1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
ভুয়া ফেসবুক আইডি খুলে অপপ্রচার, থানায় জিডি - dailynewsbangla
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন
শিরোনাম:

ভুয়া ফেসবুক আইডি খুলে অপপ্রচার, থানায় জিডি

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৪ অক্টোবর, ২০২১

মাজহারুল ইসলাম চপল, ব্যুরোচীফঃ রাজশাহী সিটি কর্পোরেশনের ৯ নং ওয়ার্ড উপনির্বাচনকে কেন্দ্র করে ভুয়া ফেসবুক আইডি খুলে অপপ্রচার চালানো হচ্ছে, এমন অভিযোগে নগরীর বোয়ালিয়া মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন রাসেল জামানের বড়ভাই কামরুজ্জামান রুবেল। ২ অক্টোবর শনিবার রাতে এই জিডি’টি নথিভুক্ত করা হয়েছে।

জিডি ও তথ্য সূত্রে জানাযায়, রাজশাহী সিটি কর্পোরেশনের ৯নং ওয়ার্ডের শূন্যপদে উপনির্বাচন ঘোষনার পর থেকে নিজেকে প্রস্তুত করেন নগরীর দরগাপাড়া এলাকার তরুন ও মেধাবী ছেলে রাসেল জামান। এরপর থেকে তিনি রাতঘুম মাটি করে অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে যোগ্য প্রার্থী হিসেবে নিজেকে তুলে ধরেন এবং ভোটারদের নিকট আস্থা অর্জন করেছেন।

বর্তমানে তিনি টিফিন ক্যারিয়ার প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন। চারিদিকে রাসেলের জনপ্রিয়তা দেখে অনেকেরই চক্ষুশুল হয়েছে রাসেল জামান। তাই এলাকায় জনপ্রিয়তা নষ্ট ও হেয়প্রতিপন্ন করতে একটি মহল অবলীলায় নেমেছে। তবে রাসেল জামান বিপুল ভোট ব্যবধানে জয়লাভ করবে এমনটায় প্রত্যাশা এলাকাবাসির।

এই বিষয়ে রাসেল জামানের বড়ভাই কামরুজ্জামান রুবেল বলেন, আমার নাম ও ছবি ব্যবহার করে ভুয়া ফেসবুক আইডি খুলে নানান অপপ্রচার চালাচ্ছে প্রতিপক্ষ প্রার্থী ও সমর্থকরা। রাসেল যে, সৎ ও যোগ্য ছেলে তা জনগণ বুঝতে পেরেছে। তাই জনগণ রাসেলের পক্ষে আনন্দের সাথে কাজ করছে।

এই এলাকার সকল জনগণ আজ জেনে গেছে, রাসেল বিজয় হলে উন্নয়ন হবে নিশ্চিত। রাসেল বিজয় মানেই গরীব অসহায়দের কান্ডারি। তাই এই এলাকার উৎসুক জনতা নির্ভিক অতন্দ্র প্রহরীর মত সব সময় মাঠে রয়েছে। রাসেলের (টিফিন ক্যারিয়ার) প্রতিদ্বন্দী প্রার্থীরা তাদের নিশ্চিত পরাজয় বুঝতে পেরে, তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে নানা অপপ্রচার চালাচ্ছে।

শুধু তাই নয় তারা রীতিমতো আমার নাম ও ছবি ব্যবহার করে নতুন আইডি খুলে অপপ্রচার শুরু করেছে। আমি নিশ্চিত করে বলবো রাসেল যে ভোট পাবে, ৯ নং ওয়ার্ডে কোনদিন কোন কাউন্সিলর এত ভোট পাইনি। তাই বলবো কারো কথায় প্ররোচিত বা প্রলোভিত না হয়ে রাসেল জামানের টিফিন ক্যরিয়ারের পক্ষে কাজ করুন।

তবে এই ভুয়া ফেসবুক আইডিতে অপপ্রচার নিয়ে অন্যরকম মন্তব্য করেছেন এলাকার সাধারণ জনগণ। তাদের দাবী, কোন বাঁধা বা অপপ্রচার করে আমাদের থামাতে পারবেনা, আমাদের সরাতে পারবেনা। এই অপপ্রচার যে বা যারা চালাচ্ছে, আমরা ৯ নং ওয়ার্ডবাসি এই অপপ্রচারের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

পরে এই বিষয়ে বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ নিবারণ চন্দ্র বর্মন এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, ২ অক্টোবরে একটি আইসিটি আইনে জিডি গ্রহন করা হয়েছে। “Md Rubel Jaman (Rasel vai)” নামের একটি ভুয়া ফেসবুক আইডি খুলেছে। তার লিংক আমরা পেয়েছি। খুব দ্রুত এই আইডির হোতাকে ধরা হবে এবং আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ