1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
আশুগঞ্জে খাদ্য মন্ত্রী বলেন ভারত থেকে চাল আমদানি করানাগেলে দামহত একশতটাকা - dailynewsbangla
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন
শিরোনাম:
দৌলতপুরে অস্ত্র মামলার পলাতক আসামি র‌্যাবের হাতে গ্রেফতার মহাদেবপুর ও বদলগাছী‌তে ‌দিন ব‌্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনু‌ষ্টিত প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্ধোধন ও সমাপনী বোয়ালমারীতে দুই মাদক কারবারী আটক বোয়ালমারীতে প্রাণিসম্পদ সেবা দায়সারা আয়োজন বোয়ালমারীতে সরকারী অফিসে ঢুকে মারধর ভাংচুরের ঘটনায় দুই যুবকের নামে মামলা দৌলতপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রাণী প্রদর্শনীর উদ্বোধন প্রাণিসম্পদে নানামুখী আধুনিক সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতেই মেলার আয়োজন। -আকাশ কুমার কুন্ডু  কুষ্টিয়ায় পানিতে ডুবে শিশুসহ ৩ জনের মৃত্যু মহাদেবপুরে পূর্ব শত্রুুতার জের ধরে  বিষ প্রয়োগে চার বিঘা জমির ধান পুড়িয়ে দেয়ার অভিযোগ

আশুগঞ্জে খাদ্য মন্ত্রী বলেন ভারত থেকে চাল আমদানি করানাগেলে দামহত একশতটাকা

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ জুন, ২০২১

মোঃ আশিকুর রহমান রনি,ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র দাস বলেছেন,সরকার খাদ্যে স্বয়ং সম্পূর্ণতা অর্জনের লক্ষ্য নিয়ে কাজ করছে। তবে এই মুহুর্তে ভারত থেকে চাল আমদানি করা না হলে চালের দাম একশ টাকা কেজে হয়ে যেত।

তিনি বলেন,যখন প্রয়োজন অনুভূত হবেনা তখন বিদেশে থেকে আর চাল আমদানি করা হবেনা। মঙ্গলবার ১৫ই জুন সকালে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে আধুনিক খাদ্য সংরক্ষণাগার প্রকল্পের আওতায় ১ লাখ ৫ হাজার টন ধারণ ক্ষমতা সম্পন্ন স্টিল রাইস সাইলোর নির্মাণকাজ ও ৫০ হাজার টন ধারণ ক্ষমতা সম্পন্ন গম সাইলোর মেরামত কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

পরিদর্শনকালে মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন জাতীয় সংসদেও সংরক্ষিত আসনের সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম ( শিউলি আজাদ),সরকারের খাদ্য মন্ত্রণালয়ের সচিব মোছাম্মৎ নাজমানারা খানুম,প্রকল্প পরিচালক রেজাউর করিম শেখ,আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অরবিন্দ বিশ্বাস বাপ্পী,উপজেলা আওয়ামীলীগের আহবায়ক হাজী মোঃ ছফিউল্লাহ মিয়া,উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক আবু নাসের আহমেদ,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান লিমা সুলতানা,জেলা প্রেস ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি,কেন্দ্রীয় যুবলীগের সদস্য মুজিবুর রহমান,উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক শেখ মোঃ দাউদ।

এসময় মন্ত্রী জানান সরকার ২০২৫ সালের মধ্যে ৩৫ লাখ মেট্রিক টন খাদ্য শস্য মজুদের লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করছে। সরকারের নানান প্রতিবন্ধকতাও রয়েছে। দশ লাখ রোহিঙ্গাদের ভরণ পোষন দিতে হচ্ছে। তাই খাদ্যশস্যের মজুদ বাড়ানোর দীর্ঘমেয়াদি পরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে। এজন্য চলমান প্রকল্পগুলোকে তদারকি করা হচ্ছে। যে সব এলাকার এ প্রকল্পগুলো হচ্ছে যেখানে ১০ লক্ষ্য লোকের কর্মসংস্থান হবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ