1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০২:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম:
সামিট এন্ড বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডে রিয়েল এষ্টেট ক্যাটাগরিতে এমারজিং ডেভেলপার অফ দ্যা ইয়ার পদকপ্রাপ্ত হয়েছে রিয়েল ক্যাপিটা গ্রুপ বোয়ালমারীতে ৪৮ হাজার টাকা হাতিয়ে নিলো বিকাশ চক্র দশমিনায় খালে বিষ প্রয়োগ করে মাছ নিধোন করায় মানববন্ধন। ইনডেমনিটি অধ্যাদেশ : ইতিহাসের কলঙ্কিত অধ্যায়  ফরিদপুরে বিশ্ব নদী দিবস পালন বাবার লাশ বাড়িতে রেখে এস এসসি পরিক্ষা দিলো রানা প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা।  বোয়ালমারীতে দুর্গাপূজা উপলক্ষ্যে থানা পুলিশের মতবিনিময়সভা দশমিনায় নদী দিবস-২০২২ উদযাপন।  নিখোঁজের ২৯ দিনন পর এক নারী বোয়ালমারী থেকে উদ্ধার

সওজ রাজশাহীর উন্নয়ন কার্যক্রমকে আরও গতিশীল করতে গণশুনানি

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৮ জুন, ২০২২
রাজশাহী ব্যুরোঃ দেশব্যাপী সরকারের ধরাবাহিক উন্নয়নের অংশিদার হিসেবে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে সড়ক ও জনপদ (সওজ) বিভাগ। এরই ধারাবাহিকতায় সওজ রাজশাহী জোন ধারাবাহিক উন্নয়নে যথেষ্ট গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছে। এই উন্নয়নকে ত্রুটিমুক্ত করার লক্ষে রাজশাহী জোন গণশুনানির আয়োজন করেছে।
৮ জুন (বুধবার) দুপুর ৩.৩০ মিঃ সওজ এর রেস্টহাউজে এই আয়োজন করা হয়েছে। উক্ত সভায় সভাপতিত্ব করেন রাজশাহী জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সাদেকুল ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তত্বাবধায়ক প্রকৌশলী মোঃ হাফিজুর রহমান, সওজ সার্কেল রাজশাহী, পাবনা সার্কেলের তত্বাবধায়ক প্রকৌশলী সমিরন রায়।
সাংবাদিকদের সামনে বর্তমান উন্নয়ন নিয়ে বিশ্লেষন করেন সভার সভাপতি সাদেকুল ইসলাম। এসময় দৈনিক গনমুক্তির প্রতিবেদক মাজহারুল ইসলাম চপল সওজের রাস্তার পাশের অতিরিক্ত জায়গা বেদখল নিয়ে প্রশ্ন করলে তিনি বলেন, আমরা মাঝে মাঝে অভিযান পরিচালনা করে থাকি এবং রাস্তার পাশে থাকা অবৈধ স্থাপনা ভেঙ্গে ফেলি। তবে ভাঙ্গার কিছুদিনের মধ্যে আবার গড়ে তোলে। যেহেতু নিজস্ব উদ্যোগে অভিযান পরিচালনা করা সম্ভব না তাই অভিযানের ক্ষেত্রে দেরি হয়। এই অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান করতে গেলে জেলা প্রশাসনকে চিঠি উস্যু করতে হয় এবং সহযোগিতা নিতে হয়। এছাড়াও মন্ত্রণালয়ের অনুমতি নিতে হয়।
আমাদের লোকবলের অভাবে অবৈধ দখলদারদের বিরুদ্ধে মামলার মাধ্যমে আইনগত নেয়া হয় না। তবে অবৈধ স্থাপনার নির্দিষ্ট স্থান উল্লেখ করলে আমরা দ্রুত ব্যবস্থা গ্রহন করবো। আপনারা আমাদের সহযোগিতা করবেন,  কোথাও কোন সমস্যা থাকলে জানাবেন। আমরা গুরুত্ব সহকারে তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নিব। এছাড়াও তিনি জোন এরিয়ার সব কয়টি জেলার রাস্তা নির্মানের বিবরণ তুলে ধরেন। এতে তিনি মনে করেন প্রতিটি কাজের সচ্ছতা ও জবাবদিহিতা থাকলে অবশ্যই কাজের মান সঠিক হবে।
এসময়  সওজ রাজশাহীর নির্বাহী প্রকৌশলী আঃ হাকিমের আমন্ত্রণে উপস্থিত ছিলেন বিভিন্ন অননলাইন, প্রিন্ট ও  ইলকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক,  ঠিকাদার ও সচেতন সাধারণ নাগরিক।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ