ডেইলী নিউজ বাংলা ডেস্ক , আপলোডের সময় : সোমবার, ৪ এপ্রিল, ২০২২ , আজকের সময় : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

দৌলতপুরে রমজানের প্রথম দিনেই মসজিদে উঠার রাস্তায় ব্যাড়া

আছানুল হক কুষ্টিয়া দৌলতপুর: কুষ্টিয়া দৌলতপুর উপজেলার বোয়ালীয়া ইউনিয়নের গোয়াল গ্রামের পেরিতলা বাজার জামে মসজিদ অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে।

এ বিষয়ে বোয়ালীয়া ইউপির ৬ নাম্বার ওয়ার্ডে সাবেক সদস্য আক্কাস আলী জানান, পেরিতলা বাজারের মসজিদের জায়গা সহ চার পরিবারের দখলে থাকা জমি সরকারি খাস জমি। বন্দবস্ত নেওয়া আছে কি তা আমার জানা নাই। মসজিদটা আমাদের পূর্ব পুরুষেরা খাস জায়গায় করে গেছে।

হঠাৎ নজরুলের মেয়ে জামায় মসজিদের সামনে ঘরের চালা নির্মান করতে চাই। মসজিদের জায়গা কমে যাবে বলে চালা নির্মানে বাঁধা দেয় এলাকাবাসী । এলাকাবাসী বাঁধা দিলে নজরুলের মেয়ে দিলরুবা তার স্বামী আসারুলের নেতৃত্বে মসজিদ ও অযু খানায় প্রবেশের রাস্তায় বাঁশ খড়ি দিয়ে ঘিরে দিয়েছে। আমরা চাই বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হোক। কারন জমিতো সব টুকুই খাস।

এ বিষয়ে পেরিতলা মসজিদ কমিটির সভাপতি সাইফুল ও খতিব সাহাবুল খন্দকার জানান, আমরা বাহিরে ছিলাম সন্ধ্যার সময় মসজিদে ইফতারির জন্য এসি দেখি মসজিদ অবরুদ্ধ। পরে আমরা অবরুদ্ধ করে রাখা বাঁশ খড়ি সরাতে গেলে আসারুল ও তার ভাগনি জামাল বাঁধা দিয়ে মারপিটের হুমকি দেয়।পরে আমরা বাধ্য হয়ে বাহিরে রাস্তায় ইফতারি ও নামাজ শেষ করি। আজ দুই দিন অতিবাহিত হলেও মসজিদ অবরুদ্ধ। আমার উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

এ বিষয়ে নজরুলের মেয়ে দিলরুবা জানান, আমাকে আমার ঘরের চালা করতে দেয় নাই তাই আমরা মসজিদ আমার জমির দিকে ঘিরে দিয়েছি।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল জব্বার তদন্ত করে সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন।

এ দিকে সমস্যা তাড়াতাড়ি সমাধান না হলে বড় ধরনের সহিংসতার আশংকা করেছেন এলাকার সচেতন মানুষ।