1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫:৩১ পূর্বাহ্ন
শিরোনাম:
পদ্মা বহুমুখী সেতু পারাপারে টোল নির্ধারণ সরকারের। ট্রাকে নয়, ডিলারদের দোকানে মিলবে টিসিবির পণ্য। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ফিরেছেন বলেই দেশে গণতন্ত্র ফিরেছে : মেয়র লিটন দৌলতপুরে যুবলীগের ব্যানারে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত বাঘায় র‍্যাবের হাতে অস্ত্রসহ আটক ১ শেখ হাসিনার ৪২তম  স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ। টাঙ্গাইলের নাগরপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন। সখীপুরে সড়ক সংস্কার ও ছাত্রী উত্ত্যক্ত বন্ধের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন। টাঙ্গাইলে বছর না যেতেই ভেঙে ফেলতে হলো প্রধানমন্ত্রীর উপহারের ঘর। নাগরপুরে তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ।

দৌলতপুরে প্রচন্ড তাপদাহ সহ্য করতে না পেরে ষ্ট্রোকে কৃষকের মৃত্যু

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২৩ মে, ২০২১

দৌলতপুর(কুষ্টিয়া)প্রতিনিধিঃ গ্রীষ্মকাল চলছে, উদ্বেগজনক হারে বাড়ছে বিশ্বের তাপমাত্রা। আর গরম যত বাড়ছে, ততই বাড়ছে হিট স্ট্রোকের ঝুঁকিও। প্রচন্ড তাপদাহ সহ্য করতে না পেরে দৌলতপুর উপজেলার ফিলিপনগনর এলাকার এক কৃষকের মৃত্যু হয়েছে।

রোববার ২৩ মে দুপুর ২টার দিকে পদ্মানদীর চরের মাঠে জমিতে কাজ করতে গেলে প্রচন্ড তাপদাহ সহ্য করতে না পেরে হারু সর্দারের পুত্র ছলু সর্দার(৬৫) হিট স্ট্রোকে মৃত্যু বরণ করেছেন। ইন্নালিল্লাহে-রাজিউন। বেলা ২টার দিকে অত্যন্ত তাপতাহে ছলু সর্দার কাতরাচ্ছিলেন এবং নদীতে পানির মধ্যে নেমে একা একাই মাথায় পানি দিচ্ছিলেন এবং কিছু সময় পর মৃত্যুর কোলে ঢলে পড়েন।

চরের মাঠের অন্যান্য কৃষকরা প্রচন্ড তাপদাহ সহ্য করতে না পেরে মাঠ ছেড়ে বাড়ী ফেরার সময় দেখতে পান একজন মানুষ পানিতে পড়ে ভাষছে সঙ্গে সঙ্গে স্থানীয় লোক জনের সহায়তায় পদ্মানদী থেকে ঐ ব্যাক্তিকে উদ্ধার করেন। এবং তার পরিবারের লোকজনকে খবর দিলে তারা এসে দেখন সে আর বেঁচে নেই।

দৌলতপুরে শিশুর শ্লীলতাহানি ও যৌন নির্যাতনের ৮ দিন পর মামলা : গ্রাম্য সালিশে মিমাংসার চেষ্টা দৌলতপুর(কুষ্টিয়া)প্রতিনিধিঃ কুষ্টিয়ার দৌলতপুরে ১০ বছরের এক শিশুর শ্লীলতাহানি ও যৌন নির্যাতনের ঘটনার ৮ দিন পর আজ রোববার দৌলতপুর থানায় মামলা হয়েছে। তবে যৌন নির্যাতনকারীকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

ঘটনা ধামা চাপা দিতে গ্রাম্য মাতুব্বরা নির্যাতনের শিকার শিশুর পরিবারকে হুমকি ধামকি দিয়ে একাধিকবার মিমাংসার চেষ্টা করেছে। নির্যাতিত পরিবার তাতে রাজি না হওয়ায় পুলিশের স্মরনাপন্ন হলে দৌলতপুর থানা পুলিশ নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেছে।

মামলার এজাহার সূত্রে জানাগেছে, দৌলতপুর উপজেলার মথুরাপুর ইউনিয়নের মথুরাপুর মধ্যবাজার এলাকার শামসুল মালিথার ছেলে মেহেদী হাসান টাইগার (৪০) গত ১৫ মে বিকেল ৫টার দিকে একই এলাকার আশরাফুল মালিথার ১০ বছরের শিশু কন্যাকে কৌশলে নিজ ব্যবসা প্রতিষ্ঠানের ঘরে নিয়ে জোরপূর্বক শ্লীলতাহানি ও যৌন নির্যাতন চালায়।

এসময় শিশুটি চিৎকার ও কান্নাকাটি শুনে প্রতিবেশীরা ঘটনাস্থলে ছুটে আসলে লম্পট টাইগার পালিয়ে যায়। ঘটনাটি ধামা চাপা দিতে প্রভাবশালী শামসুল আলম ও তার লম্পট ছেলে টাইগার হুমকি ধামকি দিয়ে নির্যাতনের শিকার শিশুর পরিবারকে গ্রাম্য সালিশে মিমাংসার চেষ্টা করে। তারা মিমাংসায় রাজি না হওয়ায় নির্যাতিত পরিবারকে সশস্ত্র প্রহরায় রেখে বাড়ির বাইরে যেতে বাঁধা দেয় শামসুল আলম ও তার লোকজন।

দরিদ্র ও অসহায় নির্যাতিত পরিবার প্রাণভয়ে তারা থানায় যেতে ভয় পায়। পরে ঘটনাটি দৌলতপুর থানা পুলিশ অবগত হওয়ার পর তদন্তে গেলে লম্পট টাইগার পালিয়ে যায়। পুলিশের আশ্বাসে নির্যাতিত শিশুর মা জুলেখান খাতুন দৌলতপুর থানায় এজাহার দিলে রোববার সকালে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের হয় যার নং ৪২।

এ বিষয়ে দৌলতপুর থানার ওসি (তদন্ত) শাহাদত হোসেন জানান, মথুরাপুর মধ্যপাড়ার ঘটনায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা হয়েছে। মামলার একমাত্র আসামী মেহেদী হাসান টাইগার কে গ্রেফতারে পুলিশ অভিযান চালিয়েছে। সে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেছে। তবে অভিযান চলামান রয়েছে। তাকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ