1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
হবিগঞ্জে সুতাং নদী রক্ষায় বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সাথে জেলা প্রশাসক’র মতবিনিময় সভা - dailynewsbangla
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন
শিরোনাম:

হবিগঞ্জে সুতাং নদী রক্ষায় বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সাথে জেলা প্রশাসক’র মতবিনিময় সভা

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১৩ আগস্ট, ২০২১

শিব্বির আহমদ আরজু, হবিগঞ্জ থেকে: হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান বলেছেন, শিল্পবর্জ্যের দূষণের কবলে পড়া সুতাং নদী রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। দেশীয় প্রজাতির মৎস্য প্রজনন ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে মৎস্য অভয়াশ্রম স্থাপনে উদ্যোগ নেওয়া হবে। উপজেলার স্থানীয় বুল্লাবাজারে যানজট নিরসনে বাজারে বাস স্ট্যান্ড স্থাপনে উদ্যোগ গ্রহণ করা হবে।

লাখাইয়ে শিক্ষার নিম্নহারে অসন্তোষ প্রকাশ করে বলেন, শিক্ষার গুণগতমান উন্নয়ন ও প্রসারে সমন্বিত প্রয়াসের বিকল্প নেই। যে কোন মূল্যে শিক্ষার হার বাড়াতে হবে। বৃহস্পতিবার (১২ অগাস্ট) লাখাইয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজং এর সভাপতিত্বে ও সহকারি কমিশনার (ভূমি) মোঃ রুহুল আমিন এর সঞ্চালণায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, লাখাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুল ইসলাম।

আলোচনায় অংশ নেন লাখাই রিপোর্টার্স ইউনিটির সভাপতি আলহাজ্ব মোঃ বাহার উদ্দিন, উপজেলা প্রেসক্লাব সভাপতি আবুল কাশেম, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক দেবাশীষ আচার্য্য, বীর মুক্তিযোদ্ধা কেশব চন্দ্র রায়, করাব ইউ/পি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আব্দুল হাই কামাল,

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জীবন কুমার দে, উপজেলা কৃষি কর্মকর্তা শাকিল খন্দকার প্রমুখ। মতবিনিময় সভা শেষে জেলা প্রশাসক লাখাই উপজেলায় প্রথমবারের মতো আগমন উপলক্ষে উপজেলা পরিষদ প্রাঙ্গণে চালতা গাছের চারা রোপণ করেন।

এছাড়া তিনি মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগে ভিক্ষুক পূনর্বাসন প্রকল্পের আওতায় ৬ জন ভিক্ষুকের মাঝে ভ্যানগাড়ি বিতরণ ও উপজেলা পরিষদ রাজস্ব তহবিলের অর্থায়নে ২ জন পত্রিকা বিক্রেতার মাঝে বাই সাইকেল বিতরণ কার্যক্রমে অংশ নেন। পরবর্তীতে উপজেলার মোড়াকরি ইউনিয়নের কাশিমপুর গ্রামে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের লক্ষ্যে আশ্রয়ণ-২ প্রকল্পের গৃহ নির্মাণ কার্যক্রম পরিদর্শন করেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ