1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
আজ মধ্য রাত থেকে শুরু ইলিশের প্রজনন সময়কাল কঠোর অবস্থানে দশমিনা উপজেলা প্রশাসন - dailynewsbangla
শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৭:৩২ অপরাহ্ন
শিরোনাম:
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনে কাটা পড়ে নিহত ২ আদালতের রায় ও পৈতৃক জমি থেকে উচ্ছেদকল্পে  হামলা ও লুটপাটের বিরুদ্ধে সংবাদ সম্মেলন   বোয়ালমারীতে নারী নির্যাতন মামলায় গ্রেপ্তার প্রধান শিক্ষক আমার সংবাদের প্রতিনিধি কিশোরের বাবা চলে গেলেন না ফেরার দেশে যশোরে প্রথম নির্বাচনী জনসভায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজশাহীতে ডায়াবেটিক রোগিদের জন্য উদ্বোধন হলো এ্যাপস “থানায় মামলা না নেওয়ায় আওয়ামী লীগে ক্ষোভ” বঙ্গবন্ধু মুর‌্যালে নাশকতার ঘটনার পাঁচদিন অতিবাহিত হলেও গ্রেপ্তার হয়নি কেউ সালথায় সড়ক দূর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত সালথায় দুদিন ব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন  বোয়ালমারীতে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

আজ মধ্য রাত থেকে শুরু ইলিশের প্রজনন সময়কাল কঠোর অবস্থানে দশমিনা উপজেলা প্রশাসন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৩ অক্টোবর, ২০২১

মোঃবেল্লাল হোসেন দশমিনা(পটুয়াখালী) প্রতিনিধি: মৎস্য অধিদপ্তর কতৃক নির্দেশিত ইলিশের প্রধান প্রজনন সময় কাল ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর মধ্য রাত পর্যন্ত ২২ দিন । ইলিশের প্রধান প্রজনন সময় কাল মৎস্য অধিদপ্তর ও উপজেলা প্রশাসন মা ইলিশ রক্ষায় নিয়েছে নান পদক্ষেপ।

উপজেলা নির্বহী কর্মকর্তা ( ইউএনও) মোঃ আল-আমিন জানান, সরকার প্রদেয় ইলিশের প্রধান প্রজনন সময় কাল উপজেলা তেতুলিয়া ও বুড়াগৌরঙ্গ নদীতে থাকবে তির স্তরের নিরাপত্তা। মা ইলিশ রক্ষায় উপজেলা মৎস্য অধিদপ্তর,পটুয়াখালীর উদ্যোগে সামাজি সচেতনতা, মাইকিং, ব্যানার, ফ্যাস্টুন সহ বিভিন্ন ভাবে প্রচার প্রচারনা করা হয়েছে। সরকার প্রদেয় নির্দেশনা বাস্তবায়নে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ পদক্ষেপ গ্রহন করা হয়েছে।

তিনি বলেন এই ২২ দিন তেুতলিয়া ও বুড়াগৌরঙ্গ নদীবেস্টিত গুরুত্বপূর্ন স্থানে গ্রামপুলিশ,ফিশ গার্ড অবস্থান করবে , উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, থানা পুলিশ ও নৌপুলিশ নদীতে টহলে থাকবে এবং দশমিনা থানা পুলিশ নদী এলাকায় স্থল ভাগে টহল পরিচালনা করবে।ইলিশের প্রধান প্রজনন সময়কালে নদীতে জালদিয়ে মাছ স্বীকার, পরিবহন, ক্রয়-বিক্রয়,বাজারজাত সম্পূর্ন নিষেধ এ আইন অমান্য করলে তার বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।

উপজেলা মৎস্য কর্মকতা মাহবুব আলম তালুকদার বলেন, আজ ৪ অক্টোবর রাত ১২টা থেকে ২৫ অক্টোবর রাত ১২টা পর্যন্ত ইলিশের প্রধান প্রজনন সময় কাল ইতঃমধ্যে উপজেলা প্রশাসন,থানা ও নৌ পুলিশ, ফিশগার্ড নিয়ে আকাধিক বার মিটিং করেছি । উপজেলা মৎস্যজীবী,শুশিল সমাজ, মৎস্য ব্যবসায়িদের সাথে সচেতনতা সভা হয়েছে।

প্রচার প্রচারনা উপজেলার বিভিন্ন এলাকায় এবং নদী উপকূলীয় এলাকায় মাইকিং করা হয়েছে । উপজেলা মৎস্য অধিদপ্তর দশমিনা,পটুয়াখালী মা ইলিশ রক্ষায় জনমনে সর্বোচ্চ শতর্কতা দেয়া হয়েছে। ইলিশের প্রধান প্রজনন সময় কাল এবং মা ইলিশ রক্ষায় সরকারের নির্দেশনা বাস্তবায়নে উপজেলা মৎস্য অফিস বদ্ধ পরিকর।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ