1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
রাজধানীতে চলছে নবায়নযোগ্য শক্তি প্রযুক্তি মেলা - dailynewsbangla
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৮:০৪ অপরাহ্ন
শিরোনাম:
সরকারি প্রজ্ঞাপনকে চুড়ান্ত সমাধান হিসেবে মনে করছে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আত্মসমর্পণের জন্য জড়ো হয়েছেন জেল থেকে পালানো কয়েদি ইন্টারনেট সেবা কখন চালু হবে কোটা নিয়ে হাই কোর্টের রায় আপিল বিভাগে বাতিল। রাজশাহীতে শিক্ষার্থীদের হামলায় দুই পুলিশ সদস্য আহত ভেড়ামারার রাজপথ ৩ ঘন্টা দখলে  কোটা আন্দোলন কারী শিক্ষার্থীরা বগুড়াআদমদীঘিতে আওয়ামীলীগের গায়েবানা জানাজা  বগুড়া সান্তাহারে কোটাবিরোধী আন্দোলনকারীদের ট্রেন অবরোধ ইউ,এন,ওর অনুরোধে চলে গেল আন্দোলনকারীরা বগুড়া জেলা পুলিশের আয়োজনে মাসিক অপরাধ  সভা অনুষ্ঠিত কোটা বিরোধী আন্দোলনে উত্তপ্ত রাবি- হল থেকে মিললো অস্ত্র

রাজধানীতে চলছে নবায়নযোগ্য শক্তি প্রযুক্তি মেলা

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২০ নভেম্বর, ২০১৭
ফাইল ছবি

রাজধানীতে চলছে তিন দিনব্যাপী নবায়নযোগ্য শক্তি প্রযুক্তি মেলা ও কর্মশালা। রোববার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী।

মেলায় দেশি-বিদেশি প্রায় ৩৫টি স্টলের মাধ্যমে নবায়নযোগ্য শক্তি ব্যবহার করে উদ্ভাবিত বিভিন্ন প্রযুক্তি এবং প্রকল্প প্রদর্শন করা হচ্ছে। প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকছে এ মেলা।

জার্মান ডেভেলপমেন্ট কো-অপারেশন কেএফডাব্লিউর সহযোগিতায় ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কম্পানি লিমিটেড (ইডকল) এ মেলা ও কর্মশালা আয়োজন করেছে। সহ-আয়োজক অল্টারনেটিভ এনার্জি প্রমোশন সেন্টার (এইপিসি), নেপাল।

তিন দিনের এ কর্মশালায় এশিয়ার বিভিন্ন দেশের নবায়নযোগ্য শক্তি প্রযুক্তি সংশ্লিষ্ট নীতিনির্ধারক, অর্থায়নকারী, উৎপাদনকারী প্রতিষ্ঠান, বিশেষজ্ঞ এবং বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

আয়োজকরা জানিয়েছেন বিভিন্ন দেশের নবায়নযোগ্য শক্তি খাতে কর্মরত ব্যক্তিদের নিয়ে এ প্ল্যাটফর্ম করা হয়েছে। যার উদ্দেশ্য হচ্ছে এ প্রযুক্তির প্রসার, বাজার সৃষ্টি, অর্থায়ন, নীতি-নির্ধারণ ইত্যাদি বিভিন্ন বিষয়ে অংশগ্রহণমূলক আলোচনা করা।

কর্মশালায় ১৫টি দেশের প্রায় ৫০ জন এবং স্থানীয় ৮০ জন যোগ দিচ্ছেন। এতে নবায়নযোগ্য শক্তি সংশ্লিষ্ট সাম্প্রতিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ