1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
ভেড়ামারায় তথ‍্য আপা উঠান বৈঠক অনুষ্ঠিত - dailynewsbangla
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৩:১৭ পূর্বাহ্ন
শিরোনাম:

ভেড়ামারায় তথ‍্য আপা উঠান বৈঠক অনুষ্ঠিত

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২

 

হেলাল মজুমদার ভেড়ামারা ঃ

শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা
নারী-পুরুষ সমতায় তথ‍্য আপা পথ দেখায়
তথ্য আপা: ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়নের লক্ষ্যে বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়েধীন জাতীয় মহিলা সংস্থা কর্তৃক বাস্তবায়নাধীন আজ ভেড়ামারা উপজেলা মোকারিমপুর ইউনিয়নের শমসের আলী সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

উঠান বৈঠকের সভাপতিত্ব করেন ভেড়ামারা উপজেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান বলাকা পারভিন সপ্না অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেড়ামারা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আক্তারুজ্জামান মিঠু,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেড়ামারা উপজেলা নির্বাহি অফিসার দীনেশ সরকার,উপজেলা তথ্য সেবা কর্মকর্তা তানজিলা ইসলাম, সহকারী তথ‍্য সেবা কর্মকর্তা জান্নাতুল নাইম,মাহাবুবা ফেরদৌস প্রমুখ।

প্রধান অতিথি বলেন বিনামূল্যে সেবা দেওয়া হয় এ পর্যন্ত তথ্য কেন্দ্র ভেড়ামারা হতে ৬৭টি উঠান বৈঠক সম্পন্ন হয়েছে। ২০২০ সাল হতে জুন ২০২২ সাল পর্যন্ত প্রায় ২১ হাজার জন সেবা গ্রহীতা তথ্যকেন্দ্রে ভেড়ামারার মাধ্যমে সেবা নিয়েছেন। এই সেবার মাধ্যমে ডিজিটাল সুযোগ-সুবিধা সম্পর্কে জানতে পারছেন। তাদের হাতে তৈরি করা পণ্য অনলাইনের মাধ্যমে বিক্রয় করছে।
তথ্য কর্মকর্তা জানান আমরা গ্রামের মহিলাদের তথ্যকেন্দ্রে এনে বিনামূল্যে ট্রেনিং এর মাধ্যমে ডিজিটাল তথ্য ও যোগাযোগ মাধ্যম কী সেটা শেখানো হচ্ছে। এবং তারা ঘরে বসে টাকা ইনকামের রাস্তা তৈরি করছে তারা এখন স্বামীর টাকার দিকে তাকিয়ে থাকতে হচ্ছে না।
তথ্যসেবা কেন্দ্রে ট্রেনিং প্রাপ্ত  সোহানা খাতুন জানান,অনলাইন কি আমি জানতাম না তথ্য আপা অফিসের মাধ্যমে ট্রেনিং নিয়ে আমি এখন অনলাইনের মাধ্যমে কিভাবে জিনিস বিক্রি করতে হয় সেটা আমি শিখেছি।আমার হাতে তৈরি বিভিন্ন জিনিসপত্র এখন অনলাইনের মাধ্যমে বিক্রয় করছি।আমার তৈরি জিনিসপত্র আর ঘরে পড়ে থাকছে না।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ