1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
উত্তরবঙ্গে কোন জঙ্গি নাই : রাজশাহীতে কম্বল বিতরণ অনুষ্ঠানে র‍্যাব মহাপরিচালক - dailynewsbangla
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:৫০ অপরাহ্ন
শিরোনাম:
দৌলতপুরে ভাঙা সেতুতে ঝুঁকিপূর্ণ চলাচল মহাদেবপুর-বদলগাছীতে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করেন সাংসদ সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী ফরিদপুরে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ১৩জন ২২ কেজি গাঁজাসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২, সিপিএসসি, বগুড়া নাগরপুরে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত ঐতিহাসিক বাঘার মেলায় জুয়া খেলা ও পরিচালনার দায়ে সাবেক কাউন্সিলসহ আটক-১০  পুন্ড্র সাহিত্য সংসদ বসালো দুই বাংলার কবি লেখকদের মিলন মেলা বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের ইবিএ প্রকল্পে ব্যাপক অনিয়ম বগুড়ায় চাঞ্চল্যকর শাহিনুর হত্যা মামলার প্রধান ২ আসামী গ্রেফতার করেছে র‌্যাব-১২ বাংলা‌দেশ দ‌লিত‌্যস হিউম‌্যান রাইটসের ক‌মি‌টি প‌রি‌চি‌তি সভা

উত্তরবঙ্গে কোন জঙ্গি নাই : রাজশাহীতে কম্বল বিতরণ অনুষ্ঠানে র‍্যাব মহাপরিচালক

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৩০ জানুয়ারী, ২০২৩

রাজশাহী ব্যুরোঃ র‍্যাব – ৫ রাজশাহীর আয়োজনে অসহায় দুস্থ মানুষের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন বিপিএম (বার), পিপিএম বলেছেন উত্তরবঙ্গে কোন জঙ্গি নাই। গত এক সপ্তাহ আগে বান্দরবনের পাহাড়ি এলাকা থেকে যে, জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে তাদের মধ্যে কেউ উত্তরবঙ্গের ছিলনা।

৩০ জানুয়ারি (সোমবার) দুপুর ৩ টায় র‍্যাব -৫ রাজশাহীর আয়োজনে নগরীর কাশিয়াডাঙ্গা কলেজ মাঠে গরীব অসহায় ও নিম্নবিত্ত ১ হাজার মানুষের মাঝে কম্বল বিতরণ করেছে। উক্ত অনুষ্ঠানে সিনিয়র এএসপি সনজয় কুমারের সঞ্চাচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন বিপিএম (বার) পিপিএম। প্রধান অতিথির বক্তব্যে তিনি শুরুতে সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে বলেন, রাজশাহী আমার পছন্দের একটি জায়গা। এখানকার মানুষজনও আমার পছন্দের। রাজশাহীর মানুষ অনেক শান্তি প্রিয়। আমি র‍্যাবে আসার পূর্বে ১৬-১৯ সাল পর্যন্ত ডিআইজি হিসেবে এখানে কর্মরত ছিলাম। তাই রাজশাহীর সম্পর্কে আগে থেকেই ভাল ধারনা আছে। র‍্যাব মানুষের পাশে ছিল, থাকবে। কারো কোন সমস্যা হলে মানুষ খুব সহজে র‍্যাবের কাছে আসতে পারে। তার মানে র‍্যাবের প্রতি মানুষের আস্থা ও বিশ্বাস আছে। তবে কাজ করতে গেলে ভুলত্রুটি থাকবে, তাই বলে ভুলটাকেই বড় করে সামনে না নিয়ে৷ আপনারা র‍্যাবকে সহযোগিতা করুন। আমি জানি আমাদের চেয়ে সাংবাদিকদের বেশি সোর্স থাকে, তাই আপনারও আমাদের তথ্য দিয়ে সহযোগিতা করবেন। তবে জঙ্গি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, গত কয়েকদিন আগে বান্দরবনের থানচি রোমা ওয়াংছরি থেকে জঙ্গির নতুন সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্কিয়ার এর ৫৫ জন সদস্যকে গ্রেফতার করেছিল র‍্যাব। সেখানে সিলেট, কুমিল্লা, ফরিদপুর, শরিয়তপুরের যুবক ছিল। কিন্তু উত্তরবঙ্গের কেউ ছিলনা। যদিও দেশের সবচেয়ে দুর্ধর্ষ জঙ্গির উত্থান হয়েছে রাজশাহীর বাগমারা ও নওগাঁর আত্রায় থেকে। এই জঙ্গি সংগঠনের সর্বশেষ তান্ডব ছিল ২০১৪ সালে। র‍্যাব শক্ত হাতে সেই জঙ্গিদের তৎপরতা দমন করতে সক্ষম হয়েছে। এরপর আর কোন জঙ্গি তৎপরতা খুঁজে পাওয়া যায়নি। পরে আগামী জাতীয় নির্বাচনে র‍্যাবের ভূমিকা জানতে চাইলে তিনি জানান, নির্বাচনে র‍্যাব কাজ করবে নির্বাচন কমিশনের আন্ডারে। ইসি যেভাবে চাইবে র‍্যাব সেই ভাবে কাজ করবে। ইসি’র নির্দেশনায় র‍্যাব নিরেপেক্ষ ভুমিকা পালন করবে।

এসময় উপস্থিত ছিলেন
এডিজি (অপারেশন) কর্নেল মোঃ কামরুর হাসান, র‍্যাব-৫ এর চীফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) লেফটান্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার, উপ-অধিনায়ক মেজর হাসান মাহমুদ, পবা উপজেলার হড়গ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, ৪ নং হরিপুর ইউপি চেয়ারম্যান বজলে রেজবি আল- হাসান মঞ্জিল, কাশিয়াডাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুক হোসেন, হারিপুর ইউপি নং মেম্বার মোঃ শামীম শেখ, হড়গ্রাম ইউপি ২ নং মেম্বার এরশাদ আলী সহ সাংবাদিকরা।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ