1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
দৌলতপুরে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় - dailynewsbangla
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন
শিরোনাম:

দৌলতপুরে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৮ আগস্ট, ২০২১

কুষ্টিয়া দৌলতপুরে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।


জিল্লুর রহমান: বেশি মাছ চাষ করি বেকারত্ব দূর করি” এই শ্লোগানকে সামনে রেখে (২৮ আগস্ট-২০২১) শনিবার সকাল ১১টায় কুষ্টিয়া দৌলতপুরে জাতীয় মৎস্য-২০২১ উপলক্ষে উপজেলা নির্বাহি অফিসার এর অফিস কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন: দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফরোজ শাহীন খসরু, উপজেলা মৎস্য কর্মকর্তা খন্দকার শহীদুল ইসলাম সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক বৃন্দ।

দৌলতপুর উপজেলা মৎস্য কর্মকর্তা খন্দকার শহীদুল ইসলাম বলেন, মাছ উৎপাদনে ব্যাপক ভূমিকা পালন করে যাচ্ছেন, বিভিন্ন পুকুর নদী খাল বিল জলাশয় ধানক্ষেতে মৎস্য চাষের সঠিক নিয়মে মৎস্য চাষের উদ্বুদ্ধ করে বেকারত্ব দূরীকরণ সক্রিয় পদক্ষেপে কাজ করছেন। মতবিনিময় সভায় তিনি সরকারি নির্দেশনায় ৭ দিনের এক কর্মসূচী ঘোষণা করেন।

উক্ত ঘোষণা পত্রে ১ম দিনে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মাইকিং এবং ব্যানার ফেষ্টুনের মাধ্যমে ব্যাপক প্রচারণা ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা। ২য় দিনে মৎস্য সেক্টরে বর্তমানসরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন। ৩য় দিন মৎস্য চাষির ও মৎস্য জীবিদের স্বাস্থ্য বিধি অনুসরন।

৪র্থ দিনে পোনা মাছ অবমুক্তকরণ। ৫ম দিনে মৎস্য চাষের সরকারের সাফল্য চাষীদের পরামর্শ সেবা ও পুকুরের মাটি ও পানি পরীক্ষা। ৬ষ্ঠ দিনে সফল চাষীদের মাঝে উপকরণ বিতরণ। ৭ম দিনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলা পর্যায়ের কর্মকর্তা গনের সাথে উপজেলা পর্যায়ে কর্মকর্তাগনের মতবিনিময় ও মৎস্য সপ্তাহের সমাপনী।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ