1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:১২ পূর্বাহ্ন
শিরোনাম:
সামিট এন্ড বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডে রিয়েল এষ্টেট ক্যাটাগরিতে এমারজিং ডেভেলপার অফ দ্যা ইয়ার পদকপ্রাপ্ত হয়েছে রিয়েল ক্যাপিটা গ্রুপ বোয়ালমারীতে ৪৮ হাজার টাকা হাতিয়ে নিলো বিকাশ চক্র দশমিনায় খালে বিষ প্রয়োগ করে মাছ নিধোন করায় মানববন্ধন। ইনডেমনিটি অধ্যাদেশ : ইতিহাসের কলঙ্কিত অধ্যায়  ফরিদপুরে বিশ্ব নদী দিবস পালন বাবার লাশ বাড়িতে রেখে এস এসসি পরিক্ষা দিলো রানা প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা।  বোয়ালমারীতে দুর্গাপূজা উপলক্ষ্যে থানা পুলিশের মতবিনিময়সভা দশমিনায় নদী দিবস-২০২২ উদযাপন।  নিখোঁজের ২৯ দিনন পর এক নারী বোয়ালমারী থেকে উদ্ধার

সালথায় পোনা মাছ অবমুক্তকরণ

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২
বিধান মন্ডল (ফরিদপুর) প্রতিনিধিঃ নিরাপদ মাছে ভরবো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ এই প্রতিপাদ্য বিষয় কে সামনে রেখে ফরিদপুরের সালথায় ২০২২-২০২৩ইং অর্থ বছরে “দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্প” এর আওতায় পোনা মাছ অবমুক্তকরণ করা হয়েছে। বুধবার (২১ সেপ্টেম্বর) দিনব্যাপী উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে এই পোনা মাছ অবমুক্তকরণ করা হয়। প্রথমে দুপুর ২টায় উপজেলা পরিষদের পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ করা হয়। পরে উপজেলার বিভিন্ন নদীলানা-খালবিল, পুকুর ও জলাশয়ে পোনামাছ অবমুক্ত করা হয়। উপজেলার ১৮টি স্থানে মোট ১২শত ৫০কেজি পোনামাছ অবমুক্ত করা হয়।
উপজেলা মৎস্য অফিসার রাজীব রায়ের সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফরিদপুর জেলা মৎস্য অফিসার প্রশান্ত কুমার সরকার।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছাঃ তাছলিমা আকতার।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্যালেন চেয়ারম্যান রুপা বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ সালাহউদ্দিন আইয়ুবী।
প্রধান অতিথির বক্তব্যে ফরিদপুর জেলা মৎস্য অফিসার প্রশান্ত কুমার সরকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সুখী-সমৃদ্ব সোনার বাংলা গড়তে একটি সুষ্ঠু জাতি গঠন অত্যাবশ্যক। আর সুষ্ঠু জাতি গঠনে আমিষের গুরুত্ব অপরিসীম। আমাদের আমিষের চাহিদা সিংহভাগই পূরণ করে মাছ। তাই বর্তমান প্রেক্ষাপটে মৎস্য চাষের বিকল্প নেই। তিনি আরও বলেন, বাংলাদেশ নদীনালা-খালবিল, পুকুর ও জলাশয়ের দেশ। এ সকল পুকুর জলাশয় ফেলে না রেখে ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে মাছ চাষ করলে তা জাতীয় পুষ্টির চাহিদা পূরণ করেও বিদেশে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব। তাই তিনি যে সকল পুকুর জলাশয় রয়েছে তা সংস্কার করে সকলকে মাছ চাষ করার আহবান জানান।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ