1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০:০২ অপরাহ্ন
শিরোনাম:
সামিট এন্ড বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডে রিয়েল এষ্টেট ক্যাটাগরিতে এমারজিং ডেভেলপার অফ দ্যা ইয়ার পদকপ্রাপ্ত হয়েছে রিয়েল ক্যাপিটা গ্রুপ বোয়ালমারীতে ৪৮ হাজার টাকা হাতিয়ে নিলো বিকাশ চক্র দশমিনায় খালে বিষ প্রয়োগ করে মাছ নিধোন করায় মানববন্ধন। ইনডেমনিটি অধ্যাদেশ : ইতিহাসের কলঙ্কিত অধ্যায়  ফরিদপুরে বিশ্ব নদী দিবস পালন বাবার লাশ বাড়িতে রেখে এস এসসি পরিক্ষা দিলো রানা প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা।  বোয়ালমারীতে দুর্গাপূজা উপলক্ষ্যে থানা পুলিশের মতবিনিময়সভা দশমিনায় নদী দিবস-২০২২ উদযাপন।  নিখোঁজের ২৯ দিনন পর এক নারী বোয়ালমারী থেকে উদ্ধার

টাঙ্গাইলের নাগরপুরে সূর্য আইডিয়াল স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত।

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২
কাজী মোস্তফা রুমি, স্টাফ রিপোর্টার:  টাঙ্গাইলের নাগরপুরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সূর্য আইডিয়াল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা,সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলাবার (২০ সেপ্টেম্বর)সকালে অত্র স্কুল প্রাঙ্গণ মাঠে সূর্য শিক্ষা পরিবারের  প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক, বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদ, নাগরপুর উপজেলা শাখা এবং নাগরপুর উপজেলা কিন্ডারগার্টেন সমিতির সাধারণ সম্পাদক, উদীয়মান তরুণ শিক্ষক নেতা মো.গোলাম মোস্তফা (গোলাম) এর সভাপতিত্বে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
সূর্য আইডিয়াল স্কুলের কোচিং শাখার পরিচালক ও বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব কাজী মোস্তফা রুমির পরিচালনায় সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নাগরপুর ৩ নং ওয়ার্ড আ.লীগের সভাপতি মোঃ আব্দুল হাই, মামুদনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী মেহেদী হাসান লাভলু।
অনুষ্ঠানে শিক্ষার্থীদের মনোমুগ্ধকর কুচকাওয়াজ এবং ডিসপ্লে উপভোগ করেন আমন্ত্রিত অতিথিবৃন্দ ও অত্র স্কুলের শিক্ষক, আমন্ত্রিত অভিভাবক, স্থানীয় বিশিষ্ট ব্যক্তিসহ বিপুলসংখ্যক দর্শক।
এই ক্রীড়া প্রতিযোগিতায় ১৫টিরও বেশি খেলাধুলা ও অনান্য বিষয়ে শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। ‘যেমন খুশি তেমন সাজো এবং আমন্ত্রিত মহিলাদের জন্য বালিশ খেলাসহ আরো বিভিন্ন ধরনের আকর্ষণীয় ইভেন্ট খেলা অনুষ্ঠিত হয়।
এ সময় আমন্ত্রিত অতিথিবৃন্দ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন-
শিশুর শরীর গঠনে খেলাধুলার বিকল্প নেই। পড়াশোনার পাশাপাশি শিশুদের খেলাধুলার প্রতি আগ্রহী করে গড়ে তুলতে হবে। এই ক্ষেত্রে কেবল শিক্ষক নয়, অভিভাবকদেরও সচেতন হতে হবে। বিদেশি খেলাধুলার পাশাপাশি দেশীয় খেলাধুলার সঙ্গে শিশুদের পরিচিত করে তুলতে হবে।
ক্রীড়া প্রতিযোগিতা শুরু হওয়ার আগে পবিত্র কুরআন পাঠের মধ্যে দিয়ে অতিথিবৃন্দ, শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে জাতীয় সংগীত, পতাকা উত্তোলন, ক্রীড়া শপথ বাক্য পাঠ ও মশাল নিয়ে মাঠ প্রদক্ষিণের মাধ্যমে ক্রীড়ানুষ্ঠানের শুভ সূচনা হয়।
বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কুতিক অনুষ্ঠান শুরু হয় তারপর ক্রীড়া প্রতিযোগিতার প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের মাঝে পুরস্কার বিতরণ করেন আমন্ত্রিত অতিথিবৃন্দ।
বিশেষভাবে উল্লেখ্য, নাগরপুরে সূর্য আইডিয়াল স্কুলের চার চারটি শাখায় একযোগে পাঠদান কার্যক্রম পরিচালিত হচ্ছে। সেই সাথে কাঠুরি শাখায় ষষ্ঠ হতে দশম শ্রেণী পর্যন্ত অত্যন্ত দক্ষ ও মেধাবী এক ঝাঁক তরুণ শিক্ষক শিক্ষিকাদের দ্বারা কোচিং শাখা পরিচালিত হচ্ছে। এছাড়া নাগরপুর উপজেলা কেন্দ্রিক সহ-শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করে কুচকাওয়াজে টানা ১৭ বার প্রথম হওয়ার গৌরব অর্জন করেছে এবং মহামারি করোনা শুরুর পূর্বে সর্বশেষ পিএসসিতে রেকর্ড সংখ্যক এ প্লাস এবং ১০০% পাশ করার মতো গৌরব অর্জন করেছে এবং পাঁচ জন বৃত্তিপ্রাপ্ত, এর মধ্যে ট্যালেন্টপুলে তিনজন ও সাধারণ গ্রেডে দুইজনসহ জেএসসিতে কোচিং শাখায় ১০০% পাশ সাথে পাঁচজন বৃত্তি প্রাপ্ত এর মধ্যে দুইজন ট্যালেন্টপুলে এবং তিনজন সাধারণ গ্রেডে বৃত্তি পাওয়ার গৌরব অর্জন করেছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ