1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
রাজশাহীতে পুলিশ ও ম্যাজিস্ট্রেসি মাসিক কনফারেন্স অনুষ্ঠিত - dailynewsbangla
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন
শিরোনাম:
মহাদেবপুরে ১২ দফার দাবিতে বাসদের প্রতিবাদ সভা ও স্মারকলিপি প্রদান  দশমিনা উপজেলা পরিষদ নির্বাচনের চেয়াম্যান পদে তিন প্রার্থী হাড্ডাহাড্ডি ভোট যুদ্ধে বরেন্দ্রঅঞ্চলে সিন্ডিকেটের দখলে ধানের বাজার উৎপাদন খরচ ফেরত পাচ্ছেন না চাষীরা ভেড়ামারায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে নগদ অর্থ সহায়তা খাদ্য সামগ্রী ও বস্ত্র  বিতরণ উপজেলা নির্বাচন বর্জন কার্যক্রম বেগবান করার লক্ষ্যে বিশেষ প্রতিনিধি সভা অনুষ্ঠিত মানবিক ও সমাজ সেবায় ইশরাত জাহান কুইনের প্রধান লক্ষ্য মহাদেবপুরে বোরো ধান,চাল ও গম সংগ্রহের উদ্বোধন  ১৯৩ বোতল ফেন্সিডিলসহ ৫ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২ দশমিনায় চেয়ারম্যান প্রার্থীর সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা দশমিনায় এক দিনের প্রশিক্ষণ কর্মশালা

রাজশাহীতে পুলিশ ও ম্যাজিস্ট্রেসি মাসিক কনফারেন্স অনুষ্ঠিত

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৩ মার্চ, ২০২৪

রাজশাহীতে পুলিশ ও ম্যাজিস্ট্রেসি মাসিক কনফারেন্স অনুষ্ঠিত

 

রাজশাহী ব্যুরো: রাজশাহীতে বিচারপ্রার্থী মানুষের হয়রানী বন্ধ ও আসামীদের নিরাপত্তা নিশ্চিত কল্পে পুলিশ- ম্যাজিস্ট্রেট এর মাসিক কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ মার্চ) জেলার আট থানার অফিসার ইনচার্জ ও আদালতের বিচারকদের নিয়ে এই সভার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইকবাল বাহার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা জজ আদালতের সিনিয়র জেলা ও দায়রা জজ জনাব শেখ মফিজুর রহমান।

এসময় প্রধান অতিথির বক্তব্যে শেখ মফিজুর রহমান বলেন, বিচারপ্রার্থী মানুষ যাতে হয়রানীর শিকার না হয় সেজন্য পুলিশ-ম্যাজিস্ট্রেটকে একসঙ্গে কাজ করতে হবে। মামলা নিষ্পত্তিতে বিদ্যমান প্রতিবন্ধকতাসমূহ চিহ্নিত করে তা থেকে উত্তরণের উপায় বের করতে হবে। তিনি আরও বলেন, মামলায় সাক্ষ্য গ্রহন ও সংশ্লিষ্টদের করণীয় এবং মামলার তদন্তে তদন্তকারী সংস্থাসমূহের ক্রটি-বিচ্যুতি এবং সংশোধনের বিষয়ে আলোচনা করেন।

এছাড়াও বিচার বিভাগের সঙ্গে সম্পৃক্ত সংশ্লিষ্টগণ মামলার বিভিন্ন পর্যায়ে উদ্ভূত বিভিন্ন সমস্যা ও তা থেকে উত্তরণের উপায় নিয়ে উন্মুক্ত আলোচনা করা হয়। তবে সভার মুল আলোচনার বিষয় ছিল পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্সে, সমনজারি ও পুলিশ কর্তৃক মামলার সাক্ষী উপস্থিতকরণ, সাক্ষীদের আদালতে আগমন ও ফিরে যাওয়ার নিরাপত্তা, আদালত প্রাঙ্গণে বিচারকসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিরাপত্তা।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম, ম্যাজিস্ট্রেট ইনচার্জ ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাহবুব আলম, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ আল্লামসহ রাজশাহী বিচার বিভাগের বিভিন্নস্তরের বিচারকবৃন্দ, রাজশাহী জেলার সকল থানার অফিসার ইনচার্জ (ওসি)

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ