1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
রাজশাহী মডেল প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদকের দায়িত্ব পেলেন চপল - dailynewsbangla
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ অপরাহ্ন
শিরোনাম:
দৌলতপুরে অস্ত্র মামলার পলাতক আসামি র‌্যাবের হাতে গ্রেফতার মহাদেবপুর ও বদলগাছী‌তে ‌দিন ব‌্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনু‌ষ্টিত প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্ধোধন ও সমাপনী বোয়ালমারীতে দুই মাদক কারবারী আটক বোয়ালমারীতে প্রাণিসম্পদ সেবা দায়সারা আয়োজন বোয়ালমারীতে সরকারী অফিসে ঢুকে মারধর ভাংচুরের ঘটনায় দুই যুবকের নামে মামলা দৌলতপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রাণী প্রদর্শনীর উদ্বোধন প্রাণিসম্পদে নানামুখী আধুনিক সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতেই মেলার আয়োজন। -আকাশ কুমার কুন্ডু  কুষ্টিয়ায় পানিতে ডুবে শিশুসহ ৩ জনের মৃত্যু মহাদেবপুরে পূর্ব শত্রুুতার জের ধরে  বিষ প্রয়োগে চার বিঘা জমির ধান পুড়িয়ে দেয়ার অভিযোগ

রাজশাহী মডেল প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদকের দায়িত্ব পেলেন চপল

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২২ মে, ২০২১
মাজহারুল ইসলাম চপল।

রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহীতে কর্মরত তরুন সাংবাদিকের গড়ে তোলা সংগঠন রাজশাহী মডেল প্রেসক্লাব। এই প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পেলেন জাতীয় দৈনিক গনমুক্তি পত্রিকার রাজশাহী ব্যুরো চীফ মাজহারুল ইসলাম চপল।

প্রেসক্লাবের সংবিধান পরিপন্থি কার্যকলাপ ও নানান অনিয়মের কারনে রাজশাহী মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইমদাদুল হককে অবাঞ্চিত ঘোষনা করে উক্ত পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

২২ মে ( শনিবার)  ক্লাবটির সাংগঠনিক আলোচনায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। আলোচনায় বলা হয়, রাজশাহী মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইমদাদুল হক, ক্লাব গঠনের শুরু থেকে বেপরোয়া চলাফেরা ও ক্লাবের সদস্যদের হেউপ্রতিপন্ন করে আসছিলো। পূর্বে ক্লাবের মাসিক মিটিংএ  কয়েকবার মৌখিকভাবে ও পরে লিখিতভাবে সৌ-কোজ করা হয় এবং তার জবাব চাওয়া হয়।

কিন্তু তিনি কাউকে তোয়াক্কা না করে নিজের ইচ্ছে মত ক্লাবের নাম ভাঙ্গিয়ে বেপরোয়াভাবে চলাফেরা করছিলেন। সকল বিষয় বিবেচনা সাপেক্ষে ক্লাবটির ১৮ সদস্যের কার্যনির্বাহী কমিটির ১৩ জন সদস্যের সম্মতিক্রমে  পূর্বের কমিটির সাধারণ সম্পাদক ও তার সহযোগী দুইজনকে অবাঞ্চিত ঘোষণা করে।

তবে শুধুমাত্র সাধারণ সম্পাদক’কে অব্যাহতি করে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাকের দায়িত্ব দেওয়া হয় ক্লাবটির যুগ্ন সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম চপল’কে। তবে আগামী নতুন কমিটি গঠন না হওয়া পর্যন্ত এই সিদ্ধন্ত বলবৎ থাকবে বলে ঘোষনা দেওয়া হয়।

প্রেসক্লাবের সভাপতি এম এ হাবিব জুয়েল এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন  সহ সভাপতি মোঃ রেজাউল করিম,  যুগ্ন সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম চপল, যুগ্ন সাধারণ সম্পাদক(২) আমিনুল ইসলাম,  সাংগঠনিক সম্পাদক লিয়াকত হোসেন, দপ্তর সম্পাদক আনসার তালুকদার স্বাধীন, প্রচার সম্পাদক আনোয়ার হোসেন, আইন বিষয়ক সম্পাদক- আকাশ সরকার, আইটি বিষয়ক সম্পাদক ওদুদজ্জামান সুভাষ সহ সাধরণ সদস্যরা।    কার্যনির্বাহী সদস্য  সহ সর্ব মোট ৩৩ জন সদস্যদের মধ্যে ২৩ জন সদস্যদের নিয়ে জরুরী ভিত্তিতে এই আলোচনায় বসা হয়।

আলোচনা সভায় ক্লাবের সভাপতি এমএ হাবীব জুয়েল বলেন, এর আগে প্রেসক্লাবের সকল সদস্যদের মিটিং এ আসার জন্য আহব্বান করা হলেও রহস্যজনক কারণে সাধারণ সম্পাদক ইমদাদুল হক, ক্রিয়া সম্পাদক- নুরুজ্জামান কোষাধ্যক্ষ সোহেল রানা অনুপস্থিত থাকতেন। তাদের বারংবার বলার পরেও তারা মাসিক মিটিং ও সাংগঠনিক আলোচনায় উপস্থিত থাকতেন না। এছাড়াও সাংবাদিক সমাজ ও সাধারণ মানুষের নিকট তার ( ইমদাদুল হক) চলাফেরা প্রশ্নবিদ্ধ। তাই রাজশাহী তরুন সাংবাদিকদের গড়া রাজশাহী মডেল প্রেসক্লাবের মঙ্গল ও উন্নয়ন স্বার্থে ক্লাবের গুরুত্বপূর্ণ পদ থেকে তাকে অব্যাহতি ঘোষনা করা হয়েছে। এসময় কার্যনির্বাহী কমিটির সকল সদস্যরা সভাপতির এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে স্ব স্ব মতামত লিখিত আকারে পেশ করেন।

রাজশাহী মডেল প্রেসক্লাবের মঙ্গল ও সাফল্য কামনা করে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) এর সিনিয়র সাংবাদিক বলেন, সাংবাদিক হচ্ছে জাতির বিবেক, আর এই সাংবাদিকতা পেশায়  যদি অপ-সাংবাদিক বা অসাংবাদিকের কাছে যায় তাহলে এই মহান পেশার অস্তিত্ব যাবে কোথায়? রাজশাহী মডেল প্রেসক্লাবের  সাধারণ সম্পাদকের মত গুরুত্বপূর্ণ পদ থেকে যাকে বহিষ্কার করেছে সেটা অবশ্যই সঠিক সিদ্ধান্ত হয়েছে। আজ ইমদাদ নামের যে লোকটি সাংবাদিক পরিচয় দিচ্ছে, সে নিজেকে বাঁচানোর জন্য এই পেশার লেবাজ ধরে ঘুরছে। ক্লাবের এমন গুরুত্বপূর্ণ পদে সৎ ও যোগ্য মানুষের হাতে আসবে এমনটায় প্রত্যাশা করি। আমি এই ক্লাবের উত্তরাত্তর সাফল্য কামনা করি। এই ক্লাব আগামী দিনে রাজশাহীতে নাম্বার ওয়ান ক্লাব হবে। এবং সরকারের পাশে থেকে জনগনের হয়ে কাজ করবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ