1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৪:০৩ পূর্বাহ্ন
শিরোনাম:
সখীপুরে সড়ক সংস্কার ও ছাত্রী উত্ত্যক্ত বন্ধের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন। টাঙ্গাইলে বছর না যেতেই ভেঙে ফেলতে হলো প্রধানমন্ত্রীর উপহারের ঘর। নাগরপুরে তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ।  রাজশাহী জেলার শ্রেষ্ট  সাব-ইন্সপেক্টর নির্বাচিত বাঘা থানার এস আই তৈয়ব  রাজধানীর ১৯ স্থানে বসবে পশুর হাট। আগামী ২ বছরের মধ্যে পৃথিবী হবে ডাটা নির্ভর : টেলিযোগাযোগ মন্ত্রী। নাগরপুরে ভোক্তা অধিকারের অভিযানে ৪৭৫২ লিটার তেল জব্দ ও ন্যায্য মূল্যে তেল বিক্রির নির্দেশ মণিরামপুরে মাদ্রাসার নির্মাণাধিন ৪তলা ভবনের ছাদ থেকে কাঠ পড়ে শিক্ষার্থী আহত সরকারকে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করা উচিত, বিএনপি চেয়ারপার্সন উপদেষ্টা মিনু রাজশাহীর পবায় সড়ক দুর্ঘটনায় ঝরে গেল তিনটি প্রাণ 

দশমিনায় দাখিলা জাল চক্রের ২ সদস্য গ্রেফতার

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১

মোঃবেল্লাল হোসেন, প্রতিনিধি দশমিনা (পটুয়াখালী): পটুয়াখালী দশমিনা উপজেলা ভূমি অফিসের দাখিলা নকল করায় ২ সদস্যকে গ্রেফতার করেছে দশমিনা থানা পুলিশ। মামলা সূতে জানা যায়, গত বৃহস্পতিবার বিকেল ৪ টার সময় কৃষি ব্যাংক দশমিনা থানা শাখা থেকে লোন পাওয়ার জন্য লোন কর্মকর্তা মোঃ শহিদুল খান (পরিদর্শক) এর কাছে প্রয়োজনীয় কাগজ পত্রাদি জমা দেয়।

লোন কর্মকর্তামোঃ শহিদুল খান (পরিদর্শক) প্রয়োজনীয় কাগজ পত্রাদি জাচাই বাছাই করতে গিয়ে উপজেলা ভূমি অফিস উন্নয়ন কর আদায়ের জন্য সরকারিভাবে ব্যবহারিত বাংলাদেশ ফরম নং১০৭৭(সংশোধিত ২০০৬), ক্রমিক নং-অ৫০৮০০৮ প্রদেয় দাখিলা দখে সন্দেহ হয়।

লোন কর্মকর্তা লোন গ্রহিতা সহ জাচাই করার জন্য উপজেলা ভূমি অফিসে সদর তহসিলদার এর কাছে নিয়ে যাওয়া হলে দেখাযায় দাখিলায় মোঃ শাহজাত ,ইউনিয়ন ভূমি কর্মকর্তা ,দশমিনা ২০,১২,২০২১ ইং সনের স্বাক্ষরিত সিল মোহর ব্যবহার করা হয় তিনি ২বছর কাল অন্যত্র বদলী হয়েছেন।

উপজেলা ভূমি অফিস উন্নয়ন কর আদায়ের জন্য সরকারিভাবে ব্যবহারিত বাংলাদেশ ফরম নং১০৭৭(সংশোধিত ২০০৬), ক্রমিক নং-অ৫০৮০০৮ প্রদেয় দাখিলা জাল ও সৃজিত। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ আবদুল কাইয়ূম ঘটনা স্থলে এসে দাখিলার সত্যতা জানার জন্য লোন গ্রহিতাকে চাপ প্রয়োগ করলে লোন গ্রহিতা স্বীকার করে আমি দাখিলা কাটিনি আমাকে মোঃরফিক ইসলাম(৪৮) এই দাখিলা দিয়েছে তৎক্ষনাক জাল দাখিল কারককে অফিসে নিয়ে আসে এবং লোন গ্রহিতা ও জাল দাখিলা প্রদেয় ব্যক্তিকে দশমিনা থানা পুলিশের কছে হস্তান্তন করেন।

মোঃরফিকের বাসা তল্লাশি করে দশমিনা থানা পুলিশ ,বিভিন্ন প্রকার ওয়ারিশ সার্টিফিকেট, বিভিন্ন ইউনিয়ন পরিষেদের নাম না লেখা চেয়ারম্যান স্বাক্ষরিত পরিচয় পত্র,বিভিন্ন পর্চা এবং বিভিন্ন ব্যাংকের লোন ফরম জব্দ করেন। বিভিন্ন সূত্রে জানা যায় দশমিনা উপজেলায় নামে বে-নামে ভূয়া
কাগজ দাখিল মোঃ রফিকুল ইসলাম একটি চক্র পরিচালনা করে বিভিন্ন ব্যাংকে লোন দেয়ার দালালি করে আসছে।

থানা ভাপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জসিম বলেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বিষয়টি জানানোর পর ২ জনকে গ্রেফতার করি মোঃ রফিকের বাসা তল্লাশি করে বিভিন্ন তথ্য উদ্দার করি মামলা হয়েছে এবং দুইজনকে আদালতে প্রেরন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ