1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
মুক্তিযোদ্ধার পরিবারের চলাচলের রাস্তায় প্রাচীর তুলে অবরুদ্ধ করে রেখেছে প্রভাবশালী মহল - dailynewsbangla
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:১০ পূর্বাহ্ন
শিরোনাম:
বগুড়ায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে পথচারীদের বিশুদ্ধপানি ও খাবার স্যালাইন বিতরণ বোয়ালমারীতে ২০টি মাদক মামলার আসামি মাদকসহ গ্রেপ্তার বদলগাছীতে ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর  কারাদণ্ড বোয়ালমারীতে  সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ণ সংক্রান্ত আলোচনা বগুড়া সান্তাহারে  নারী মাদক  ব্যবসায়ী গ্রেপ্তার দশমিনা উপজেলা পরিষদ নির্বাচনে ৮ জনের মধ্যে ১ জন প্রর্থীর মনোনায়ন অবৈধ ঘোষনা।  ঐতিহাসিক পাহারপুর বৌদ্ধ বিহারে পর্যটকদের সুযোগ সুবিধা নিয়ে আলোচনা সভা  বোয়ালমারীতে  অবৈধ জাল জব্দ পুড়িয়ে ধ্বংস  বগুড়া জেলা পুলিশ আবারো রাজশাহী রেঞ্জে পর্যালোচনায় আবারও শ্রেষ্ঠ  বগুড়া আদমদীঘিতে তাপদাহে বেড়েছে রোগের প্রাদুর্ভাব

মুক্তিযোদ্ধার পরিবারের চলাচলের রাস্তায় প্রাচীর তুলে অবরুদ্ধ করে রেখেছে প্রভাবশালী মহল

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১

নওগাঁর মহাদেবপুরে মুক্তিযোদ্ধার পরিবারের চলাচলের রাস্তায় প্রাচীর তুলে অবরুদ্ধ করে রেখেছে প্রভাবশালী মহল


মো.আককাস আলী, নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁর মহাদেবপুরে পঙ্গু মুক্তিযোদ্ধা পরিবারের চলাচলের রাস্তায় প্রাচীর তুলে অবরুদ্ধ করে রেখেছে একটি প্রভাবশালী মহল। ঘটনাটি ঘটেছে শুক্রবার (২৩ এপ্রিল) উপজেলা সদরের কলাবাগানস্থ এলাকায়।

ঘটনার খবর পেয়ে শনিবার সকালে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, মুক্তিযোদ্ধা মোঃ জাফর আলী উত্তরোরাধীকার সূত্রে তার শাশুড়ির অংশের পোনে ৪ শতক জমি প্রাপ্ত হয়ে বসতবাড়ি নির্মাণ করে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন। তিনি প্যারালাইসিস হয়ে দীর্ঘ ৬ বছর ধরে অসুস্থ হয়ে পড়ে আছেন।

তার স্ত্রীও অসুস্থ এবং ১ ছেলে সড়ক দুর্ঘটনায় আহত হয়ে বিছানায় পড়ে আছে। এমতবস্থায় তাদের চলাচলের রাস্তাটি প্রতিবেশী নাসির উদ্দিন নিজেদের দাবী করে অনেক লোকজন নিয়ে এসে প্রাচীর তুলে রাস্তাটি বন্ধ করে দেয়। এখন তাদের বাড়ি থেকে বের হওয়ার মত কোনো রাস্তা নেই। তারা বাড়িতেই অবরুদ্ধ হয়ে পড়েছেন।

মুক্তিযোদ্ধা মোঃ জাফর আলী জানান, তাদের বাড়ি থেকে বের হওয়ার একমাত্র রাস্তাটি বন্ধ করে দেওয়ায় তারা অবরুদ্ধ হয়ে পড়েছেন। তিনি সহ তার ছেলে অসুস্থ হওয়ায় এবং প্রভাবশালীদের ভয়ে কোথাও গিয়ে অভিযোগ পর্যন্ত করতে পারছেন না। বাড়ি থেকে বেরও হতে পারছেন না।এ বিষয়ে প্রতিপক্ষ নাসির উদ্দীনের কাছে জানতে চাইলে তিনি জানান, তার জমি তিনি প্রাচীর দিয়ে ঘিরে নিয়েছেন।

ওই মুক্তিযোদ্ধা পরিবার কোনদিক দিয়ে বাড়ি থেকে বের হবে? এমন প্রশ্ন করা হলে তিনি কোনো সদুত্তোর না দিয়ে সেখান থেকে চলে যান। ওই সময় আমরা সংবাদ প্রচারের প্রয়োজনে সেই প্রাচীরের ছবি এবং মুক্তিযোদ্ধার সাক্ষাৎকার গ্রহণ করে চলে আসার সময় নাসিরের ছেলে মোঃ নাঈম হোসেন (২৭) এবং তার চাচাতো ভাই আব্দুর রহিম (ভোলা)র ছেলে মোঃ সাগর (২৫) সাংবাদিকদের অকথ্য ভাষায় গালিগালাজ হুমকি-ধামকি প্রদান করে এবং এ ঘটনার সংবাদ প্রচার করলে তাদের প্রাণনাশের হুমকি প্রদান করে এবং সাংবাদিকের মটর সাইকেলে তালা দিয়ে তাদের অবরুদ্ধ করে রাখার চেষ্টা করে।

এ বিষয়ে প্রতিবেশী মশিউর রহমান জানান, বিষয়টি জানার সকলে মিলে সিদ্ধান্ত নেয়া হয়েছে আগামী শুক্রবার উভয়পক্ষ মিলে বসে ওই মুক্তিযোদ্ধা পরিবারের চলাচলের রাস্তা বের করে দেয়া হবে এবং সে পর্যন্ত ওই মুক্তিযোদ্ধার পরিবারকে নাসিরের বাড়ির উপর দিয়ে চলাচলের ব্যবস্থা করে দিয়েছেন। ওই সময় পথচারী হিরা, মিল্টনসহ অনেকেই জানান, কোনোভাবেই কারো রাস্তা বন্ধ করা যাবে না। একজন মানুষকে তার বাড়ি থেকে বের হওয়ার রাস্তা অবশ্যই দিতে হবে।

মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ আজম উদ্দীন মাহমুদ জানান, বিষয়টি আমার জানা নেই, এ ঘটনায় এখন পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি, অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ