1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৪ অপরাহ্ন
শিরোনাম:
সামিট এন্ড বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডে রিয়েল এষ্টেট ক্যাটাগরিতে এমারজিং ডেভেলপার অফ দ্যা ইয়ার পদকপ্রাপ্ত হয়েছে রিয়েল ক্যাপিটা গ্রুপ বোয়ালমারীতে ৪৮ হাজার টাকা হাতিয়ে নিলো বিকাশ চক্র দশমিনায় খালে বিষ প্রয়োগ করে মাছ নিধোন করায় মানববন্ধন। ইনডেমনিটি অধ্যাদেশ : ইতিহাসের কলঙ্কিত অধ্যায়  ফরিদপুরে বিশ্ব নদী দিবস পালন বাবার লাশ বাড়িতে রেখে এস এসসি পরিক্ষা দিলো রানা প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা।  বোয়ালমারীতে দুর্গাপূজা উপলক্ষ্যে থানা পুলিশের মতবিনিময়সভা দশমিনায় নদী দিবস-২০২২ উদযাপন।  নিখোঁজের ২৯ দিনন পর এক নারী বোয়ালমারী থেকে উদ্ধার

ময়মনসিংহে শিক্ষার্থী সাইফুল হত্যার বিচার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারী, ২০২২

গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহ: ময়মনসিংহ চরাঞ্চলের সেন্টাল স্কুল এন্ড কলেজ এর ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থী সাইফুল হত্যা কান্ডে জড়িতদের ফাঁসির দাবীতে মানবন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।

২২ ফেব্রুয়ারী (বুধবার) দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়। উক্ত মানববন্ধন ও বিক্ষোভে ময়মনসিংহ সেন্টাল স্কুল এন্ড কলেজ এর শত শত শিক্ষার্থীরা ও নিহত সাইফুল এর মা রহিমা খাতুন ( মামলার বাদী), বাবা, ভাই চাচাসহ শত শত এলাকাবাসী অংশগ্রহণ করে।

জানা যায় , গত ১০ জুলাই ২০২১ তারিখ শনিবার রাতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে স্কুল ছাত্র সাইফুল ইসলাম উপর নজরুল ইসলাম গং এর ১০/১২ জন হামলা করে। হামলায় সাইফুল গুরুতর আহত হয়, পরে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।

পরবর্তীতে ১৪ জুলাই ২০২১ নিহত সাইফুল ইসলাম এর মা, রহিমা খাতুন বাদী হয়ে ময়মনসিংহ কোর্টে মামলা করে। এদিকে সাইফুল ইসলাম অবস্থা অবনতি হলে তাকে ময়মনসিংহ থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করলে নিহত সাইফুল ইসলাম চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় মারা যায়।

শিক্ষার্থী সাইফুল নিহত হওয়ায় মঙ্গলবার ( ২২ ফেব্রুয়ারি) ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে তার সহপাঠীরা (স্কুল ছাত্ররা) নিহত সাইফুল হত্যার বিচার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ করে। মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘ ৭ মাস হলেও এ মামলায় অবশিষ্ট আসামিদের নাম এখনো মামলার কাগজে যুক্ত করা হয়নি।

মামলার প্রধান আসামি সহ বাকি খুনিদের নাম মামলায় অন্তর্ভুক্ত করে সর্বোচ্চ শাস্তির জোড় দাবি জানান স্কুলের শিক্ষার্থীরা ও মামলার সংশ্লিষ্ট ভুক্তভোগীরা।

এছাড়াও বক্তারা প্রশাসনের কাছে দাবী জানান, বাকী আসামীদেরকে দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি প্রদানের জন্য। মানববন্ধনে এলাকাবাসী সহ শত শত স্কুল শিক্ষার্থীরা অংশগ্রহন করে। মানববন্ধন শেষে শিক্ষার্থী ও এলাকাবাসীরা সুষ্ঠু বিচারের দাবীতে বিক্ষোভ করেন।

এ সময় বক্তব্য রাখেন নিহত সাইফুল এর মা মোছাঃ রহিমা খাতুন, স্কুলের শিক্ষার্থী ও সহপাঠী দেলোয়ার হোসেন, স্কুলের শিক্ষার্থী লিপা খাতুন ও স্বর্ণা খাতুন সহ প্রমুখ। বক্তারা আরও জানান, শিক্ষার্থী নিহত সাইফুল হত্যার সুষ্ঠু বিচার না হলে পরবর্তীতে আরও কঠোর আন্দোলন বা কর্মসূচি পালন করা হবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ