1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
ভেড়ামারায় নকল ব্যান্ডরোল যুক্ত নকল পাতা বিড়ি আটক - dailynewsbangla
শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৪০ অপরাহ্ন
শিরোনাম:
বোয়ালমারীতে একটি স্কুলে তিন শিক্ষকের দেখা পাচ্ছে না শিক্ষার্থীরা একটি ক্লাস করেই বসে থাকতে হয় শিক্ষার্থীদের বোয়ালমারীতে কমিউনিটি ক্লিনিক কর্মকর্তা পলাতক স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত মানুষ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ প্রার্থী টোকেন চৌধুরীর বিপক্ষে অভিযোগের  ব্যাখ্যা বগুড়া আদমদীঘিতে স্কুলছাত্রীর রহস্যজনক মৃত্যু তড়িঘড়ি লাশ দাফনের চেষ্টা উপজেলা নির্বাচনে ভোট বর্জনে লিফলেট বিতরন শেখ হাসিনার হাতেই বাংলাদেশের গণতন্ত্র সুরক্ষিত– খাদ্যমন্ত্রী দশমিনায় চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন  দশমিনায় দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার দৌলতপুরে পদ্মায় গোসল করতে নেমে নিখোঁজ কিশোরের লাশ উদ্ধার মহাদেবপুরে ১২ দফার দাবিতে বাসদের প্রতিবাদ সভা ও স্মারকলিপি প্রদান 

ভেড়ামারায় নকল ব্যান্ডরোল যুক্ত নকল পাতা বিড়ি আটক

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০২৩

ভেড়ামারায় নকল ব্যান্ডরোল যুক্ত নকল পাতা বিড়ি আটক

হেলাল মজুমদার কুষ্টিয়া কুষ্টিয়ার ভেড়ামারায় নকল ব্যান্ডরোল যুক্ত নকল (৭ বস্তা) পাতা বিড়ি আটক করেছে ভেড়ামারা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট সার্কেল -২ কর্মকর্তারা।

মঙ্গলবার রাত ১ টার সময় যশোর কাস্টমস এক্সাইজ ভ্যাট কমিশনারের নির্দেশে ভেড়ামারা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট -২ অফিসার খালেকুজ্জামান এর নির্দেশে কাস্টমস অফিসের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে গোপন সংবাদের ভিত্তিতে ভেড়ামারা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের মসলেমপুর নামক স্হানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণের নকল ব্যান্ডরোল যুক্ত (৭ বস্তা) ২ লক্ষ ১০ হাজার শলাকা পাতা বিডি আটক করেছে। যাহার আনুমানিক সরকারী বাজার মূল্য ( ১,৫১,২০০/=)এক লক্ষ একান্ন হাজার দুই’শ টাকা মাত্র এবং ভ্যাটসহ ব্যান্ডরোলের ক্রয় মূল্য প্রায়(৭৬,৪৪০/=) ছিয়াত্তর হাজার চার শত চল্লিশ টাকা।

সূত্রে’জানায় বাহাদুরপুর ইউনিয়নে অবস্থিত পাতা বিড়ির”মালিক দীর্ঘদিন যাবত নকল জাল ব্যান্ডরোলযুক্ত “পাতা বিড়ি” উৎপাদন,সংরক্ষণ, ও বিপণন,পরিবহন করে বিভিন্ন মার্কেটে দীর্ঘদিন যাবত প্রশাসনের চোঁখ ফাঁকি দিয়ে বিক্রয় করে আসছে।কুষ্টিয়া,খোকসা, কুমারখালী,মিরপুর, মেহেরপুর,গাংনী, ঝিনাইদহ,সাহাদাতপুর, রাজশাহী,বাঘমারী থানা সহ আরো অনেক এলাকায় নকল জাল ব্যান্ডরোল সংযুক্ত “পাতা বিড়ি” মার্কেটে চাহিদা রয়েছে। “পাতা বিড়ি”ফ্যাক্টরি প্রতি মাসে প্রায় ৩০(এিশ)লক্ষ শলাকা উৎপাদন, সরবরাহ,ও বিক্রয়,করে থাকে।পাতা বিড়িতে জাল নকল ব্যান্ডরোল সংযুক্ত করার কারণে সরকার প্রতি মাসে ভ্যাট, রাজস্ব হারাচ্ছে আনুমানিক প্রায় ১০,৯২,০০০/=(দশ লক্ষ বিরানব্বই হাজার টাকা) এবং বছর শেষে হিসাব করলে “পাতা বিড়ি “ফ্যাক্টরির ভ্যাট ফাঁকি /চুরি দাঁড়ায় ৩,২৭,৬০,০০০/= (তিন কোটি সাঁতাশ লক্ষ ষাট হাজার টাকা মাত্র),এমন অবস্থায় “পাতা বিড়ি” ফ্যাক্টরির মালিক যেনো রাতারাতি আঙ্গুল ফুলে কলাগাছ হওয়ার মতো।

“পাতা বিড়ি” ফ্যাক্টরির এলাকার বিভিন্ন লোকের সাথে কথা বলে জানা যায়,প্রশাসনের কিছু ব্যক্তিকে ম্যানেজ করে প্রতিনিয়ত বিড়ির ব্যবসা চালিয়ে যাচ্ছে। “পাতা বিড়ি”মালিক দীর্ঘদিন যাবত জাল নকল ব্যান্ডরোল সংযুক্ত বিড়ি ব্যবসা করে আসছে।

ভেড়ামারা কাস্টমস্ এক্সাইজ ও ভ্যাট সার্কেল-২,কাস্টমস্ সুপার বলেন “পাতা বিড়ি” মত ভেড়ামারা উপজেলা সহ বিভিন্ন এলাকায় নকল জাল ব্যান্ডরোল সংযুক্ত অবৈধ যে সকল বিড়ি ফ্যাক্টরি ও সিগারেট ফ্যাক্টরির গোড়ে উঠেছে,সে সকল প্রতিষ্ঠানের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে এবং নকল জাল ব্যান্ডরোল কারবারি,ও উৎপাদন,সংরক্ষণ এবং পরিবহন কাজে নিয়োজিত সকল ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রতিনিয়ত কাস্টমসে্র অভিযান অব্যাহত থাকবে। অসাদু ব্যাবসিক, নকল জাল ব্যান্ডরোল কারবারি,জাল নকল ব্যান্ডরোল ব্যবহারকারী প্রতিষ্ঠান বা বিড়ি/সিগারেট পরিবহন কাজে নিয়োজিত আছে এমন ব্যক্তি প্রতিষ্ঠানের তথ্য পেলে ভেড়ামারা কাস্টমস কে সহযোগিতা করুন। অভিযান অব্যাহত থাকবে। এ ব্যাপারে তিনি সর্বস্তরের জনগনের সহযোগীতা কামনা করেছেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ