1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৭ পূর্বাহ্ন
শিরোনাম:
সামিট এন্ড বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডে রিয়েল এষ্টেট ক্যাটাগরিতে এমারজিং ডেভেলপার অফ দ্যা ইয়ার পদকপ্রাপ্ত হয়েছে রিয়েল ক্যাপিটা গ্রুপ বোয়ালমারীতে ৪৮ হাজার টাকা হাতিয়ে নিলো বিকাশ চক্র দশমিনায় খালে বিষ প্রয়োগ করে মাছ নিধোন করায় মানববন্ধন। ইনডেমনিটি অধ্যাদেশ : ইতিহাসের কলঙ্কিত অধ্যায়  ফরিদপুরে বিশ্ব নদী দিবস পালন বাবার লাশ বাড়িতে রেখে এস এসসি পরিক্ষা দিলো রানা প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা।  বোয়ালমারীতে দুর্গাপূজা উপলক্ষ্যে থানা পুলিশের মতবিনিময়সভা দশমিনায় নদী দিবস-২০২২ উদযাপন।  নিখোঁজের ২৯ দিনন পর এক নারী বোয়ালমারী থেকে উদ্ধার

সিসি ক্যামেরার আওতায় দশমিনায় এসএসসি ও সমমান পরীক্ষা

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২

মোঃবেল্লাল হোসেন
দশমিনা(পটুয়াাখালী) প্রতিনিধি

২০২২সালের এসএসসি ও সমমান পরীক্ষা সারাদেশে ন্যায় একযোগে শুরু হচ্ছে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর)। এ বছর সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের আওয়তায় পটুয়াখালীর দশমিনায় মোট ১হাজার ৮শ’ ৫৫ জন পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করবেন। এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে নেয়ার লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে বসানো হয়েছে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা।
উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলার ১৮টি মাধ্যমিক বিদ্যালয়ের ১হাজার ১শ’ ৫৮জন, ১৯টি মাদ্রাসার ৪শ’ ৮৯জন এবং ২শ’ ১৮জন ভোকেশনাল পরীক্ষার্থী অংশ গ্রহন করছে। মোট ৬টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা। পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে নেয়ার লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে বসানো হয়েছে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সেলিম মিয়া জানান, গত ১৯ জুন এসএসসি পরীক্ষা শুরুর কথা থাকলেও সিলেটসহ দেশের বিভিন্ন অঞ্চলে বন্যা পরিস্থিতির কারণে তা পিছিয়ে যায়। এবার সংশোধিত ও পুনর্বিন্যাস করা সিলেবাসে ৩ঘণ্টার পরিবর্তে ২ঘণ্টা পরীক্ষা নেয়া হবে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএিনও) মোঃ মহিউদ্দিন আল হেলাল বলেন, এখানকার শিক্ষার গুনগত মান উন্নয়নের জন্য প্রতিটি কেন্দ্রে ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। এমনকি পরীক্ষায় অনিয়ম হলে তা ক্যামেরায় ধারন হবে। আর তা দেখেই আইনানুগ ব্যবস্থা গ্রহন করতে পারবে কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিষ্ট্রেট।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ