1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
মানবসেবা সংগঠনের পক্ষ থেকে জেলায় শ্রেষ্ট ইউএনও কে অভিনন্দন। - dailynewsbangla
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০১:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম:

মানবসেবা সংগঠনের পক্ষ থেকে জেলায় শ্রেষ্ট ইউএনও কে অভিনন্দন।

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১ অক্টোবর, ২০২২
মোঃবেল্লাল হোসেন
দশমিনা(পটুয়াখালী)  প্রতিনিধি প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদানের জন্য পটুয়াখালীর দশমিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহিউদ্দিন আল হেলাল জেলার শ্রেষ্ঠ ইউএনও হিসেবে নির্বাচিত করায় মানবসেবা সংগঠনের সভাপতি ও সম্পাক সহ সকল সদস্যদের পক্ষথেকে অভিনন্দ জানান হয়।
বৃহস্পতিবার বিকেলে শ্রেষ্ঠ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বাছাই কমিটির সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন ও সদস্য সচিব জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোল্লা বখতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। যা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে পৌঁছেছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রদান ২০২২ উপলক্ষে পটুয়াখালী জেলা বাছাই কমিটি জেলার শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান, শ্রেষ্ঠ ইউএনও, শ্রেষ্ঠ শিক্ষা কর্মকর্তা, শ্রেষ্ঠ প্রধান ও সহকারী শিক্ষক, শ্রেষ্ঠ কাব শিক্ষক ও শ্রেষ্ঠ বিদ্যালয়সহ মোট ১২টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব নির্বাচন করেন।
একইসঙ্গে শ্রেষ্ঠ কাব শিক্ষক হিসেবে উপজেলার উত্তর আরজবেগী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাজমা বেগম ও শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে উপজেলা সদরের ১২ নং দশমিনা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত হয়েছে।
জানা যায়, মহিউদ্দিন আল হেলাল চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি দশমিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে যোগদান করেন। তিনি ভোলার চরফ্যাশন উপজেলার চরমাদ্রাজ গ্রামের মৃত মো. বজলুর রহমান ও রওশন আরা বেগমের ছেলে। তার স্ত্রী ডা. জান্নাতুল নাঈম একটি বেসরকারি হাসপাতালের গাইনী বিভাগের চিকিৎসক। বিসিএস (প্রশাসন) ৩৪তম ব্যাচের মাধ্যমে সরকারি চাকুরিতে যোগদান করেন তিনি।
 উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মহিউদ্দিন আল হেলাল বলেন, প্রাথমিক শিক্ষা পদক-২০২২ নিয়ে কেউ যেন ভুল না করে যে আমি মহৎ কিছু করে ফেলেছি। তবে আমি যোগদানের পর প্রাথমিক শিক্ষাসহ সামগ্রীক শিক্ষা খাতের মানোন্নয়ন ও দক্ষতা বৃদ্ধিতে কাজ করেছি। যদিও অর্জন খুব বেশি নয়। দক্ষতা উন্নয়নের নিমিত্তে দশমিনা স্কিল ল্যাব চালু করা হয়েছে। গণিত উৎসব এবং শিশুদের প্রোগ্রামিং শেখানো, অন্যদের ফ্রিল্যান্সিং ও আউট সোর্সিং কার্যক্রম পাইপলাইনে আছে। এ প্রাপ্তি শিক্ষা নিয়ে আমার ভবিষ্যৎ কর্মপরিকল্পনা বাস্তবায়নে উৎসাহ যোগাবে। এ পদক মহৎ কিছু না হলেও আমি ব্যক্তিগত ভাবে খুশি। কারণ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক পিতার সন্তান হিসেবে নিজের নামটা প্রাথমিক শিক্ষার সঙ্গে দেখতে ভালো লাগছে। বিশেষ করে শিক্ষার মানউন্নয়নে, ঝড়ে পড়া শিক্ষার্থীদের বিদ্যায়ে ফিরিয়ে গুনগত শিক্ষা গ্রহনের অপ্রান চেষ্টা করছি তার সাথে  যোগ দানের পর ৩৪ টির বেশি বাল্য বিবাহ রোধ করে বিভিন্ন ভাবে বন্ধ করেছি। দশমিনা হাটবাজার সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান  পরিস্কার পরিছন্নতার আওয়াতায় এনেছি।
উপজেলা মানব সেবা সংগঠনের সভাপতি এ্যাড.ইকবাল হোসেন ও সম্পাদক এনায়েত হোসেন খান সহ সংগঠনের সকলন সদস্য গন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মোঃ মহিউদ্দিন আল হেলাল এর পটুয়াখালী জেলায় জাতীয় প্রাথমিক শিক্ষা পদক২০২২ এ ভূষিত করায় অভিনন্দন জানান।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ