ডেইলী নিউজ বাংলা ডেস্ক , আপলোডের সময় : মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০২৩ , আজকের সময় : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

বোয়ালমারীতে প্রধান শিক্ষক সভাপতির দ্বন্দ্বে বিপাকে শিক্ষার্থী শিক্ষক

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারী উপজেলার রুপাপাত বামনচন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহজাহান মোল্যা ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. কায়ূম মোল্যার দ্বন্দ্বের জেরে দীর্ঘদিন ধরে বিপাকে পড়েছে বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষক। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোশারেফ হোসাইনের প্রচেষ্টায় মঙ্গলবার (৩১ জানুয়ারী) থেকে বিদ্যালয়ের পরিবেশ ফিরে এসেছে। শুরু হয়েছে নিয়মিত ক্লাস। বিদ্যালয়টিতে ফিরে এসেছে সকল নিয়ম নীতি।
স্থানীয় সূত্রে জানা যায়, বিদ্যালয়ের ৫ পদে নিয়োগ দেওয়া নিয়ে প্রধান শিক্ষক ও সভাপতির মধ্যে শুরু হয় দ্বন্দ্ব। ওই দ্বন্দ্ব দুজনের মধ্যে চরম রূপ ধারন করে। তাদের দ্বন্দ্বের কারনে বিদ্যালয়টির শিক্ষার্থীদের ক্লাস হয়ে যায় অনিয়মিত। বিদ্যালয়ের মধ্যে ঝগড়া, চেচামেচিতে নানা বিশৃংখলা সৃষ্টি হয়। অনেক সময় তাদের ঝগড়ার কারনে বাহির থেকে সাধারন মানুষ ভেতরে প্রবেশ করে। যার কারনে শিক্ষার্থী ও শিক্ষকরা চরম হতাশা ও বিপাকে পড়ে যায়।
এ সকল ঘটনা নিয়ে প্রধান শিক্ষক ও সভাপতি সরকারী বিভিন্ন দপ্তরে একে অপরের নামে বিভিন্ন অভিযোগ এনে দরখাস্ত করে আসছে দীর্ঘদিন।
প্রধান শিক্ষক ও সভাপতির দ্বন্দ্ব মিমাংসা, বিদ্যালয়ের নিয়ম শৃংখলা ফিরিয়ে আনার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোশারেফ হোসাইন ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার হোসেন অনেক প্রচেষ্টার পর মঙ্গলবার থেকে বিদ্যালয়ের নিয়মে স্কুলের ক্লাস সহ  যাবতীয় সব কিছু শুরু করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোশারেফ হোসাইন বলেন, দীর্ঘ প্রচেষ্টার পর মঙ্গলবার থেকে বিদ্যালয়ের সকল নিয়ম নীতি ফিরিয়ে এনে বিদ্যালয়ের ক্লাস সহ যাবতীয় সব কিছু শুরু করা হয়েছে।