1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
নতুন সাজে রাসিক মেয়রের দপ্তর উদ্বোধন - dailynewsbangla
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:০৯ অপরাহ্ন
শিরোনাম:
নওগাঁয় আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উপলক্ষে  আলোচনা সভা অনুষ্ঠিত  বগুড়া আদমদীঘিতে উপজেলা নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা বাঘা উপজেলার কাদিরপুর উচ্চ বিদ‍্যালয় মাঠে বৃষ্টির জন্য ইস্তেস্কার নামাজ আদায় বগুড়ায় ফেন্সিডিলসহ ২ জন  গ্রেফতার   ফরিদপুরের বোয়ালমারীতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়  তীব্র তাপদাহে নগরীর ১০ টি পয়েন্টে স্যালাইনপানি বিতরণ করবে রাসিক দৌলতপুরে পূর্ব শত্রুতার জেরে  প্রতিপক্ষের উপর হামলা, আহত ৩ বগুড়ায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে পথচারীদের বিশুদ্ধপানি ও খাবার স্যালাইন বিতরণ বোয়ালমারীতে ২০টি মাদক মামলার আসামি মাদকসহ গ্রেপ্তার বদলগাছীতে ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর  কারাদণ্ড

নতুন সাজে রাসিক মেয়রের দপ্তর উদ্বোধন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

রাজশাহী ব্যুরোঃ আধুনিক সাজে সুসজ্জিতকরণের পর রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র দপ্তরের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে নগর ভবনে মেয়র দপ্তর কক্ষের উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এ উপলক্ষে মতবিনিময়, দোয়া ও মোনাজাত করা হয়েছে। দোয়া ও মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্য, জাতীয় চার নেতা সহ মহান মুক্তিযুদ্ধে সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। একই সঙ্গে দেশ ও জাতির কল্যান এবং রাজশাহীর উন্নয়ন ও সমৃদ্ধি কামনা করা হয়।

মতবিনিময়কালে মেয়র বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতায় রাজশাহী মহানগরীর সুনাম সর্বত্র ছড়িয়ে পড়েছে। দেশের পরিচ্ছন্ন শহরের এক নম্বরে আছে রাজশাহী। আগামীতে নগরীকে আরো তকতকে ঝকঝকে নগরীতে হিসেবে গড়ে তোলা হবে। সিটি কর্পোরেশনের আর্থনৈতিক ভাবে শক্তিশালী করতে চাই। সকলের সহযোগিতায় নগরবাসীর সেবা নিশ্চিত করা হবে। মেয়র আরো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা চলমান মহামারি করোনার মধ্যেও দেশের সকল ক্ষেত্রে উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রেখেছেন।

রাজশাহীতেও উন্নয়ন কাজ এগিয়ে চলেছে। বর্তমান পরিষদের মেয়াদ প্রায় তিন বছর অতিবাহিত হয়েছে। সিটি কর্পোরেশনের প্রতিটি ওয়ার্ডে অলি-গলির রাস্তা ও ড্রেন নির্মাণ কাজ চলমান আছে। খুব অল্প সময়ে ব্যাপক উন্নয়ন কাজ বাস্তবায়ন করা হবে। চলমান প্রকল্প বাস্তবায়নের পাশাপাশি হযরত শাহ্ মখদুম রূপোশ (র) দরগাহ শরীফের উন্নয়ন, শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান এঁর সমাধিসৌধ নির্মাণ ও বর্জ্য ব্যবস্থাপনার আধুনিকায়নের নতুন প্রকল্প গ্রহণ করা হয়েছে।

এছাড়াও নগর ভবনের যে কক্ষগুলোর সংষ্কার ও আধুনিকায়ন প্রয়োজন পর্যায়ক্রমে সেগুলো সংষ্কার করা হবে। ইতোমধ্যে কাউন্সিলরবৃন্দের কক্ষের সংস্কার কাজ শুরু হয়েছে। আগামীতে প্রধান নির্বাহী কর্মকর্তার দপ্তর, প্রকৌশলীদের দপ্তরসহ অন্যান্য কর্মকর্তাদের কক্ষ সংস্কার ও আধুনিকায়ন করা হবে।

এ সময় বক্তব্য দেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের ইঞ্জিনিয়ারিং এডভাইজার মোঃ আশরাফুল হক।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সোনাদিঘী জামে মসজিদের পেশ ইমাম ক্বারী মোঃ মামুনুর রশীদ। উদ্বোধন শেষে রাসিক মেয়র মহোদয়কে ফুলেল শুভেচ্ছা জানান কাউন্সিলর ও কর্মকর্তাবৃন্দ, কর্মচারী ইউনিয়ন। এ সময় রাসিকের কাউন্সিলরবৃন্দ, বিভাগীয় প্রধান ও কর্মকর্তাবৃন্দ এবং কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মাননীয় রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক প্রদান করেন আল-আকসা ডেভেলপার্স (প্রাঃ) লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান কাজী।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ