1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বোয়ালমারীতে সরকারি খালের ভেতর রাস্তা করে খালের পাড়ের মাটি বিক্রি - dailynewsbangla
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম:
রাজশাহীতে কর্মজীবী দাবা টুর্নামেন্টে চ্যাম্পিয়ন “রয়েল সরকার” সরকারি প্রজ্ঞাপনকে চুড়ান্ত সমাধান হিসেবে মনে করছে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আত্মসমর্পণের জন্য জড়ো হয়েছেন জেল থেকে পালানো কয়েদি ইন্টারনেট সেবা কখন চালু হবে কোটা নিয়ে হাই কোর্টের রায় আপিল বিভাগে বাতিল। রাজশাহীতে শিক্ষার্থীদের হামলায় দুই পুলিশ সদস্য আহত ভেড়ামারার রাজপথ ৩ ঘন্টা দখলে  কোটা আন্দোলন কারী শিক্ষার্থীরা বগুড়াআদমদীঘিতে আওয়ামীলীগের গায়েবানা জানাজা  বগুড়া সান্তাহারে কোটাবিরোধী আন্দোলনকারীদের ট্রেন অবরোধ ইউ,এন,ওর অনুরোধে চলে গেল আন্দোলনকারীরা বগুড়া জেলা পুলিশের আয়োজনে মাসিক অপরাধ  সভা অনুষ্ঠিত

বোয়ালমারীতে সরকারি খালের ভেতর রাস্তা করে খালের পাড়ের মাটি বিক্রি

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৪ মার্চ, ২০২৪

বোয়ালমারীতে সরকারি খালের ভেতর রাস্তা করে খালের পাড়ের মাটি বিক্রি

 

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারী উপজেলার ময়না ইউনিয়নের কেওয়া গ্রামে তিন বছর আগে খননকৃত একটি সরকারি খালের ভেতর দিয়ে রাস্তা নির্মাণ করে মাটি নিচ্ছেন মাটি ব্যবসায়ী। খালের অপর পাড়ের খালের খননকৃত মাটি বিভিন্ন জায়গায় এবং ইটভাটায় বিক্রি করছেন ওই মাটি ব্যবসায়ী। মাটি নেওয়ার সুবিধার জন্য খাল ভরাট করে রাস্তা নির্মাণ এবং সরকারি খালের মাটি বিক্রি করায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় লোকজন।

 সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার ময়না ইউনিয়নের কেওয়াগ্রাম নামক স্থানে প্রবাহিত বারাসিয়া নদী থেকে উৎপত্তি একটি খালের ভেতর খালের আড়াআড়ি মাটি দিয়ে ভরাট করে রাস্তা নির্মাণ করা হয়েছে। খালের দক্ষিণ পাড়ের মাটি নেওয়ার জন্য এ রাস্তা করা হয়েছে। গত তিন দিন ধরে জনৈক জাফরের জমির পাশের খালখননের পাড়ের স্তূপকৃত মাটি কেটে ইটভাটাসহ বিভিন্ন স্থানে বিক্রি করা হচ্ছে। জাফর খালের ওই মাটি ট্রাকপ্রতি ১২০ টাকায় বিক্রি করছেন বলে জানা গেছে। পাশের বর্নিরচর গ্রামের বাসিন্দা কুদ্দুস মেম্বার (সাবেক) এসকেভেটর ও মাটি টানার গাড়ি সরবরাহ করছেন। মাটি টানার জন্য প্রতিদিন গাড়ি প্রতি ২৬০০ টাকায় চুক্তি হয়েছে বলে তিনি জানান। তিনি আরও জানান, মাটি বিক্রি করছেন পাশের গুনবহা ইউনিয়নের চন্দনী গ্রামের তারা মোল্যা।
এ ব্যাপারে মাটি ব্যবসায়ী তারা মোল্যা বলেন, আমিসহ আমাদের কিছু লোকদের রেকর্ডীয় জায়গায় খাল খননের মাটি আছে তাই কেটে নিচ্ছি।
স্থানীয় বাসিন্দা এবং বারাংকুলা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সৈয়দ কামাল আহমেদ বলেন, খাল বন্ধ করে রাস্তা করা অন্যায়। এটি বন্ধে প্রশাসনের কঠোর হস্তক্ষেপ প্রয়োজন।
এ ব্যাপারে বোয়ালমারী পানি উন্নয়ন বোর্ডের উপ বিভাগীয় প্রকৌশলী সন্তোষ কর্মকার বলেন, বিষয়টি আমার জানা ছিলো না। লোক পাঠিয়ে আমি প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।
খালের মাটি কাটার বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান সোমবার দুপুরে বলেন, পানি উন্নয়ন বোর্ডের লোক আসতেছে। তারা অভিযোগ দিবে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ