1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
দশমিনায় পুলিশ কর্মকর্তাদের অপশারনের দাবিতে আইনজীবীদের সংবাদ সন্মেলন - dailynewsbangla
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:০২ পূর্বাহ্ন
শিরোনাম:
মহাদেবপুরে ১২ দফার দাবিতে বাসদের প্রতিবাদ সভা ও স্মারকলিপি প্রদান  দশমিনা উপজেলা পরিষদ নির্বাচনের চেয়াম্যান পদে তিন প্রার্থী হাড্ডাহাড্ডি ভোট যুদ্ধে বরেন্দ্রঅঞ্চলে সিন্ডিকেটের দখলে ধানের বাজার উৎপাদন খরচ ফেরত পাচ্ছেন না চাষীরা ভেড়ামারায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে নগদ অর্থ সহায়তা খাদ্য সামগ্রী ও বস্ত্র  বিতরণ উপজেলা নির্বাচন বর্জন কার্যক্রম বেগবান করার লক্ষ্যে বিশেষ প্রতিনিধি সভা অনুষ্ঠিত মানবিক ও সমাজ সেবায় ইশরাত জাহান কুইনের প্রধান লক্ষ্য মহাদেবপুরে বোরো ধান,চাল ও গম সংগ্রহের উদ্বোধন  ১৯৩ বোতল ফেন্সিডিলসহ ৫ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২ দশমিনায় চেয়ারম্যান প্রার্থীর সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা দশমিনায় এক দিনের প্রশিক্ষণ কর্মশালা

দশমিনায় পুলিশ কর্মকর্তাদের অপশারনের দাবিতে আইনজীবীদের সংবাদ সন্মেলন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২

 

মোঃবেল্লাল হোসেন
দশমিনা(পটুয়াখালী)প্রতিনিধি

পটুয়াখালী দশমিনা উপজেলায় দশমিনা থানা ওসি, ওসি (তদন্ত) ও এসএইদেও অপষারনের দাবিতে দশমিনা উপজেলা আইজীবী কল্যান সমিতির আইনজীবীরা সংবাদ সন্মেলন করেন।

বুধবার সকাল ১২ টায় উপজেলা আইনজীবী কল্যান সমিতির স্থায়ী কার্যালয়ে এ সংবাদ সন্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সন্মেলনে লিখিত পাঠে আইনজীবী সিকদার গোলামোস্তফা বলেন,গত ১০ এপ্রিল দশমিনা সদরে টিএন্ডটি সড়কে পটুয়াখালী বারের সদস্য ও দশমিনা উপজেলা আইনজীবী কল্যান সমিতির সদস্য আইনজীবী মো.আবু তাহের ওরফে জুয়েলকে ১৫ জন সহ অঞ্জাত নামা ১০-১২ জন মারধর ও চেম্বারে ডুকে ভাংচুর করে । এই ঘটনায় ঐ রাতেই মোঃ আবু তাহের ওরফে জুয়েল বাদী হয়ে দশমিনায় মামলা করেন । দশমিনা থানায় মামলা নং ০৪ /২০২২ইং যাহার জি আর নং-২৪/২২। এজাহার কৃত আসামীরা থানা মেনেজ করে প্রকাশ্যে দিবালোকে ঘোরাফেরা করতে দেখা যায়।

তিনি আরো বলেন দশমিনা থানায় যোগদানের পর তেকে দশমিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.মেহেদী হাসান , ওসি(তদন্ত) ফজলুল আলম এবং উপ-পুলিশ পরিদর্শক মেহেদী থানায় বিচার প্রর্থী গেলে তাদের অকথ্য ভাষায় গাল মন্দ করে , মামালা এজাহার করতে হলে টাকা চায় টাকাদিতে পারলে এজাহার হয় টাকা না দিলে এজাহার হয়না। ওসি ও ওসি(তদন্ত) সহ দারোগাদেও ব্যবহার খুবই জগন্য। ঢাকা বিশ^বিদ্যালয়ের অধ্যাপক,দশমিনা উপজেলার কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা আবু সালেহ মোঃ জাফর সাহেবের পারিবারিক সমস্যা নিয়ে থানায় বিচার চাইতে গেলে থানার গোল ঘরে শালিস বসিয়ে তার সাথে ওসি,ওসি(তদন্ত) অসৌজন্যমূল আচর করে তাতে তিনি স্টোক করেন। দশমিনা থানা হাজতে বিষপান করে একটি ছেলে আতœহত্যা করে তার কোন বিহিত হয়নি। তাদের এখতিয়ার বহিঃভুত মামরার গোল ঘরে বসে করে থাকে।

দশমিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো.মেহেদী হাসান, ওসি(ওদন্ত) ফজলুল আলম,উপ-পুরিশ পরিদর্শক মোঃমেহেদী হাসান এর কাছে বিচার প্রার্থী মানুষ থানায় গেলে আচার-আচরন, অসৌজন্যমূলক কথাবার্তা বলেন তা সভ্যতা বিবর্জিত এবং পক্ষপাততুষ্ট এবং দশমিনা উপজেলার আইনশৃঙ্খলা অবনতি হচ্ছে। আমরা (আইনজীবী) থানায় গেলে ওসি,ওসি(তদন্ত) এবং দারোগারা আমাদের কাছে টাকা চায়, অসৌজন্যমূলক আচরন করেন সেখানে সাধারন জনগন কি বিচার পাবে। তাদের কাজের গাফেলতি অপরাধিদের উৎসাহিত করছে মর্মে সংসবাদ সন্মেলনের মাধ্যমে তাদের (ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো.মেহেদী হাসান, ওসি(ওদন্ত) ফজলুল আলম,উপ-পুরিশ পরিদর্শক মোঃমেহেদী হাসান) দ্রæত অপষারনের দাবি জানাই। এদের অপষারন না করলে দশমিনার সাধারন জনগন নিয়ে আমরা(আইনজীবীরা) বৃহত্তর আন্দোলন করবো।

আইনজীবী মনির হোসেন বলেন, ওসি(তদন্ত) মোঃ ফজলুল আলম কথায় কথায় থানায় বিচার প্রার্থীরা গেলে অকথ্য ভাষায় গাল মন্দ করে এবং আমাদের(আইনজীবী) বলে আমি টেকনাফে ওসি প্রদিপের সাথে চাকুরি করছি কে আমার কি করবে দশমিনা থানা আমার কথায় চলে। আপনারা(আইনজীবী) সংবাদ সন্মেলন করে কিছু করতে পারবেননা । আমি ওসবের ভয় পাইনা।

আইনজীবী তপন কুমার দেবনাথ বলেন, দশমিনা থানায় ২০ মার্চ থেকে অদ্যবদি বহু চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে যাহার কোন বিচার পায়নি বিচার প্রার্থীরা।

বিচার প্রার্থী আইনজীবী মোঃআবু তাহের ওরফে জুয়েল বলেন, আমি আইনের সেবক। ন্যায় বিচার পাইয়ে দেয়ার জন্য কাজ করি আমাকে মারধর,চেম্বারেডুকে ভাংচু-লুটপাট করলো আমি খানায় গিয়ে বিচার পাইনা তাহলে দশমিনা থানায় সাধারন জনগন কতটা অসহায়। আমি আসামী গ্রেফতার করতে বলেলে ওসি,ওসি(তদন্ত),এসআইদের অসৌজন্যমূলক আচরনের সমূখিন হতে হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ