1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
দৌলতপুর ওইমেক্স ইলেকট্রোড ফ্যাক্টরিতে শ্রমিকের মৃত্যু - dailynewsbangla
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন
শিরোনাম:
দৌলতপুরে ভাঙা সেতুতে ঝুঁকিপূর্ণ চলাচল মহাদেবপুর-বদলগাছীতে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করেন সাংসদ সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী ফরিদপুরে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ১৩জন ২২ কেজি গাঁজাসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২, সিপিএসসি, বগুড়া নাগরপুরে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত ঐতিহাসিক বাঘার মেলায় জুয়া খেলা ও পরিচালনার দায়ে সাবেক কাউন্সিলসহ আটক-১০  পুন্ড্র সাহিত্য সংসদ বসালো দুই বাংলার কবি লেখকদের মিলন মেলা বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের ইবিএ প্রকল্পে ব্যাপক অনিয়ম বগুড়ায় চাঞ্চল্যকর শাহিনুর হত্যা মামলার প্রধান ২ আসামী গ্রেফতার করেছে র‌্যাব-১২ বাংলা‌দেশ দ‌লিত‌্যস হিউম‌্যান রাইটসের ক‌মি‌টি প‌রি‌চি‌তি সভা

দৌলতপুর ওইমেক্স ইলেকট্রোড ফ্যাক্টরিতে শ্রমিকের মৃত্যু

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি:
  • আপডেট টাইম : রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০

কুষ্টিয়া দৌলতপুর উপজেলার পিপুল বাড়িয়া পুলিশ ক্যাম্প থেকে ৫০০ গজ দূরত্ব, অবস্থিত ওইমেক্স ইলেকট্রোড লিমিটেড নামকরণ একটি তারকাটা ফ্যাক্টরির অব্যবস্থাপনা জনিত কারণে শ্রমিকের মৃত্যু হয়েছে।

১২ সেপ্টেম্বর ২০২০ শনিবার বিকেল ৪ টর সময় তাজিমুল নামে এক শ্রমিক মৃত্যু বরণ করেন, “ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন” মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো (১৮) বছর, কুষ্টিয়া মিরপুর উউপজেলার আটিগ্রাম এর আসাদুল ইসলাম এর ছেলে তাজিমুল।

এ বিষয়ে একজন শ্রমিকের সাথে কথা বলে জানা যায় ড্রয়িং মেশিন কাজ করার সময় মেশিন এর পাইপ ছিটকে মাথায় আঘাত লেগে গুরুতর আহত হয়, এ অবস্থায় তাকে মিরপুর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি আরও বলেন ফ্যাক্টরির ভিতরে কোন প্রকার নিরাপত্তা ছাড়াই কাজ করানো হয় শ্রমিকদের যার কারণেই মাঝেমধ্যেই ঘটতে থাকে ছোট বড়, দুর্ঘটনা।

তবে স্থানীয়রা “ডেইলি নিউজ বাংলা”কে বলেন  কোন প্রকার নিরাপত্তা না থাকার কারণেই প্রতিনিয়ত ঝুঁকি নিয়ে কাজ করে আসছে শ্রমিকেরা, এই মৃত্যু নিয়ে চলছে নানা রকম গুঞ্জন মালিকপক্ষের উদাসীনতার কারণেই ঘটেছে এমন দুর্ঘটনা। প্রতিনিয়ত উজার করা হচ্ছে জ্বালানি হিসেবে হাজার হাজার গাছ অন্যদিকে ক্ষমতার দাপটে প্রতিষ্ঠানটি সম্পূর্ণ বেআইনিভাবে আবাসিক এলাকায় গড়ে ওঠায় এ এলাকার লোকজন পড়ছে বিপাকে, প্রতিষ্ঠানের ব্যবহৃত জ্বালানি থেকে উৎপাদিত ধোয়াতে প্রতি নিয়ত অসুস্থ হয়ে পড়ছে এলাকার লোকজন, মাঠের ফসলও ঠিকমতো পাচ্ছি না।

তবে এ বিষয়ে প্রতিষ্ঠানের ম্যানেজারের সাথে কথা বলতে চাইলে মূল দরোজা না খুলে ভিতর থেকে তালা লাগিয়ে দেন। পরবর্তীতে মুঠোফোনে ওই প্রতিষ্ঠানটির দায়িত্বপ্রাপ্ত ম্যানেজার হাসানের সাথে কথা বললে তিনি বলেন, ফ্যাক্টরির ভিতরে কাজের সময় দুর্ঘটনাজনিত কারণেই তাজিমুল এর মৃত্যু হয় এ মৃত্যুতে কোন অবস্থাতেই কোম্পানি দায়বদ্ধ নয়।

এ বিষয়ে পিপুল বাড়িয়া পুলিশ ক্যাম্প ইনচার্জ এ এস আই বাবর আলী “ডেইলি নিউজ বাংলা”কে বলেন, এই ফ্যাক্টরিতে দুর্ঘটনাজনিত কারণে একজন শ্রমিক মারা গিয়েছে এ ব্যাপারে আমরা কিছুই জানিনা। তিনি আরও বলেন প্রতিষ্ঠানটিতে যেকোনো সমস্যা হলে ইতিপূর্বে আমাকে সাথে সাথে জানাত কিন্তু আজকে কেন জানালো না বুঝে উঠতে পারছিনা

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ