ডেইলী নিউজ বাংলা ডেস্ক , আপলোডের সময় : সোমবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৩ , আজকের সময় : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

প্রয়াত জাহানারা জামানের মৃত্যুবার্ষিকীতে মোস্তফা’র পক্ষ থেকে দোয়া মাহফিল ও খাবার বিতরণ

রাজশাহী ব্যুরোঃ মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের সহধর্মিণী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের মাতা জাহানারা জামানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকীতে বিনম্র শ্রদ্ধা জানিয়ে কোরআন তেলওয়াত ও খাবার বিতরণ করেছেন সাবেক ছাত্রলীগ নেতা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের আগামী সম্ভাব্য কমিটির গুরুত্বপূর্ণ পদ প্রত্যাশী মহিদুল ইসলাম মোস্তফা।

৬ ফেব্রুয়ারি (সোমবার) দিবসটির স্মরণে মরহুমার সমাধীতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি ও তার শুভাকাঙ্ক্ষীরা। দিনটির শুরুতে অর্থাৎ সকাল ৯ টায় কাদিরগঞ্জস্থ পারিবারিক কবরস্থানে মরহুমা জাহানারা জামানের সমাধীতে মোস্তফা’র পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ ও কবর জিয়ারত করা হয়।
এছাড়াও মরহুমা জাহানারা জামানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মহিদুল ইসলাম মোস্তফা’র ব্যক্তিগত উদ্দ্যোগে ৫০০ জন হত দরিদ্রদের মাঝে তৈরি খবার বিতরণ করা হয়েছে। এই খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য এবং জেলা আওয়ামী লীগের সদস্য ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণা।

এসময় উপস্থিত ছিলেন অরবিন্দ দত্ত, দপ্তর সম্পাদক, রাজশাহী মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, অভিজিৎ হালদার রিংকু, সহ-সভাপতি, রাজশাহী মহানগর ছাত্রলীগ, শান্ত রায়, সহসম্পাদক, রাজশাহী মহানগর ছাত্রলীগ, সৌরভ শেখ, সাধারণ সম্পাদক, মতিহার থানা ছাত্রলীগ।

পরে খাবার বিতরণ শেষে মহিদুল ইসলাম মোস্তফা’র সাথে কথা বললে তিনি বলেন, আমার রাজনীতির অবিভাবক হচ্ছে সকলের প্রানপ্রিয় নেতা, পুরো উত্তরবঙ্গের আইকন এএইচএম খায়রুজ্জামান লিটন ভাই। আমি তার কাছে থেকে রাজনীতি শিখেছি, তার কাছে থেকে জেনেছি বঙ্গবন্ধুর আদর্শ। আজ এমন একজন মানুষের মৃত্যুবার্ষিকী যে, যিনি জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামরুজ্জামান হেনা’র সহধর্মিণী ও ছায়াযোদ্ধা। যে আমার রাজনীতি অবিভাবকের জন্মদাত্রী মা। এমন দিনে সেই মা এর মৃত্যুবার্ষিকীতে কোরআন তেলওয়াত ও খাবার বিতরণ করে ধন্য হয়েছি। আজকের খাবার বিতরণে আমার পাশে এসে আরও উৎসাহ দিয়েছে এক সময়ের ছাত্রলীগের আইকন, বর্তমান আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য এবং জেলা আওয়ামী লীগের সদস্য ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণা। সবাই আমার জন্য দোয়া করবেন, আমি যেন আগামীতে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ভাইয়ের পক্ষে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে পারি।