1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০১:১০ অপরাহ্ন
শিরোনাম:
পটুয়াখালীতে  টর্নেডোর আঘাতে  লন্ডভন্ড  চরপাড়ার কিছু অংশ; নিহত ০১ কুষ্টিয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে মাদক ব্যবসায়ী বাপ্পি আটক। ভেড়ামারায় জমি জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে ভাই ও বোনজামাইয়ের বিরুদ্ধে মিথ্যা ডাকাতির অভিযোগ টাকার অভাবে চিকিৎসা বন্ধ কিডনি রোগে আক্রান্ত শিশু আয়শা মনির।  জুলাই মাসে হচ্ছেনা এসএসসি ও সমমান পরীক্ষা বোয়ালমারীতে ট্রাকের চাপায় মা-মেয়ে নিহত ইসলাম ধর্ম গ্রহণ করায়  টাঙ্গাইলের এক শিক্ষার্থীকে প্রাণনাশের হুমকির অভিযোগ। বঙ্গবন্ধু সেতুর উপর দাড়িয়ে থাকা পিকআপকে অপর পিকআপের ধাক্কা, চালক নিহত। শিক্ষক হত্যা ও লাঞ্চিত করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা। বঙ্গবন্ধু সেতুর উপর দাড়িয়ে থাকা পিকআপকে অপর পিকআপের ধাক্কা, চালক নিহত।

চালক বিহিন এম ভি বঙ্গবন্ধু-১১ প্রদর্শন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৫ এপ্রিল, ২০২১
দশমিনায় ৪ কিশর শিক্ষার্থী আবিস্কার করেছে এমভি বঙ্গবন্ধু -১১ লঞ্চ।
দশমিনায় ৪ কিশর শিক্ষার্থী আবিস্কার করেছে এমভি বঙ্গবন্ধু -১১ লঞ্চ।

দশমনিা(পটুয়াখালী)প্রতিনিধি: পটুয়াখালী দশমনিা উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে দশমিনায় ৪ কিশর শিক্ষার্থী আবিস্কার করেছে এমভি বঙ্গবন্ধু -১১ লঞ্চ। দশমনিা উপজেলায় রাত ৮ঘটিকার সময় দশমনিা উপজেলা সহকারি কমিশনার ভুমি অফিসের সামনের পুকুরে বঙ্গবন্ধু এমভি-১১ লঞ্চটি চালিয়ে প্রদর্শন করা হয়।

এ সময় উৎসক জনতারা অভাক দৃস্টিতে ঐ প্রদর্শনী উপভোগ করেন। দশমিনা উপজেলার সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্র বরকত হোসেন আজমি এরং চরহোসনাবাদ ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার ১০ম শ্রেনীর ছাত্র মোঃলিমন ও লিওন উপবৃত্তি ও টিফিনের টাকা জমিয়ে ১৫ দিনের প্রচেষ্টায় শৈল্পিক কারুকার্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু লঞ্চটি তৈরি করেন বলে জানান।

বরকত হোসেন আজমি বলেন, আমি জাতির জনক বঙ্গবন্ধুকে দেখিনি তার জীবনী পড়ে আমার শ্রদ্ধাবোধ অধিকতর বৃদ্ধি পায় তাই আমি ও আমার দুই ভাইকে নিয়ে এ পরিকল্পনা করি। প্রায় ১৫ দিন কঠোর নিবির প্রচেষ্টার পর বঙ্গবন্ধু এমভি-১১ লঞ্চটি তৈরি করতে সমর্থ হই। এই লঞ্চটি চার তলা বিশিস্ট আলোক সজ্জায় সজ্জিত এবং মটার রিমোট চালিত। আমার মা-বাবা এ কাজে আমাকে বেশি অনুপ্রানিত করেছেন।

উপজেলা আ’লীগের সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুল আজিজ বলেন, ক্ষুধে কিশোরদের আবিস্কার দেখে আনন্দিত এদের মনের অনুভুতিই বলে দেয় জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো এদেশ সোনার বাংলাদেশ হবে তাই এই ক্ষুধে শিক্ষার্থীদেও মাধ্যমেই বাস্তবায়ন হত যাচ্ছে দেশের মনেুষের কতটা ভালোবাসার প্রিয়জন বঙ্গবন্ধু।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে এরাই বাংলাদেশের আগামীর স্বপ্ন এই প্রদর্শনের মাধ্যমে প্রতিওমান হচ্ছে । উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ও সদর ইউনিয়ন চেয়ারম্যান ইকবাল মাহমুদ লিটন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে ক্ষুধে কিশোর শিক্ষার্থীদের এ আবিস্কার সত্যি প্রশংসার।

দশমিনা সরকারি মডেল মধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃসালাহ উদ্দিন সৈকত বলেন,বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ তৈরিতে এরাই আগামীর সম্ভবনা।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ