ্ঠানে র‍্যাব মহাপরিচালক ফের বিতর্কিত শিক্ষক ড. মোয়াজ্জেমকে নিয়ে সমস্যায় শিক্ষাবোর্ড মডেল স্কুল রাজশাহীতে দৈনিক গনমুক্তি পত্রিকার ৫০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ভ্রাম্যমান আদালত বোয়ালমারীতে তিন ক্লিনিককে ৬০ হাজার টাকা জরিমানা বোয়ালমারীতে গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের চ্যাম্পিয়ন পৌরসভা একাদশ দৌলতপুরে ইজিবাইক চাপায় শিশু নিহত

পবায় অবৈধ পুকুর খননের সময় আটক ১ , মেশিন জব্দ 

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩
সবুজ ইসলাম, পবা  রাজশাহীর পবা উপজেলার হুজুরিপাড়া ইউনিয়নের তালুকধর্মপুর এলাকায় রাতে ফসলি জমিতে অবৈধ ভাবে পুকুর খননের সময় ১ জন কে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।
শনিবার (১৪ ই জানুয়ারি)  রাতে পবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিজিত সরকার এর নেতৃত্বে নিয়মিত অভিযানের অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করা হয়।
এসময় কর্ণহার থানার পুলিশ সদস্যদের সহযোগিতায় এক্সভেটর (মাটিকাটা) মেশিন টি জব্দ করা হয় ও এর চালক কে ভ্রাম্যমাণ আদালতে বালুমহাল ও মাটি ব্যাবস্থাপনা আইন ২০১০ এর ৪ ধারায় হরিপুর ইউনিয়নের সোনাইকান্দি এলাকার মোঃ আনোয়ার হোসেন এর ছেলে মোঃ ওয়ালিদ (২০) কে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডে দন্ডিত করা হয়।
জানা যায় হুজুরিপাড়া ইউনিয়নের এই তালুকধর্মপুর বিলে অবৈধ ভাবে রাতের আঁধারে পুকুর খনন করছিল অবৈধ পুকুর খননকারীরা ।  প্রশাসনের অনুমতি না নিয়ে রাজনৈতিক ছত্রছায়া ব্যাবহার করে এবং প্রভাবশালী ব্যাক্তির নির্দেশে এগুলো পুকুর খনন করা হচ্ছে । ইউনিয়নের যেগুলো বিলে পুকুর খনন করা হচ্ছে সেগুলো বিলের জমিতে বছরে ৩টি করে আবাদ হয়।
এ বিষয়ে পবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিজিত সরকার জানান যে উনার নিয়মিত অভিযানের অংশ হিসেবেই এই অবৈধ পুকুর খননকারীদের বিরুদ্ধে ব্যাবস্থা নিচ্ছেন।    পবা উপজেলার কোথাও কোনক্রমেই ফসলি জমিতে পুকুর খনন করতে দেওয়া হবে না। আগামীতেও উনার এই অভিযান অব্যহত থাকবে বলে তিনি নিশ্চয়তা দিয়েছেন ।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ