ডেইলী নিউজ বাংলা ডেস্ক , আপলোডের সময় : রবিবার, ১ জানুয়ারী, ২০২৩ , আজকের সময় : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

দশমিনা উপজেলায় বই উৎসবে নতুন বই পায়নি দশ হাজার শিক্ষার্থী।

মোঃবেল্লাল হোসেন 
দশমিনা(পটুয়াখালী) প্রতিনিধি  পটুয়াখালী দশমিনা উপজেলায় প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসায় রবিবার সকাল ১০ টায় উদযাপন কারা হয় বই উৎসব।
জানা যায় উপজেলার প্রাথমিকে প্রাক-প্রাথমিক, শিশু ও দ্ধিতীয়,  মাধ্যমিকে ষষ্ঠ,  অষ্টম  ও নবম শ্রেনীতে এবং মাদ্রাসায় সপ্তম ও নবম শ্রেনীর শিক্ষার্থীদের মাঝে  বই বিতরণ করা হলে ও প্রাথমিকে   তৃতীয় ও চতুর্থ ও পঞ্চম  শ্রেনী এবং মাধ্যমিকে সপ্তম ও নবম শ্রেনীর শিক্ষার্থীদের মাঝে বই উৎসবে বিতরন করা হয়নি নতুন বই। বই উৎসব থেকে বঞ্চিত ১০ হাজার শিক্ষার্থী।
বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সুপারিন্টেন্ডেন্ট  জানান আমরা প্রাক-প্রাথমিক, শিশু ও দ্বিতীয় শ্রেনীর,  মাধ্যমিক ও মাদ্রাসায় ষষ্ঠ, ও অষ্টম শ্রেনীর শিক্ষার্থীদের বই পেয়েছি তাহা আজ বিতরন করা হয়েছে। কিন্তু প্রাথমিকে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম মাধ্যমিক ও মাদ্রাসায় সপ্তম ও নবম শ্রেনীর বই পাইনি তাই বিতরন করা হয়নি।
উপজেলা শিক্ষা কর্মকর্তা বলেন উপজেলায় বই উৎসবে  প্রাক-প্রাথমিক, শিশু ও দ্বিতীয় শ্রেনীর বই বিতরন করা হয়েছে। আগামী ৫ জানুয়ারির মধ্যে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেনীর বই আসবে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সেলিম মিয়া জানান আজ বই উৎসবে মাধ্যমিক ষষ্ঠ, অষ্টম ও নবম  শ্রেনীর শিক্ষার্থীদের মাঝে এবং মাদ্রাসায় সপ্তম ও নবম শ্রেনীর শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করা হয়। শীঘ্রই বই আসবে। বই আসলে বিতরন করা হবে।