1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
আদিবাসীদের উন্নয়নে আওয়ামীলীগ সরকারের বিকল্প নেই. এমপি ছলিম - dailynewsbangla
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন
শিরোনাম:
বোয়ালমারীতে ১ কেজি গাঁজাসহ মাদককারবারী আটক বোয়ালমারীর দুই বছরের সাজাপ্রাপ্ত দুর্ধর্ষ শিমুল ডাকাতকে ঢাকা জেলা থেকে গ্রেপ্তার রাণীনগরে বুদ্ধি প্রতিবন্ধী স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে আটক ১ রাজশাহীতে এক মাদক ব্যবসায়ীর অর্থদন্ডসহ যাবজ্জীবন কারাদন্ড বোয়ালমারীতে স্ত্রীর বিষ খেয়ে মরার ১৯ বছর পর স্বামীর আত্মহত্যা ভেড়ামারা উপজেলা প্রশাসনের উদ্যোগ বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন ও জাতীয়  শিশু দিবসে আওয়ামীলীগ বিভক্ত পৃথক কর্মসূচি পালন দশমিনা উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধু  ১০৪তম জন্মবার্ষিকী ও শিশু দিবস উদযাপন  বোয়ালমারীতে ৪৪০ বোতল ফেনসিডিলসহ আটক ২ আয়োজনবিহীন মামুন কবিরাজের জন্মদিন

আদিবাসীদের উন্নয়নে আওয়ামীলীগ সরকারের বিকল্প নেই. এমপি ছলিম

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২

মো.আককাস আলী, নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁ-৩ আসনের এমপি হাজী ছলিম উদ্দিন তরফদার সেলিম বলেছেন, আদিবাসীদের উন্নয়নে আওয়ামীলীগ সরকারের বিকল্প নেই। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা পিছিয়ে পড়া জনগোষ্ঠি আদিবাদিদের ভাগ্যের উন্নয়সে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। আওয়ামী লীগ ছাড়া অন্য কোন সরকার আদিবাসীদের উন্নয়নে কিছু করেনি।

তিনি বলেন, মায়ের চেয়ে মাসির দরদ বেশি নয়। এদেশের স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। আওয়ামী লীগের নেতৃত্বে এদেশ স্বাধীন হয়েছে। আর যে নেতা নেতৃত্ব দিয়েছেন, তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আজকে সেই আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায়। আর তার প্রধান নির্বাহী হিসেবে, প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা।

সুতরাং আদিবাসীদের উন্নয়ন, সারাদেশের জনগণের উন্নয়ন একমাত্র তার দ্বারাই সম্ভব। এমপি ছলিম বলেন, আমরা ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হারিয়ে ২১ বছর নানারকম সরকারকে দেখেছি। কিন্তু এই হতদরিদ্র মানুষের উন্নয়নের জন্য কেউ কোন পদক্ষেপ গ্রহণ করেনি। আর নামের আগে শ্রীযুক্ত বাবু থাকলেতো আর কথাই নাই। ঠিক তাই কয়েকদিন আগে আমরা ইউনিয়ন পরিষদ নির্বাচন করেছি। সেখানে আমরা এই কথাগুলো বোঝানোর চেষ্টা করেছি।

তারপরেও আপনারা কেউবা বুঝেছেন, কেউবা নাবুঝে হাতে পাঁচশ’ টাকা ধরে নিয়ে আবেগে ভোট আপনারা অন্য জায়গায় দিয়েছেন। এগুলো আমরা জানি। কিন্তু আগাবার সময় আর কেউ আগায় না। বাংলাদেশ আওয়ামী লীগের কাছেই আসতে হয়। এই বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার কাছেই আপনাদের আসতে হবে। মমতাময়ী মা হিসেবে তিনি দায়িত্ব পালন করছেন।

উনি কিন্তু রাগ করেননি। এমপি গত বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে নিজস্ব অফিস চত্ত্ধসঢ়;বরে ‘সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র-নৃগোষ্ঠীর আর্থ সামাজিক ও জীবন-মানোন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পে’র আওতায় ৮১ জন সুফলভোগীর মধ্যে উন্নত জাতের ক্রসব্রীড বকনা বাছুর ও দানাদার খাদ্য বিতরণ উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দানকালে কথাগুলো বলেন।

এমপি উপস্থিত আদিবাসীদের উদ্দেশ্যে আরও বলেন, সারাদেশে সবার জন্য বয়স্কভাতা, বিধবা ভাতা, ভিজিডি, ভিজিএফ, আরও নানান ভাতা
রয়েছে। বিভিন্ন রকম উপবৃত্তি রয়েছে। কিন্তু আদিবাসীদের জন্য আলাদাভাবে উপবৃত্তি দেয়া হচ্ছে। এখন যে ৮১ জনকে বাছুর দেয়া হচ্ছে তার মধ্যে আদিবাসী ছাড়া একজনও অন্যধর্মের নেই। তিনি বলেন, আগামীতেও আদিবাসীদেরকে স্বাবলম্বি করতে আরও অনেক পদক্ষেপ নেয়া হবে।

উপজেলা চেয়ারম্যান আহসান হাবীব ভোদন ও নওগাঁ জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কৃষিবিদ মহির উদ্দিন এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল মালেক এতে সভাপতিত্ব করেন।

এছাড়া উপজেলা প্রকৌশলী সুমন মাহমুদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুলতান হোসেন, ভেটেনারি সার্জন ডা. গোলাম রাব্বানী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রাবেয়া রহমান পলি, নবনির্বাচিত সদর ইউপি চেয়ারম্যান সাঈদ হাসান তরফদার শাকিল, জেলা আওয়ামী লীগ সদস্য অজিত কুমার মন্ডল, উপজেলা আওয়ামী লীগ সহ সভাপতি গোলাম নুরানী আলাল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বদিউজ্জামান বদি প্রমুখ এতে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ