1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
টাঙ্গাইলের নাগরপুরে রেসিডেন্সিয়াল ইংলিশ স্কুল এর শুভ উদ্বোধন - dailynewsbangla
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩৯ পূর্বাহ্ন

টাঙ্গাইলের নাগরপুরে রেসিডেন্সিয়াল ইংলিশ স্কুল এর শুভ উদ্বোধন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২
কাজী মোস্তফা রুমি, স্টাফ রিপোর্টার : ইংরেজি হচ্ছে আন্তর্জাতিক ভাষা। উচ্চতর শিক্ষার ক্ষেত্রে প্রতিটি স্তরে ইংরেজি মাধ্যম। তাই শিক্ষার ক্ষেত্রে ইংরেজি হচ্ছে গুরুত্বপূর্ণ একটি বিষয়।
ইংরেজিকে প্রাধান্য দিয়ে টাঙ্গাইলের নাগরপুরের মামুদনগর ইউনিয়নের বনগ্রাম চৌরাস্তায় সম্পূর্ণ নতুন আঙ্গিকে আধুনিকতার ছোঁয়ায় আজকে শুভ উদ্বোধন হলো রেসিডেন্সিয়াল ইংলিশ স্কুল এর আনুষ্ঠানিক কার্যক্রম।
উক্ত স্কুলটির শুভ উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদ নাগরপুর উপজেলা শাখা ও নাগরপুর উপজেলা কিন্ডারগার্টেন সমিতির সাধারণ সম্পাদক, উদীয়মান তরুন শিক্ষক নেতা, সূর্য শিক্ষা পরিবারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ গোলাম মোস্তফা গোলাম (এম.এস.এস-রাষ্ট্রবিজ্ঞান)।
অনুষ্ঠানটির শুভ উদ্বোধন উপলক্ষে এলাকার গণ্যমান্য ব্যক্তিদেরকে  এবং নতুন শিক্ষাবর্ষে ভর্তিকৃত ছাত্রছাত্রী ও অভিভাবকদের নিয়ে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন কৃষিবিদ মোঃ সিরাজুল ইসলাম এবং সঞ্চালনা করেন  বেতো ডা. এম.এ. রেজা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আবু বক্কর সিদ্দিক। পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে আলোচনা সভা অনুষ্ঠানটি শুরু হয়।
অদ‍্যকার এই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদ নাগরপুর উপজেলা শাখা ও নাগরপুর উপজেলা কিন্ডিরগার্টেন সমিতির সভাপতি মীর ওবায়েদ হোসেন, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সূর্য শিক্ষা পরিবারে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, নাগরপুর উপজেলা কিন্ডারগার্টেন সমিতি ও বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদ নাগরপুর উপজেলার শাখার সম্মানিত সাধারণ সম্পাদক, উদীয়মান তরুণ শিক্ষক নেতা মোঃ গোলাম মোস্তফা গোলাম (এম.এস.এস- রাষ্ট্রবিজ্ঞান)।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাগরপুর উপজেলা কিন্ডারগার্টেন সমিতি ও বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদ নাগরপুর উপজেলা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক, আপন মডেল স্কুল এর প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক আফতাব উদ্দিন আপন এবং সূর্য আইডিয়াল স্কুল বনগ্রাম শাখার প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক, বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদ নাগরপুর উপজেলা শাখা ও নাগরপুর উপজেলা কিন্ডারগার্টেন সমিতির সহ-সাধারণ সম্পাদক, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব মোঃ কাজী মোস্তফা রুমি এলএল.বি (অনার্স), এলএল.এম।
উক্ত আলোচনা সভায় উপস্থিত গণ্যমান্য ব্যক্তি এবং অতিথিবৃন্দ শিক্ষা ক্ষেত্রে ইংরেজির ভূমিকা এবং প্রতিষ্ঠানটির কর্ম পরিকল্পনা নিয়ে নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা রাখেন।
বিশেষ করে আজকের অনুষ্ঠানের সম্মানিত উদ্বোধক মোঃ গোলাম মোস্তফা গোলাম, তার বক্তব্যে বলেন-  অত্যন্ত আধুনিকতার ছোঁয়া নিয়ে এই প্রতিষ্ঠানটি কার্যক্রম শুরু করলো যা নাগরপুর উপজেলার মধ্যে অন্যতম। আমরা আশা রাখি অত্যন্ত সুন্দর, সুশৃংখলভাবে ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ গড়ায় এই প্রতিষ্ঠান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আমরা এই প্রতিষ্ঠানের ধারাবাহিক সফলতা কামনা করি।
উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি মীর ওবায়েদ হোসেন তার বক্তব্যে বলেন-  আজকে নতুন আঙ্গিকে আধুনিকতার ছোঁয়া নিয়ে রেসিডেন্সিয়াল ইংলিশ স্কুলের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হলো। আমি উক্ত প্রতিষ্ঠানের পরিচালনা পরিষদ কে নাগরপুর উপজেলা কিন্ডারগার্টেন সমিতি ও বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদের পক্ষ হতে শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই।
এই প্রতিষ্ঠানটি শিক্ষাক্ষেত্রে ছাত্রছাত্রীদের জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে  এই আশাবাদ ব্যক্ত করি এবং এই প্রতিষ্ঠানের ধারাবাহিক সফলতা কামনা করছি।
সবশেষে আজকের এই অনুষ্ঠানের সভাপতি কৃষিবিদ মোঃ সিরাজুল ইসলাম উপস্থিত সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন এবং বিদ্যালয় সফলতা কামনা করে আলোচনা সভার সমাপ্তি  ঘোষণা করেন।
 উল্লেখ্য, এই প্রতিষ্ঠানটির পরিচালনা  পরিষদের সভাপতি হিসেবে রয়েছেন নয়ান খান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মুহসিন খান। প্রধান উদ্যোক্তা পরিচালক হিসেবে রয়েছেন মানিকগঞ্জ রেসিডেন্সিয়াল কলেজের অধ্যক্ষ মোঃ আলমগীর শাহীন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ