1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
ময়মনসিংহহে যৌতুকের জন্য স্বামীর নির্যাতন: গৃহবধূর আত্মহত্যা - dailynewsbangla
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন
শিরোনাম:
স্যালাইন পানি  নিয়ে পথচারী ও ভ্যান শ্রমিকদের পাশে চেয়ারম্যান প্রার্থী লিটু শরীফ নওগাঁয় আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উপলক্ষে  আলোচনা সভা অনুষ্ঠিত  বগুড়া আদমদীঘিতে উপজেলা নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা বাঘা উপজেলার কাদিরপুর উচ্চ বিদ‍্যালয় মাঠে বৃষ্টির জন্য ইস্তেস্কার নামাজ আদায় বগুড়ায় ফেন্সিডিলসহ ২ জন  গ্রেফতার   ফরিদপুরের বোয়ালমারীতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়  তীব্র তাপদাহে নগরীর ১০ টি পয়েন্টে স্যালাইনপানি বিতরণ করবে রাসিক দৌলতপুরে পূর্ব শত্রুতার জেরে  প্রতিপক্ষের উপর হামলা, আহত ৩ বগুড়ায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে পথচারীদের বিশুদ্ধপানি ও খাবার স্যালাইন বিতরণ বোয়ালমারীতে ২০টি মাদক মামলার আসামি মাদকসহ গ্রেপ্তার

ময়মনসিংহহে যৌতুকের জন্য স্বামীর নির্যাতন: গৃহবধূর আত্মহত্যা

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৫ এপ্রিল, ২০২১
প্রতীক ছবি।

ময়মনসিংহহে যৌতুকের জন্য স্বামীর নির্যাতন : গৃহবধূর আত্মহত্যা।


ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের গফরগাঁওয়ে যৌতুকের জন‍্য স্বামীর নির্যাতনে এক গৃহবধু আত্মহত্যা করেছে। আসমা খাতুন (২৯) নামে দুই সন্তানের জননী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছ। এ ঘটনার পর নিহতের দুই সন্তান নিয়ে স্বামী ও শ্বশুর-বাড়ি থেকে পালিয়ে গেছেন।

রবিবার রাতে উপজেলার যশরা ইউনিয়নের শিবগঞ্জ বাজার এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেছে বলে জানা যায়।

এ ঘটনায় নিহতের স্বজন ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার রসুলপুর ইউনিয়নের ছয়ানী রসুলপুর গ্রামের আব্দুস সিদ্দিকের ছেলে হাফেজ সবুজ মিয়া ওরফে সবুরের সাথে পাশের বারবাড়িয়া ইউনিয়নের বীর বখুরা গ্রামের মালয়েশিয়া প্রবাসী আব্দুল বাতেনের মেয়ে আসমা খাতুনের প্রায় ১০বছর পূর্বে পারিবারিকভাবে বিয়ে হয়। এই দম্পতির ৬ বছর ও ৩ বছর বয়সের দুইটি কন্যা শিশু রয়েছে।

হাফেজ সবুজ মিয়া ওরফে সবুর বিয়ের পর আসমাকে যৌতুকের জন্য অত্যাচার নির্যাতন করলে আসমা বাবা মার কাছ থেকে ৫০ হাজার টাকা এনে দিয়েছেন। পরে সবুজ মিয়া শিবগঞ্জ বাজারের সোনালী ব্যাংকের কাছে জনৈক কালাম মৌলভীর বাড়ি ভাড়া নিয়ে বসবাস করতেন এবং শিবগঞ্জ বাজারে হোমিওপ্যাথী ও কবিরাজি ঔষধের দোকান দিয়ে কবিরাজী করতেন। তবে হাফেজ সবুজ মিয়া ওরফে সবুর ও আসমা খাতুন পরহেজগার ছিলেন।

গতকাল ০৪ এপ্রিল রবিবার সন্ধ্যার পর সাড়ে ৭ টার দিকে হঠাৎ করে আসমা খাতুন বসত ঘরের আড়ার সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। এ ঘটনার পর হাফেজ সবুজ মিয়া ওরফে সবুর ও শ্বশুর আব্দুস সিদ্দিক আসমার দুই কন্যা শিশুকে নিয়ে বাড়ি থেকে পালিয়ে যান। স্থানীয় লোকজন খোঁজ পেয়ে পুলিশে খবর দেন।

পরে গফরগাঁও থানার এসআই আহসান হাবিব সঙ্গীয় ফোর্সসহ এসে ঝুলন্ত লাশ নামান এবং নিহতের স্বজনদের খবর দেন। এ ঘটনায় আসমার মা নাসিমা খাতুন রাতেই গফরগাঁও থানায় অপমৃত্যু মামলা করেছেন। এ সময় নিহতের ছোট ভাই রাকিব মিয়া বলেন, বিয়ের পর যৌতুকের জন্য আমার বোনকে অত্যাচার-নির্যাতন করতো।

এ জন্য আমরা ৫০ হাজার টাকাও দিয়েছি। কিন্তু আমাদের জানামতে আর কোন সমস্যা ছিল না। বোন কেন আত্মহত্যা করেছে এ বিষয় জানি না। তবে সন্তান নিয়ে পালিয়ে যাওয়াতে সন্দেহ হচ্ছে। এ ঘটনায় গফরগাঁও থানার অফিসার ইনচার্জ অনুকুল সরকার বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল এর মর্গে প্রেরণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ