1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০১:১৯ পূর্বাহ্ন

দশমিনা উপজেলা ও কলেজ শাখার আহবায়ক কমিটি বাতিলের দাবিতে সংবাদ সন্মেলন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০

দশমিনা(পটুয়াখালী)প্রতিনিধি: পটুয়াখালী দশমিনা উপজেলায় গত ২৭ তাং দশমনিা উপজেলা ছাত্রদল ও কলেজ ছাত্র দলের আহবায়ক কমিটি বাতিলের দাবিতে ২৮ডিসেম্বর সকাল ১১.০০ ঘটিকার সময় সংবাদ সন্মেলন করেছে দশমিনা সরকারি আবদুর রশিদ তালুকদার কলেজের সাবেক সভাপতি আবুল বশার সহ তৃনমূলের ত্যাগি ছাত্রদলের নেতৃবৃন্দ। আবুল বশার লিখিত পাঠের মাধ্যমে উক্ত আহবায়ক কমিটি বাতিল করে নতুন কমিটি প্রদানের আহবান জানান।

লিখিত বক্তব্যে বলেন,দশমিনা উপজেলা ছাত্রদল ও কলেজ ছাত্রদল একমতে দেশ নেত্রী বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানের বিরুদ্ধে সকল মিথ্যা মামলা প্রত্যহরের জন্য দশমিনার রাজপথে সংগ্রাম, মিছিল, মিটিং করেছি। আমি সহ বিভিন্ন ইউনিয়নের ছাত্রদলের নেতা কর্মীরা হয়েছে নির্মম নির্যাতনের স্বীকার এবং একাধিকবার কারাবরন করতে হয়েছে। বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে আমাদের অনেক নেতাকর্মীদের জেল খাটতে হয়েছে।

২৭তাংদশমিনা উপজেলা ছাত্রদল ও কলেজ ছাত্রদলের কমিটি প্রকাশের মাধ্যমে দশমিনা উপজেলা ছাত্রদলের দীর্ঘ দিনের সংগ্রামী চেতনার বৈসম্য ঘটেছে। তিনি আরো বলেন উক্ত কমিটিতে বিবাহিত ও নব্যরা অগ্রাধিকার পেয়েছে। দশমিনা উপজেলায় সংগ্রাম মিছিল, মিটিংএ সবসময় সামনে থেকে নেতৃত্ব দিয়েছে,জেল খেটেছে তাদের অন্তভূক্ত না করে মনগড়া আহবায়ক কমিটি দেয়া হয়েছে যা দশমিনা উপজেলা ত্যাগি ছাত্র দলের নেতা কর্মীদের উপর অন্যায় করা হয়েছে।

আহবায়ক কমিটির মাধ্যমে স্পস্ট প্রতিওমান যে কোন ব্যাক্তির শার্ত হাসিলের জন্য এ কমিটি প্রদান করা হয়েছে ছাত্রদলকে সুসংগঠিত করার জন্য নয়। আহবায়ক কমিটিতে অন্তভূক্ত সিংহভাগ লোকই ভাইয়ার এরা কখোনই দশমিনার রাজ পথে সংগ্রাম আন্দোলনে অংশগ্রহন করেনি। ভাইয়ার লোক কতৃক দশমিনা উপজেলা ছাত্রদল ও কলেজ ছাত্রদল চলতে পারেনা। ত্যাগিরাই পারে সংগ্রামে বুক পেতে দিতে,ভাইয়ার দেয়া লোক কতৃক ছাত্র নেতৃত্ব দেয়া যায়না এরা পিছন দিয়ে আসে পিছন দিয়ে চলে যায়।

আবুল বশার জানান,আমি সংবাদ সন্মেলনের মাধ্যমে জেলা ও কেন্দ্রীয় ছাত্রদলের সন্মানীত নেতৃবৃন্দদের বিনয়ের সাথে বলবো দশমিনা উপজেলা ছাত্রদল ও কলেজ ছাত্রদলের কমিটি কোন ভাইয়ার লোক,বিবাহিত কিংবা নব্য ছাত্র কতৃক চলতে পারেনা তাই ২৭তাং এর আহবায়ক কমিটি বিলুপ্ত করে পূনরায় ত্যাগি,সংগ্রামী ছাত্র কতৃক দশমিনা উপজেলা ছাত্রদল ও কলেজ ছাত্রদলের কমিটি নতুন ভাবে করার আহবান জানাই।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ