1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
সোমবার, ০৪ জুলাই ২০২২, ১১:০৪ পূর্বাহ্ন
শিরোনাম:
কুষ্টিয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে মাদক ব্যবসায়ী বাপ্পি আটক। ভেড়ামারায় জমি জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে ভাই ও বোনজামাইয়ের বিরুদ্ধে মিথ্যা ডাকাতির অভিযোগ টাকার অভাবে চিকিৎসা বন্ধ কিডনি রোগে আক্রান্ত শিশু আয়শা মনির।  জুলাই মাসে হচ্ছেনা এসএসসি ও সমমান পরীক্ষা বোয়ালমারীতে ট্রাকের চাপায় মা-মেয়ে নিহত ইসলাম ধর্ম গ্রহণ করায়  টাঙ্গাইলের এক শিক্ষার্থীকে প্রাণনাশের হুমকির অভিযোগ। বঙ্গবন্ধু সেতুর উপর দাড়িয়ে থাকা পিকআপকে অপর পিকআপের ধাক্কা, চালক নিহত। শিক্ষক হত্যা ও লাঞ্চিত করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা। বঙ্গবন্ধু সেতুর উপর দাড়িয়ে থাকা পিকআপকে অপর পিকআপের ধাক্কা, চালক নিহত। দশমিনায় অবৈধ বালু উত্তোলনে তিনটি বলগেট আটক ও তিনজকে জরিমানা।

ফের বাড়ল সয়াবিন তেলের দাম।

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১০ জুন, ২০২২
কাজি মোস্তফা রুমি, স্টাফ রিপোর্টার: দেশে আরেক দফা সয়াবিন তেলের দাম বাড়ানো হয়েছে। নতুন করে লিটারপ্রতি দাম ৫ থেকে ৭ টাকা বাড়ানো হয়েছে।
বৃহস্পতিবার (৯ জুন) বাণিজ্য মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে নতুন দাম ঘোষণা করে।
প্রস্তাবিত দাম অনুযায়ী প্রতি লিটার খোলা সয়াবিন তেল ১৮০ টাকা থেকে ১৮৫ টাকা করা হয়েছে। বোতলজাত সয়াবিন তেল লিটারপ্রতি ১৯৮ থেকে ২০৫ টাকা করা হয়েছে। তবে ৫ লিটারের বোতল তেল ৯৮৫ থেকে ৯৯৭ টাকা করা হয়েছে। এ ছাড়া পাম তেলের দাম কিছুটা কমানো হয়েছে। ১৭২ টাকা থেকে ১৫৮ টাকা করা হয়েছে।
বাণিজ্য মন্ত্রণালয় থেকে আরও বলা হয়েছে, প্রতি লিটার খোলা সয়াবিন তেল মিল গেটে ১৮০ টাকা, পরিবেশক পর্যায়ে ১৮২ টাকা এবং খুচরা পর্যায়ে ১৮৫ টাকায় বিক্রি হবে। আর এক লিটারের বোতল মিলে ১৯৫ টাকা, পরিবেশকে ১৯৯ টাকা এবং খুচরায় ২০৫ টাকা, ৫ লিটারের বোতল মিলে ৯৫২ টাকা, পরিবেশকে ৯৭২ টাকা এবং ভোক্তায় ৯৯৭ টাকা।
এ ছাড়া পাম তেল মিলে ১৫৩ টাকা, পরিবেশকে ১৫৫ টাকা এবং খুচরায় ১৫৮ টাকা নির্ধারণ করা হয়ছে।
নির্ধারিত দামের চেয়ে কেউ বেশি দামে বিক্রি করলে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছে মন্ত্রণালয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ