1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
দশমিনায় তেঁতুলিয়া ও বুড়াগৌরঙ্গ নদীতে অবরোধ সময় কালে নৌপুলিশ ফাঁড়ির অর্জন - dailynewsbangla
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন

দশমিনায় তেঁতুলিয়া ও বুড়াগৌরঙ্গ নদীতে অবরোধ সময় কালে নৌপুলিশ ফাঁড়ির অর্জন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১

দশমনিা (পটুয়াখালী) প্রতিনিধি: মৎস্য অধিদপ্ত কতৃক ঘোষিত ১লা মার্চ থেবে ৩০ এপ্রিল অভয়রাণ্য এলাকায় মৎস্য আহরন,মাছধরা,মজুদ,ক্রয়-বিক্রয়,বাজার জাত সম্পূর্ন নিষেদ্ধ । পটুয়ায়াখালী দশমিনা উপজেলার তেঁতুলিয়া ও বুড়াগৌরঙ্গ নদীতে অবরোধ চলাকালিন সময় মৎস্য আহরন, মাছধরা, মজুদ, ক্রয়-বিক্রয়, বাজার জাত সম্পূর্ন নিষেদ্ধ ঘোষনা করেছে
দশমিনা উপজেলা মৎস্য অধিদপ্তর। দশমনিা উপজেলা নৌপুলিশ ফাঁড়ি উক্ত অবরোধ সময় কাল নদী শাসনে কঠোর অবস্থানে ছিলো।

১২০ কিঃমিটার নদী শাসনে উপজেলা নৌ পুলিশের টহল চোখে পরার মতো। উপজেলা নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ মো.আব্দুল্লাহ বলেন, ১২০কিঃ মিটার নদী শাসন করা কঠিন কাজ। নদী শাসনে আমার পর্যাপ্ত জনবল নাই। তবে আমাদের ২টি স্প্রিট বোর্ড ও কাম্য সংক্ষক জনবল থাকলে আমাদের কাজের গতী আরো বহুগুনে এগিয়ে যেতো।

লকডাউন এর মধ্যে অবরোধ সময় কালে আমরা প্রত্যহ সকাল,বিকেল ও রাতে অভিযান পরিচালনা করে আসছি। অবরোধে অবৈধ মাছ স্বীকারের সময় তেঁতুলিয়া ও বুড়াগৌরঙ্গ নদীতে দীর্ঘ ২ মাস অভিযান পরিচালনা করে উপজেলা নৌপুলিশ ফাঁড়ি ৬২লক্ষ৯২হাজার ৫০ মিটার কারেন্ট জাল এবং ছোট বড় ১০৭ টি বেহুন্দী জাল আটক করে পুরিয়ে ফেলতে সমর্থ হয়েছি এবং ১ হাজার ৫৮কেজি জাটাক জব্দ করে গরিব,অসহায় এতিমদের মাঝে বিতরন করা হয়।

তিনি আরো বলেন,অবরোধ সময় কারে গলধাচিংড়ির রেনু ১লক্ষ৩৫হাজার আটক করে নদীতে ছেড়ে দেয়াহয়। অবরোধ সময়কালে সরকার প্রদেয় এবং রাস্ট্রীয় মৎস্য সম্পদ রক্ষায় উপজেলা নৌপুলিশ ফাঁড়ি নদী শাসনে প্রত্যহ অভিযান পরিচালনা অভ্যহত থাকবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ