1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
রবিবার, ২২ মে ২০২২, ১০:৪৯ অপরাহ্ন
শিরোনাম:
দৌলতপুরে মিথ্যা মামলা দেওয়ায় কাজীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন হাজিদের সেবায় সৌদি যাবেন ৫৩২ কর্মকর্তা। কাশিমপুর কারাগারে নারী হাজতির মৃত্যু। নাগরপুরে ভূমি সেবা সপ্তাহ ২০২২ উদযাপন। দৌলতপুরে ঝড়ে ক্ষতিগ্রস্ত কল্পনার ঘর করে দিলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা তাসফিন আব্দুল্লাহ ইসলামী শাসনতন্ত্র দশমিনার উপজেলা শাখার সভাপতিকে ১ মাসের সাজা। দশমনিা বাউফল সড়কে ট্রলি নয়িন্ত্রণ হারেিয় চালকের মৃত্যু। ভুল ব্যাখ্যা দিয়ে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা করছে বিএনপি : কাদের। নাগরপুরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত। শিঘ্রই দৃশ্যমান হবে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড কুষ্টিয়া আল্লারদর্গা উপশাখায় গ্রাহক হয়রানির অভিযোগ

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১

মাসুদুর রহমান: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড কুষ্টিয়া আল্লারদর্গা উপশাখায় গ্রাহক হয়রানির অভিযোগ পাওয়া গেছে। গ্রাহকরা রীতিমতো ব্যাংকের কর্মকর্তাদের কার্যকলাপে অতিষ্ঠ হয়ে এই অভিযোগ করেছেন গ্রাহকরা। শুধু তাই নয় বেশ কয়েকজন গ্রাহক জানান অনলাইনে টাকা পাঠানো এবং বিদ্যুৎ বিল দিতে গিয়ে হয়রানির শিকার হয়েছেন বলে ক্ষোভ প্রকাশ করেন।

সরেজমিনে গিয়ে জানা গেছে , কাজের প্রতিটি ক্ষেত্রে নিয়ম ভঙ্গ করে সাধারণ গ্রাহকদের হয়রানি করা হচ্ছে। ব্যাংকের ভিতরে দীর্ঘ লাইন থাকা সত্ত্বেও ব্যাংক কর্মকর্তাদের হেয়ালিপনা লক্ষ্য করা যায়। পরিচিত প্রভাবশালী গ্রাহকদের সাথে সুসম্পর্ক রাখতে সাধারণ গ্রাহকদের লাইনে দাড় করিয়ে ঐসব প্রভাবশালী গ্রাহকদের চেক সরাসরি ক্যাশ কাউন্টারের মধ্যে নিয়ে গিয়ে টাকা উত্তোলন করতে দেখা যাচ্ছে।

গত কয়েকদিন আগে আল্লাহর দরগার স্থানীয় ব্যবসায়ী দুপুর বারোটার সময় অনলাইন করতে গেলে তাকে ধমক দিয়ে বলে আপনি এখন কেন অনলাইন করতে আসেন আপনার টাইম সম্পর্কে জ্ঞান নেই এই বলে তাকে বকাঝকা করেন, ওই ব্যবসায়ী পরে ফিরে আসতে গেলে তাকে ডেকে আবার তার অনলাইন করে দেয়, তাছাড়া ইসলামী ব্যাংকের উপশাখা আল্লারদর্গা হওয়ায় এখানে অধিকাংশই অর্ধ শিক্ষিত বা অশিক্ষিত লোকের আনাগোনা বেশি হয়।

অর্ধ শিক্ষিত বা অশিক্ষিত ব্যক্তি তারা বুঝতে পারে না ব্যাংকের নিয়ম কানুন আর এই না বোঝাতে তাদের হজম করতে হয় ব্যাংক কর্মকর্তাদের বকুনি। অধিকাংশ সময় দেখা যায় লাইনে প্রচুর লোক থাকা সত্ত্বেও কখনো মোবাইল নিয়ে ব্যস্ত অথবা দশটাকা,বিশটাকার ছোট টাকা একটা একটা করে দেখে নেয় ফলে একটা গ্রাহককে সেবা দিতে প্রায় বিশ পঁচিশ মিনিট সময় লেগে যায়, সরোজমিনে গিয়ে দেখা যায় হামিদ নামের এক ষাটোর্ধ্ব ব্যক্তি ব্যাংক থেকে নিচে নামছে আমি তাকে জিজ্ঞাসা করাতে ব্যক্তি আফসোস করে বলল আমার যদি টাইম সম্পর্কে জ্ঞান থাকতো তাহলে তো আমি ওই চেয়ারে বসতাম আমি তাকে শান্ত করে বললাম কি হয়েছে চাচা তখন তিনি বললেন আমি বিদ্যুৎ বিল দিতে গিয়েছি আমাকে বকাঝকা করে বের করে দিয়েছে। বাজে বারোটা ৫ মিনিট আমি তখন তাকে সঙ্গে নিয়ে ব্যাংক ম্যানেজারের সঙ্গে কথা বলি ব্যাঙ্ক ম্যানেজার বলে বিদ্যুৎ বিল কেন নেওয়া হবে না এর উত্তর আপনাকে দিতে বাধ্য নয়।

আল্লাহর দরগা একটি শিল্প নগরী এলাকা এখানে মানুষের স্বপ্ন ছিল যে আল্লাহর দরগায় ইসলামী ব্যাংকের একটি শাখা হোক কিন্তু সে স্বপ্ন স্বপ্নই রয়ে গেল। কিছুদিন আগে ব্যাংকের শাখা উদ্বোধন হলে মানুষ দীর্ঘনিঃশ্বাস ফেলে, কিন্তু ব্যাংকের কর্মকর্তাদের ব্যবহারে মানুষ হতাশ হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক ব্যাংকের নিচের এক দোকানী বলেন ব্যাংক ম্যানেজার স্থানীয় এবং প্রভাবশালী হওয়ায় কোন গ্রহক কে পরোয়া করে না

এই বিষয়ে ব্যাংকের ব্যবস্থাপক তারিক হাসান এর কাছে ফোনে জানতে চাইলে তিনি ফোন রিসিভ করেননি।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ